whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

লিজেন্ডারি বাইকের কামব্যাক! নতুন হিরোদের ক্লাস নিতে আসছে Yamaha RX 100

Yamaha RX 100: Yamaha Motorcycle, ভারতের মোটরবাইক বাজারে অতি পরিচিত নাম এটি। এই সংস্থার বাইক ও স্কুটির চাহিদা ক্রমশই বাড়ছে। অন্তত বিক্রির যা পরিসংখ্যান তাতে এটাই ধরা পড়ছে। আর এই…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Yamaha RX 100: Yamaha Motorcycle, ভারতের মোটরবাইক বাজারে অতি পরিচিত নাম এটি। এই সংস্থার বাইক ও স্কুটির চাহিদা ক্রমশই বাড়ছে। অন্তত বিক্রির যা পরিসংখ্যান তাতে এটাই ধরা পড়ছে। আর এই কারণেই সাম্প্রতিক সময়ে একাধিক নতুন মোটরসাইকেল বাজারে নিয়ে এসেছে Yamaha.

whatsapp logo
Advertisements

তবে এরমাঝেই কামব্যাক করতে চলেছে এই সংস্থার আরো এক জনপ্রিয় গাড়ি। পালসার, অ্যাপাচি, এনফিল্ডের ভিড়েও এখনো বহু মানুষের কাছে প্রিয় বাইক Yamaha RX 100. বিশ্বজুড়ে এই মোটরসাইকেলের দারুন নামডাক।এই বাইকটিএটি প্রথম 1985 সালে আত্মপ্রকাশ করেছিল, এরপর 1996 সালে এটি বন্ধ হয়ে যায়।সময়ের অন্তরালে কিছুটা ফিকে হলেও আবার নিজেকে নতুনভাবে চেনাতে আসছে RX 100.

Advertisements

Yamaha RX 100: Comeback & New launch

সম্প্রতি খবর পাওয়া গেছে এই আইকনিক RX 100 মোটরসাইকেল নতুনভাবে প্রত্যাবর্তন করতে চলেছে। এই নতুন রূপের বাইকটি নতুন প্রজন্মের রাইডারদের কাছে আকর্ষণীয় হয়ে উঠবে এবং এতে থাকবে অতিরিক্ত শক্তি। ফলে এটা যেমন হয়ে উঠবে স্টাইলিশ তেমন পারফরম্যান্স হবে দমদার। 2026 সালে নয়া অবতারে বাইকটি বাজারে পা রাখবে বলে খবর।

আরও পড়ুন: মার্কেট কাঁপাতে আসছে TVS-এর নতুন বাইক, যেমন মাইলেজ তেমনই ফিচার

Yamaha RX 100: Specification

প্রথমেই আসা যাক এর ইঞ্জিন এর কথায়। এই বাইক ২ স্ট্রোক ইঞ্জিন সহ আসতো যা বর্তমানে ভারতে নিষিদ্ধ। তাই আশা করা হচ্ছে এটি নতুন রূপে আসবে। অর্থাৎ 4 স্ট্রোক 200 সিসি ইঞ্জিন সমেত বাইকটি লঞ্চ করবে সংস্থা। দারুন মাইলেজ, পারফরম্যান্স, বিল্ড কোয়ালিটির জন্য পরিচিত এই বাইক। তাই এই বৈশিষ্ট্যের সাথে কোনোরকম আপোষ করবে না সংস্থা।

আরও পড়ুন: এই পাঁচ মোটরসাইকেল, যা ব্যাটম্যানের আইকনিক বাইকে রূপান্তরিত হতে পারে!

Yamaha RX 100: New Upgrade

আসন্ন Yamaha RX 100 তে দেওয়া হবে ডিস্ক ব্রেক, অ্যালয় হুইল এবং একটি রেট্রো স্টাইলের ডিজাইন। এছাড়া থাকবে উন্নতমানের সাসপেনশন যা শহরের যেকোনো রাস্তায় ভালো রাইডিং এর অভিজ্ঞতা দেবে। এর পাশাপাশি পাওয়া যাবে এলইডি লাইট, ডিএলআর ইত্যাদি। দামের প্রসঙ্গে বললে এর প্রারম্ভিক মূল্য রাখা হতে পারে 1 লক্ষ টাকা।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE