whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Best Selling Car: ৩৪ কিমি মাইলেজ সহ আকর্ষণীয় ফিচার্স, বিক্রয়ের নিরিখে ইতিহাস গড়ল মারুতির ৫ লাখের গাড়ি!

Best Selling Car: কোন গাড়ি কোম্পানির উপর সব থেকে বেশি ভরসা রেখেছেন আমজনতা? এর উত্তরে একবাক্যে নাম চলে আসে Maruti-এর। ভারতীয় বাজারে SUV সেগমেন্টের গাড়ির চাহিদা দ্রুত বাড়ছে। বিশেষ করে…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Best Selling Car: কোন গাড়ি কোম্পানির উপর সব থেকে বেশি ভরসা রেখেছেন আমজনতা? এর উত্তরে একবাক্যে নাম চলে আসে Maruti-এর। ভারতীয় বাজারে SUV সেগমেন্টের গাড়ির চাহিদা দ্রুত বাড়ছে। বিশেষ করে মানুষ কম্প্যাক্ট SUV, হ্যাচব্যাক সেগমেন্টের গাড়ি পছন্দ করছে। যার মধ্যে Maruti Suzuki এর গাড়িগুলি এগিয়ে রয়েছে। কিন্তু কোন গাড়িটি সবার প্রথমে নাম কেড়েছে! সম্প্রতি বিক্রয়ের নিরিখে নজির গড়েছে এই সংস্থার Suzuki WagonR. আপনি যদি গাড়ি কেনার কথা ভেবে থাকেন তাহলে এই গাড়িটি সম্পর্কে বিস্তারিত জেনে নিন-

whatsapp logo
Advertisements

Best Selling Car: Maruti Suzuki WagonR

Price: 5.54lakh

Advertisements

বর্তমানে মারুতি সুজুকি কোম্পানির ফ্যামিলি হ্যাজব‍্যাক গাড়ি Maruti Suzuki WagonR ভারতে সবথেকে বেশি বিক্রিত গাড়ি হয়ে উঠেছে। কোম্পানি এপ্রিল মাসে এই গাড়িটির মোট 20,879 ইউনিট বিক্রি করেছে।

আরও পড়ুন: এই পাঁচ মোটরসাইকেল, যা ব্যাটম্যানের আইকনিক বাইকে রূপান্তরিত হতে পারে!

Suzuki WagonR: Engine & Mileage

উল্লেখ্য গাড়িটি দুটি পেট্রোল ইঞ্জিন বিকল্পের সাথে আসে। একটি ভেরিয়েন্ট 1.0lt আর অপরটি 1.2lt. পাশাপাশি গাড়িটি CNG ভেরিয়েন্টও রয়েছে। মাইলেজের কথা বললে পেট্রোল ভেরিয়েন্টে এর মাইলেজ 23.56km আর অপরটি 34.05Km.

999 ইঞ্জিন সহ বাজারে উপলদ্ধ Suzuki WagonR গাড়িটির ইঞ্জিনটি 65.71bhp এর সর্বোচ্চ শক্তি ও 89Nm টর্ক জেনারেট করতে পারে। পাশাপাশি এই ইঞ্জিনের সাথে সংযুক্ত রয়েছে 5Speed গিয়ারবক্স।

আরও পড়ুন: টাটা ন্যানোর ধাক্কায় উল্টে গেল মাহিন্দ্রা থার, বাহুবলী গাড়ির এমন অবস্থা

Best Selling Car Suzuki WagonR: Specification

বৈশিষ্ট্যের কথা বললে এটি অত্যাধুনিক সব বৈশিষ্ট্যে পরিপূর্ণ। গাড়ির সেন্টার কনসোলে রয়েছে 7inch টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম,
নতুন থ্রি স্পোক মাল্টিফাংশন স্টিয়ারিং হুইল, অ্যালুমিনিয়াম ফিনিশ, স্পিডোমিটার ইত্যাদি।

এখনো পর্যন্ত ভারতের সবথেকে জনপ্রিয় গাড়ি হয়ে উঠেছে Suzuki WagonR. এই একই সেগমেন্টের এর গাড়ি Tata Nexon ও Hyundai Creta কে রীতিমতো টেক্কা দিয়ে এগিয়ে যাচ্ছে।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE