whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

মাত্র ১ টাকায় ছুটবে ১০ কিমি! TVS-এ ভাত মারবে Kinetic E-Luna

Kinetic E-Luna: ভারতে ক্রমশ চাহিদা বাড়ছে ইলেকট্রিক স্কুটারের। দুচাকার পাশাপাশি চারচাকার ইলেকট্রিক গাড়ির জনপ্রিয়তা বাড়ছে দেশে।‌ তবে ইলেকট্রিক চারচাকা বাজারে এলেও গ্রাহকদের বেশি পছন্দ ইলেকট্রিক বাইক বা স্কুটার। এই কারনেই…

Debosmita Dhar

Debosmita Dhar

Updated on:

Advertisements

Kinetic E-Luna: ভারতে ক্রমশ চাহিদা বাড়ছে ইলেকট্রিক স্কুটারের। দুচাকার পাশাপাশি চারচাকার ইলেকট্রিক গাড়ির জনপ্রিয়তা বাড়ছে দেশে।‌ তবে ইলেকট্রিক চারচাকা বাজারে এলেও গ্রাহকদের বেশি পছন্দ ইলেকট্রিক বাইক বা স্কুটার। এই কারনেই পুরনো দুচাকার সংস্থা থেকে শুরু করে বেশ কিছু স্টার্ট আপ সংস্থা সবাই ইলেকট্রিক স্কুটার আনছে। এর মধ্যে কেউ বেশী রেঞ্জ প্রদান করছে কেউ চার্জিং সময় কম রাখছে।

whatsapp logo
Advertisements

এমন প্রতিযোগিতার মাঝেই লঞ্চ হয়ে গেল নতুন Kinetic E-Luna এর নয়া স্কুটার। প্রতিদিন বাইকে ঘোরাফেরা করতে কত টাকার তেল ভরতে হয়! আর আপনি যদি টোটোর ব্যবহার করেন তাহলে কত টাকা খরচ হয়! এর হিসাব হয়তো 50 থেকে 100 এর কম হবে না। কিন্তু এই ইলেকট্রিক স্কুটার ব্যবহার করলে এবার থেকে আপনার প্রতিদিন যাতায়াতে খরচ পড়বে কিমি প্রতি ১ টাকা! চলুন স্কুটার সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক –

Advertisements

আরও পড়ুন: KTM, Royal Enfield-এর বাজার নষ্ট! এই বাইকের শব্দেই প্রেমে পড়ে যাচ্ছে যুবকেরা

Kinetic E-Luna এর পক্ষ থেকে একটি দুর্দান্ত বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করা হচ্ছে। যখনই আমরা বৈদ্যুতিক গাড়ির কথা বলি তখন সবার আগে মনে আসে পরিবেশ‌ রক্ষার কথা। কাইনেটিক ই লুনা এই দিকেও যেমন লক্ষ্য রেখেছে তেমন এর স্পিড, রেঞ্জেও কোনো কম্পোমাইজ করেনি।

Kinetic E-Luna Specification And Mileage

Kinetic E-Luna তরফে লাগেজের জন্য বেশি স্পেস দেওয়া হয়েছে। লুকের দিক থেকে আগের মডেলের তুলনায় এটি বেশি আকর্ষণীয়।‌ এর পাশাপাশি এতে আপনি পেয়ে যাবেন শক্তিশালী ব্যাটারি। একবার চার্জ দিলেই এটিতে ১০০ কিলোমিটার রেঞ্জ পেয়ে যাবেন আপনি।

আরও পড়ুন: তেলের গন্ধে চলে এই ৫ বাইক! দাম ৫০ হাজারের মধ্যে

Kinetic E-Luna Battery And Speed

এই ইলেকট্রিক স্কুটারে আপনি ২ কিলোওয়াট লিথিয়াম আয়ন ব্যাটারির সাপোর্ট পাবেন। কোম্পানির দাবি অনুযায়ী এটি চার ঘণ্টাতে সহজে সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। আর এর টপ স্পিড থাকবে ৫০ কিমি প্রতি ঘন্টা।

Price: এই স্কুটারটির দাম রাখা হয়েছে ৫৯০০০ টাকা। তবে আপনার কাছে এতো বাজেট না থাকলে আপনি EMI এও এটি কিনতে পারেন।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE