whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Piaggio Ape E City FX NE Max: মাত্র 0.50 পয়সায় ছুটবে ১ কিমি! সস্তায় দুর্দান্ত ই-রিকশা আনল Piaggio

Piaggio Ape E city FX NE MAX: ২০২৩-২০২৪ আর্থিক বছরের পরিসংখ্যান বলছে ভারতে পায়ে একানব্বই হাজার বৈদ্যুতিক যাত্রীবাহী গাড়ি বিক্রি হয়েছে। ভারতের ফেডারেশন অফ অটোমোবাইল ডিলার অ্যাসোসিয়েশন দ্বারা প্রকাশিত তথ্য…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Piaggio Ape E city FX NE MAX: ২০২৩-২০২৪ আর্থিক বছরের পরিসংখ্যান বলছে ভারতে পায়ে একানব্বই হাজার বৈদ্যুতিক যাত্রীবাহী গাড়ি বিক্রি হয়েছে। ভারতের ফেডারেশন অফ অটোমোবাইল ডিলার অ্যাসোসিয়েশন দ্বারা প্রকাশিত তথ্য অনুযায়ী এপ্রিল ২০২৩ থেকে মার্চ ২০২৪ এর মধ্যে ইভি সেগমেন্টে জগতে এক বিপ্লব ঘটে গেছে।

whatsapp logo
Advertisements

কেবলমাত্র নিজস্ব ইলেকট্রিক স্কুটার বা গাড়ি নয়, মফস্বল জায়গায় এখন যাতায়াতের অন্যতম মাধ্যম হয়ে উঠেছে ইলেকট্রিক অটোরিকশা। এমন অবস্থায় নজর কাড়ছে piaggio Vehicle Private limited. এই সংস্থা ও C.SPA এর সহযোগী প্রতিষ্ঠান করেছে একটি নতুন বৈদ্যুতিক তিন চাকার গাড়ি Ape E city FX NE MAX.

Advertisements

আরও পড়ুন: ১ কিমি চালাতে এর খরচ মাত্র 4 পয়সা! কম বাজেটে কিনুন এই ই-রিকশা

Piaggio Ape E city FX NE MAX

নতুন এই যাত্রীবাহী গাড়ি ভালো পারফর্মেন্সের জন্য উন্নত বৈশিষ্ট্যের সাথে আন্তর্জাতিক স্টাইলকে একত্রিত করেছে। এটি শহুরে এবং শহরতলী চাহিদা পূরণ করবে বলেই আশা। বৈশিষ্ট্যের কথা বললে এতে যেমন রয়েছে সেরা মাইলেজ, লাগেজ স্পেস, High গ্রাউন্ড ক্লিয়ারেন্স ইত্যাদি।

3.46 লক্ষ মূল্যে আসা এই যাত্রীবাহী গাড়ি 145কিমি রেঞ্জ কভার করবে বলেই দাবী করা হয়েছে। আর প্রতি কিলোমিটার যেতে এই গাড়ির খরচ পড়বে 0.50 পয়সা। সব থেকে বড় বিষয় এটি মাত্র 3 ঘন্টা 45মিনিটে সম্পূর্ণভাবে চার্জ হয়ে যায়।

আরও পড়ুন: অকেজো হয়ে যাবে ইঞ্জিন! অজান্তেই এই অভ্যাস বাইকের ক্ষতি ডেকে আনছে

Piaggio New Vehicle: Ape E city FX NE MAX

ব্যাটারির কথা বললে এতে দেওয়া হয়েছে 51.2V যুক্ত 8kWh ব্যাটারি। তিন টায়ার যুক্ত এই গাড়ি 10 hp শক্তি উৎপন্ন করতে সক্ষম। তিন সিটার এই গাড়িতে চ্যাসিস ও ক্যাবিন উপস্থিত রয়েছে। এছাড়া সেমি ট্রেইলিং আর্ম, হাইড্রোলিক ড্যাম্পানার সহ রাবার স্প্রিংও এতে রয়েছে। আশা করা হচ্ছে Piaggio Ape E city FX NE MAX, Mahindra Treo Plus কে টক্কর দেবে। piaggio Vehicle Private limited এর চেয়ারম্যানের মতে এটি যেমন গ্রাহকদের চাহিদা মেটাবে তেমন ভ্রমণ অভিজ্ঞতাকে উন্নত করবে।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE