whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Bajaj Platina: বেশি নয়, মাত্র ৩ হাজার হলেই নিতে পারবেন এই বাইক! কোম্পানি বলছে এটাই সুযোগ

Bajaj Platina: একেই সব জিনিসের অগ্নিমূল্য, তার মাঝে প্রতিদিনের বাইকের মাইলেজ যদি ভালো না হয় তাহলে তো একসার! স্টাইলিং এর কথা ভেবে অফরোডিং, অ্যাডভেঞ্চার বাইক কিনতে ইচ্ছে করতেই পারে। কিন্তু…

Debosmita Dhar

Debosmita Dhar

Updated on:

Advertisements

Bajaj Platina: একেই সব জিনিসের অগ্নিমূল্য, তার মাঝে প্রতিদিনের বাইকের মাইলেজ যদি ভালো না হয় তাহলে তো একসার! স্টাইলিং এর কথা ভেবে অফরোডিং, অ্যাডভেঞ্চার বাইক কিনতে ইচ্ছে করতেই পারে। কিন্তু যখন কথা আসে নিত্যদিনের প্রয়োজনে তখন বরাবর সামনের সারিতে বসে থাকে কমিউটার বাইক।

whatsapp logo
Advertisements

তাই যারা ভালো মাইলেজ সম্পন্ন গাড়ির খোঁজ করছেন তাদের জন্য এই চিন্তারই অবসান ঘটিয়েছে Bajaj. আপনি যদি একটি সাশ্রয়ী মূল্যের ভালো মাইলেজ সম্পন্ন বাইক খুঁজে থাকেন তাহলে এই প্রতিবেদন শেষ পর্যন্ত পড়ে নিন। কারণ এই বাইকটি আপনি এখন আনতে পারেন 3000 টাকার বিনিময়ে। কীভাবে জানতে পড়ুন বিস্তারিত।

Advertisements

Bajaj Platina: Varient

2টি ভেরিয়েন্টে উপলব্ধ এই বাইক। এর একটিতে রয়েছে 102CC ইঞ্জিন অপরটিতে রয়েছে 115.45 CC ইঞ্জিন। এই ইঞ্জিনটি একটি সিঙ্গেল এয়ার কুল BS VI ইঞ্জিন হতে চলেছে।

Mileage

Bajaj Platina 110- 70Kmpl

Bajaj Platina 100- 72Kmpl

আরও পড়ুন: তেল কবে ভরেছেন ভুলে যাবেন! মাত্র ৩,৩৩৩ টাকায় ঘরে আনুন এই দমদার মোপেড

Bajaj Platina: Specification 

হাই মাইলেজ ও বাজেট ফ্রেন্ডলি দামের সমন্বয়ে এই বাইকটিতে দেওয়া হয়েছে অত্যাধুনিক সব ফিচার্স। এতে দেওয়া হয়েছে এলইডি ডিআরএল এর সুবিধা, ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, পাওয়ার স্টার্ট, ডিস্ক ব্রেক।

Bajaj Platina 110: Engine

এতে রয়েছে 115.45cc এয়ার কুলড ইঞ্জিন। এর থেকে আউটপুটের পরিমাণ 8.6PS শক্তি ও 10.80Nm টর্ক।

Bajaj Platina 100: Engine

এই বাইকে রয়েছে 102সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুলড, ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিন। এটি 7.2bhp শক্তি প্রদান করতে সক্ষম।

আরও পড়ুন: অকেজো হয়ে যাবে ইঞ্জিন! অজান্তেই এই অভ্যাস বাইকের ক্ষতি ডেকে আনছে

Price: এই বাইকের শুরু হয় ৬০ থেকে ৭০ হাজার টাকা থেকে। তবে আপনি যদি কম দামি বাইকটি বাড়ি আনতে চান তাহলে ইএমআই প্ল্যান বেছে নিতে পারেন। এক্ষেত্রে ডাউন পেমেন্টের পর আপনাকে মাসিক ইএমআই 2 থেকে 3 হাজার টাকা দিতে হবে। বিস্তারিত জানতে নিকটবর্তী ডিলারশিপের সাথে কথা বলতে পারেন। যারা লাভজনক ও মাইলেজ দক্ষ কমিউটার বাইক চান তাদের জন্য ভালো অপশন এটি।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE