whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

One Wheal Bike: এক চাকার বাইক বানিয়ে গোটা বিশ্বকে তাক লাগালেন যুবক, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

One Wheal Bike: দেশজুড়ে চলছে ইলেকট্রিক বিপ্লব। প্রতিদিন বেড়ে চলেছে ইলেকট্রিক বাইক স্কুটার গাড়ির চাহিদা। তবে কেবল এগুলি নয় এর পাশাপাশি ইলেকট্রিক সাইকেলও কিন্তু যথেষ্ট জনপ্রিয়তা পাচ্ছে। কিন্ত তা বলে…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

One Wheal Bike: দেশজুড়ে চলছে ইলেকট্রিক বিপ্লব। প্রতিদিন বেড়ে চলেছে ইলেকট্রিক বাইক স্কুটার গাড়ির চাহিদা। তবে কেবল এগুলি নয় এর পাশাপাশি ইলেকট্রিক সাইকেলও কিন্তু যথেষ্ট জনপ্রিয়তা পাচ্ছে। কিন্ত তা বলে একচাকার ইলেকট্রিক বাইক! শুনেছেন কখনো?

whatsapp logo
Advertisements

মোটরসাইকেল বা বাইক বলতে মানুষ দু চাকার বাহনকেই চেনেন‌। আমাদের চোখ অনন্ত সেই দেখেই অভ্যস্ত। কিন্তু বর্তমানে প্রযুক্তির যুগে কোনো অসম্ভব আর অসম্ভব থাকছে না। এই এক চাকার বাইক শুনলে প্রথমে হয়তো ভুরু কুঁচকে যাবে। কিন্তু এ মোটেও গল্প নয়। এবার সত্যি দেখা মিলেছে এক চাকার বাইকে।

Advertisements

আরও পড়ুন: বাজার কাঁপাচ্ছে এই চার চাকা গুলি, দাম ৫ লাখের মধ্যে

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে তৈরি হচ্ছে এক চাকার বাইক, যা ব্যাটারিতে চলে। সম্প্রতি এই এক চাকার ই-মোটরসাইকেল সবার নজর কেড়েছে। Creative Science নামের একটি ইউটিউব চ্যানেল থেকে এই ভিডিওটি ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে এক চাকার মোটরসাইকেল দিব্যি চালাচ্ছেন এক যুবক। ভীড় রাস্তায় এই এক চাকার বাইক যে চালককে গন্তব্যে পৌঁছাতে সুবিধা করে দেবে তা আশা করা যায়।

দু চাকার মোটরসাইকেলের চেয়ে এক চাকায় ব্যালেন্স রাখা কঠিন কিন্তু এই ব্যক্তি খুব সহজেই বাইকটি এগিয়ে নিয়ে গেছে। জানা গেছে এই এক চাকার বাইকে চালক সামনে ঝুঁকলে গতি বাড়বে আর পেছনে সরলে গতি কমবে। এতদিন পর্যন্ত এই ধরনের বাইক সার্কাসের দেখা যেত, কিন্তু এটি ব্যস্ত সড়কেও চালিয়ে দেখিয়েছেন ওই ব্যক্তি। জানা গেছে স্টিল ট্রেলিস ফ্রেমের সঙ্গে ফক্স ফুয়েল ট্যাঙ্ক রয়েছে এইখানে। কমলা ফ্রেম দিয়ে গাড়িটিকে একটি আকর্ষণীয় লুক দেওয়া হয়েছে। তবে এই বাইকে কতজন ব্যালেন্স বজায় রাখতে পারবে তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে!

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE