whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Bajaj RE E TEC 9.0: মাত্র 4 পয়সায় ১ কিমি! কম বাজেটের এই ই-রিকশা হয়ে উঠেছে গরিবের ভগবান

Bajaj RE E TEC 9.0: চার চাকার বাজারে মার্চের বেশি হওয়ায় সেখানে লাভের পরিমাণ বেশি তাই বড় বড় সংস্থা গাড়ি বানানোর দিকে মনোনিবেশ করে। তবে এই ক্ষেত্রে ব্যতিক্রমী পথে হেটেছে…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Bajaj RE E TEC 9.0: চার চাকার বাজারে মার্চের বেশি হওয়ায় সেখানে লাভের পরিমাণ বেশি তাই বড় বড় সংস্থা গাড়ি বানানোর দিকে মনোনিবেশ করে। তবে এই ক্ষেত্রে ব্যতিক্রমী পথে হেটেছে Bajaj Auto. এই সংস্থা ভারতে দুই চাকা, চার চাকার বিক্রি করি তার সাথে তিন চাকার গাড়িও বিক্রি করে।

whatsapp logo
Advertisements

মানুষের নিত্যদিনের যাত্রায় ট্রেন বাস বা অটো ট্যাক্স এর পাশাপাশি বর্তমানে বিশেষ ভূমিকা রয়েছে ই-রিক্সা, ইলেকট্রিক থ্রি হুইলার। শহরতলী, গ্রামীণ এলাকা এমনকি বিভিন্ন জনপ্রিয় পর্যটন কেন্দ্রে এখন যাতায়াতের অন্যতম মাধ্যম হয়ে উঠেছে এগুলি। আর এই চাহিদার কথা মাথায় রেখে Bajaj নিয়ে এসেছে ইলেকট্রিক অটোরিকশা। চলুন Bajaj এর তিন চাকার Bajaj RE E TEC 9.0 সম্পর্কে জেনে নেওয়া যাক।

Advertisements

আরও পড়ুন: KTM, Royal Enfield-এর বাজার নষ্ট! এই বাইকের শব্দেই প্রেমে পড়ে যাচ্ছে যুবকেরা

Bajaj RE E TEC 9.0: Battery And Range

এতে 8.9 Kwh ব্যাটারি ক্ষমতা সহ একটি শক্তিশালী মোটর রয়েছে যা 36NM টর্ক জেনারেট করে। কোম্পানির এই ইলেকট্রিক অটোরিকশা টপ স্পিড রাখা হয়েছে 45 কিমি প্রতি ঘন্টা। কোম্পানির দাবি অনুযায়ী এই অটোরিকশা এক চার্জে কোন বাধা ছাড়া ১৭৮ কিলোমিটার চলতে পারে। আর এটি সম্পূর্ণ চার্জ হতে সময় নেয় ৪ ঘন্টা ৩০ মিনিট।

আরও পড়ুন: তেলের গন্ধে চলে এই ৫ বাইক! দাম ৫০ হাজারের মধ্যে

Bajaj RE E TEC 9.0: Specification

উল্লেখ্য এই অটোরিকশাটিতে একটি খুব শক্তিশালী উইন্ডশিল্ড দেওয়া হয়েছে যা একক ওয়াইপার দিয়ে লাগানো। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে এতে গ্রিপসহ হ্যান্ডেল বার রয়েছে যা চালানো সহজ করে তোলে। আর এতে অটোমেটিক টু স্পিড ট্রান্সমিশন দেওয়া হয়েছে। এই ইলেকট্রিক রিকশাটি স্প্রিং ফ্রন্ট সাসপেনশন সহ সিঙ্গেল শক অ্যাবজরবার ও স্প্রিং রিয়ার সাসপেনশন সহ আসে। রয়েছে শক্তিশালী চ্যাসিস, বড় টিউবলেস রেডিয়াল টায়ার, উন্নত PMS মোটর।‌ দামের ক্ষেত্রে Bajaj RE E TEC 9.0 এর দাম রয়েছে 3,65,419 লক্ষ টাকা।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE