whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Bike Viral Video: অ্যালকোহল দিয়ে বাইক চালিয়ে তাক লাগালেন যুবক, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

Bike Viral Video: পেট্রোলের দাম আকাশছোঁয়া! গাড়ি চাপার আগেই মনে চেপে বসে হাজারটা চিন্তা! আর এই চিন্তার মাঝেই এক অন্য উপায় নিয়ে হাজির হলেন এই ইউটিউবার। গাড়িতে পেট্রোল না ভরে…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Bike Viral Video: পেট্রোলের দাম আকাশছোঁয়া! গাড়ি চাপার আগেই মনে চেপে বসে হাজারটা চিন্তা! আর এই চিন্তার মাঝেই এক অন্য উপায় নিয়ে হাজির হলেন এই ইউটিউবার। গাড়িতে পেট্রোল না ভরে গাড়ি চালিয়ে দেখলেন তিনি।

whatsapp logo
Advertisements

Bike Viral Video

প্রশ্ন হলো কীভাবে! উত্তর অ্যালকোহলে। শুনতে গল্প কথা মনে হলেও একেবারেই সত্যি। যদিও এই প্রথম নই এর আগে বিয়ার নিয়েও এরকম পরীক্ষা-নিরীক্ষা চলেছে। যেমন ব্রিটেনের একদল গবেষক গাড়ির পেট্রোলের জায়গায় বিয়ার ব্যবহার করে দেখেছেন। আর এবার এই ইউটিউবার পেট্রোলের বদলে অ্যালকোহল ব্যবহার করে দেখালেন।

Advertisements

আরও পড়ুন: মার্কেট কাঁপাতে আসছে TVS-এর নতুন বাইক, যেমন মাইলেজ তেমনই ফিচার

গবেষকদের দাবি ছিল গাড়িতে পেট্রোল ঢাললে তার থেকে ইথানল তৈরি হয় আর সেই শক্তিতেই চলে গাড়ি। আর এখানে বিয়ারের অ্যালকোহলের ইথানলকে বিউটানলে রূপান্তরিত করে বিশেষ জ্বালানি তৈরি করা হবে। কিন্তু বর্তমানে যে ভিডিওটি ভাইরাল হচ্ছে তাতে দেখা যাচ্ছে ৯৯ শতাংশ পিউর অ্যালকোহল নিয়ে বাইকটির ওপর এক্সপেরিমেন্ট করা হয়েছে। Hero Honda এর ওপর এই এক্সপেরিমেন্ট করা হয়েছে আর তাতে যা ফল দেখা গেছে তা অবাক করার মতোন।

Bike Viral Video

ভিডিওতে দেখা যাচ্ছে গাড়ির মধ্যে যে পেট্রোল ছিল তা সম্পূর্ণ বের করে দেওয়া হয়েছে। এরপর দেখা গেছে অ্যালকোহল দিতেই বাইক স্টার্ট নেওয়া শুরু হয়েছে। এরপর পেট্রোলের বদলে অ্যালকোহল দিয়ে গাড়ি চালিয়ে দেখিয়েছেন ওই ইউটিউবার। যে ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। অনেকের মতেই alcohol মোটর জ্বালানি হিসেবে ব্যবহার করা যেতে পারে যদি এটি ব্যবহার করার জন্য ইঞ্জিনটি সঠিকভাবে টিউন করা হয়। আবার অনেকের মতে ঠান্ডা হলে অ্যালকোহলের খুব খারাপ বাষ্পীভবন বৈশিষ্ট্য রয়েছে এই কারণে ফ্লেক্সফুয়েল যানবাহন গুলিতে ১৫ শতাংশ পেট্রোল এবং ৮৫ শতাংশ অ্যালকোহলে চলে। আপনার এই বিষয়ে কী মতামত জানান কমেন্টবক্সে।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE