whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Geely Panda Mini: 150 কিমি মাইলেজ, গরিব পরিবারের জন্য সস্তায় চার চাকা, দাম এতটাই কম

Geely Panda Mini: জিলি হোল্ডিং কোম্পানির নাম শুনেছেন! বাজারে প্রচুর মডেল রয়েছে এই সংস্থার। এই নামটি না শোনা থাকলেও ভলভো কার, লোটাস কার, গিলি অটোর নাম তো শোনায় থাকবে। এই…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Geely Panda Mini: জিলি হোল্ডিং কোম্পানির নাম শুনেছেন! বাজারে প্রচুর মডেল রয়েছে এই সংস্থার। এই নামটি না শোনা থাকলেও ভলভো কার, লোটাস কার, গিলি অটোর নাম তো শোনায় থাকবে। এই কোম্পানি গুলি জিলি হোল্ডিং -এরই সাব কোম্পানি। চীনের বাজারে জনপ্রিয় কোম্পানিগুলোর মধ্যে তালিকার প্রথমেই রয়েছে এই কোম্পানি।

whatsapp logo
Advertisements

সম্প্রতি এই Geely Panda নিয়ে এসেছে নতুন ইলেকট্রিক মিনি ইলেকট্রিক গাড়ি। চীনে শহুরে ক্রেতাদের কথা মাথায় রেখে প্রচুর Mini Electric Car বাজারে আনা হয়েছে। আর রাস্তায় যানজট এড়িয়ে গন্তব্যে পৌঁছনোর জন্য শহুরে জনতারও এগুলো বেশ পছন্দের তালিকায় চলে এসেছে। এই ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে Geely Panda নিয়ে এসেছে নতুন Mini EV Car.

Advertisements

আরও পড়ুন: মাত্র ১১ হাজারে ঘরে আনুন এই মাইলেজ কিং বাইক! কি দাদা, কিনবেন নাকি?

Geely Panda Mini Electric Car: Battery

Guoxuan এর মাধ্যমিক প্রদর্শিত এই গাড়িতে দেওয়া হয়েছে লিথিয়াম ফেরাস ফসফেট ব্যাটারি। গাড়িটির রেঞ্জ 150 কিমি। আর দামের কথা বললে এর মূল্য থাকছে 40-50 হাজার Yuan এর মধ্যে। ভারতীয় মুদ্রায় যার দাম প্রায় 4.73-5.92 লক্ষ টাকা।

Geely Panda Mini Electric Car: Specification

চার সিটার এই গাড়িতে প্রবেশ করা এবং বের হওয়ার জন্য মোট দুটি দরজা রয়েছে। রয়েছে একটি বড় ইনফোটেনমেন্ট স্ক্রিন, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, প্যানোরোমিক সানরুফ, অ্যালয় হুইল ইত্যাদি। এছাড়াও ব্যাটারি ঠান্ডা করার জন্য একটি কাট আউট রয়েছে এতে।হেডলাইটে চারপাশে বৃত্তাকার এলইডি ডিএলআর লক্ষ্যনীয়।

আরও পড়ুন: বড় সিদ্ধান্ত নিল TATA কোম্পানী, এবার প্রতি গরিব পরিবারে থাকবে এই দুই চার চাকা!

চীনের শহরগুলি দূষণের পাশাপাশি যানজটের জন্য কুখ্যাতভাবে বিখ্যাত। এমন অবস্থায় এই ছোট বৈদ্যুতিক যান দুই সমস্যার সমাধান ঘটাবে।
উল্লেখ্য এটি ভারতের বাজারে আশার সম্ভবনা রয়েছে বলেও খবর মিলছে।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE