whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Omega City Mobility: ১৫ মিনিট চার্জে ছুটবে ১২৬ কিমি, দাম শুনলেই কিনে নেবেন এই ই-রিকশা

Omega City Mobility: দেশজুড়ে চলছে ইলেকট্রিক বিপ্লব। প্রতিদিন বেড়ে চলেছে ইলেকট্রিক বাইক স্কুটার গাড়ির চাহিদা। তবে কেবল এগুলি নয় এর পাশাপাশি ইলেকট্রিক অটো কিন্তু জায়গা করে নিয়েছে দেশের বাজারে। মফস্বল…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Omega City Mobility: দেশজুড়ে চলছে ইলেকট্রিক বিপ্লব। প্রতিদিন বেড়ে চলেছে ইলেকট্রিক বাইক স্কুটার গাড়ির চাহিদা। তবে কেবল এগুলি নয় এর পাশাপাশি ইলেকট্রিক অটো কিন্তু জায়গা করে নিয়েছে দেশের বাজারে। মফস্বল জায়গায় এখন যাতায়াতের অন্যতম মাধ্যম হয়ে উঠেছে ইলেকট্রিক অটোরিকশা। এমন অবস্থায় নজর কাড়ছে Omega City Mobility.

whatsapp logo
Advertisements

ছোট পণ্যবাহী বা যাত্রীবাহী ইলেকট্রিক গাড়ির জনপ্রিয়তা ধীরে ধীরে বাড়ছে। ২০২২ সালে প্রথম এই সেগমেন্টে চাহিদা বাড়তে দেখা গিয়েছিল।
দেশের প্রত্যন্ত অঞ্চলে যাত্রী বহনের জন্য আদর্শ এই ই-অটো। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে এই অটোরিকশা কিনলে অতিরিক্ত ২০ থেকে ২৫ শতাংশ রোজগারের সম্ভাবনা থাকবে।

Advertisements

সম্প্রতি Omega City Mobility এক্সপোনেন্ট এনার্জির সাথে বিশ্বের সবচেয়ে দ্রুত চার্জিং ইলেকট্রিক গাড়ি বাজার এনেছে। চলুন এই ইলেকট্রিক থ্রি হুইলার সম্পর্কে জেনে নেওয়া যাক।

আরও পড়ুন: বেশি নয়, মাত্র ৩ হাজার হলেই নিতে পারবেন এই বাইক! কোম্পানি বলছে এটাই সুযোগ

Omega City Mobility: Battery & Range

ইলেকট্রিক যানবাহন গুলি যেমন পরিবেশবান্ধব ও পকেটফ্রেন্ডলি তেমনি এর একটি সমস্যা চার্জের। একবার চার্জ শেষ হবার পর আবার নতুন করে চার্জ সম্পূর্ণ হতে প্রায় চার পাঁচ ঘন্টা নিয়ে নেয় ইলেকট্রিক ভেহিকেলগুলি। কোম্পানি এই বৈদ্যুতিক থ্রি হুইলারটিকে 8.8 kWh এর ব্যাটারি প্যাক দিয়ে সজ্জিত করেছে। যা একবার সম্পূর্ণ চার্জে 126 কিলোমিটার পর্যন্ত চালিত হতে পারে। আর সব থেকে বড় বিষয় এই থ্রি হুইলারটি শূন্য থেকে একশো শতাংশ চার্জ হতে সময় নেই মাত্র 15 মিনিট।

আরও পড়ুন: মাত্র 0.50 পয়সায় ছুটবে ১ কিমি! সস্তায় দুর্দান্ত ই-রিকশা আনল Piaggio

Price: কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে এটিকে বাজারের লঞ্চ করা হচ্ছে 3,24,999 টাকায়। তবে এটি এক্স শোরুম মূল্য, অনরোড মূল্য জায়গা বিশেষে পরিবর্তিত হয়। কোম্পানির বিবৃতি অনুযায়ী এটি কেনার সাথে 2 লক্ষ কিলোমিটার বা 5 বছরের ওয়ারেন্টি পাবেন। এই অটোরিকশা চালালে কোনরকম বায়ু দূষণ অথবা শব্দ দূষণ হবে না। এছাড়া কেবিনে তিনজন যাত্রী সফর করতে পারবেন।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE