whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

নিদ্রাহীন রাত কাটাচ্ছে যুবকরা, অপেক্ষার অবসান ঘটিয়ে ‘নতুন অবতারে’ বাজারে আসছে Yamaha RX100

Yamaha RX100 Comeback: এক সময় ভারতের রাস্তায় দাপিয়ে বেরিয়েছিল এই বাইক যুবক প্রজন্ম কাছে পছন্দের বাইক ছিল এই RX 100. 2 স্ট্রোক শ্রেণীর একদম প্রথম সারির ছাত্র ছিল Yamaha RX…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Yamaha RX100 Comeback: এক সময় ভারতের রাস্তায় দাপিয়ে বেরিয়েছিল এই বাইক যুবক প্রজন্ম কাছে পছন্দের বাইক ছিল এই RX 100. 2 স্ট্রোক শ্রেণীর একদম প্রথম সারির ছাত্র ছিল Yamaha RX 100. ১৯৮৫ থেকে ১৯৯৬ পর্যন্ত সর্বাধিক জনপ্রিয় বাইক ছিল
Yamaha RX 100. কিন্তু সময়ের কালোস্রোতে ও বিভিন্ন কারণবশত একসময় বাজার থেকে হারিয়ে যাই এই বাইক।

whatsapp logo
Advertisements

এরপর সময়ের স্রোতে অনেক বাইক এসেছে, নজর কেড়েছে বিভিন্ন কোম্পানি তবুও অনেক গ্রাহক রয়েছেন যারা Yamaha RX 100 ক্রেজ আজো ভোলেনি। এবার সেই নস্টালজিয়ায় ফের ফিরতে চলেছে সদর্পে। কামব্যাক করতে চলেছে এই সংস্থার আরো এই জনপ্রিয় গাড়ি।

Advertisements

Yamaha RX100 Comeback: Comeback And New launch

সময়ের অন্তরালে কিছুটা ফিকে হলেও আবার নিজেকে নতুনভাবে চেনাতে আসছে RX100. সম্প্রতি খবর পাওয়া গেছে এই আইকনিক RX100 মোটরসাইকেল নতুনভাবে প্রত্যাবর্তন করতে চলেছে। এই নতুন রূপের বাইকটি নতুন প্রজন্মের রাইডারদের কাছে আকর্ষণীয় হয়ে উঠবে এবং এতে থাকবে অতিরিক্ত শক্তি। ফলে এটা যেমন হয়ে উঠবে স্টাইলিশ তেমন পারফরম্যান্স হবে দমদার। 2026 সালে নয়া অবতারে বাইকটি বাজারে পা রাখবে বলে খবর।

আরও পড়ুন: দুর্দান্ত ফিচার সহ অসাধারণ মাইলেজ, মারকাটারি লুকের সাথে TVS-কে চ্যালেঞ্জ করবে এই বাইক

Yamaha RX100: Specification

অনেক আধুনিক ফিচার দেখতে পাবেন এই নয়া Yamaha RX100তে। এতে পাবেন ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, মোবাইল কানেক্টিভিটি সিস্টেম, মোবাইল চার্জিং সাপোর্ট, ডিজিটাল স্পিডোমিটার ও ডিস্ক ব্রেক।

Yamaha RX100: Engine

এবার আসা যাক এর ইঞ্জিন এর কথায়। এই বাইক আগে ২ স্ট্রোক ইঞ্জিন সহ আসতো যা বর্তমানে ভারতে নিষিদ্ধ। তাই 4 স্ট্রোক 225 সিসি BS6 ইঞ্জিন সমেত বাইকটি লঞ্চ করবে সংস্থা। ইঞ্জিন থেকে উৎপাদিত শক্তির পরিমাণ হবে 20bhp আর টর্কের পরিমাণ 19.93Nm. আর কোম্পানির দাবি অনুযায়ী এটি এক লিটারে 65 কিমি মাইলেজ দেবে। দারুন মাইলেজ ও পারফরম্যান্স নিয়ে আসতে চলেছে এই বাইক

আরও পড়ুন: সস্তায় মিলছে হোন্ডার এই ধাসু বাইক, কিনুন মাত্র 35 হাজারে

Yamaha RX100: New Upgrade

আসন্ন Yamaha RX100 তে দেওয়া হবে ডিস্ক ব্রেক, অ্যালয় হুইল এবং একটি রেট্রো স্টাইলের ডিজাইন। এছাড়া থাকবে উন্নতমানের সাসপেনশন যা শহরের যেকোনো রাস্তায় ভালো রাইডিং এর অভিজ্ঞতা দেবে। এর পাশাপাশি পাওয়া যাবে এলইডি লাইট, ডিএলআর ইত্যাদি। দামের প্রসঙ্গে বললে এর প্রারম্ভিক মূল্য রাখা হতে পারে 1.40 লক্ষ টাকা।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE