whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Hero Splendor EV: টেনশনের দিন শেষ! সবার প্রিয় Hero Splendor দেবে 240 কিমি মাইলেজ

Hero Splendor EV: যেমনটা প্রত্যাশা করা হয়েছিল তার থেকে অনেক গুন দ্রুত হারে বাড়ছে ইলেকট্রিক বাইকের বাজার। আর তার সুযোগ তুলতে পিছপা হচ্ছে না কোন কোম্পানি। প্রত্যেক কোম্পানি এমনকি স্টার্ট…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Hero Splendor EV: যেমনটা প্রত্যাশা করা হয়েছিল তার থেকে অনেক গুন দ্রুত হারে বাড়ছে ইলেকট্রিক বাইকের বাজার। আর তার সুযোগ তুলতে পিছপা হচ্ছে না কোন কোম্পানি। প্রত্যেক কোম্পানি এমনকি স্টার্ট আপ কোম্পানিগুলো নিয়ে আসছে ইলেকট্রিক বাইক। সম্প্রতি এই জোয়ারে গা ভাসিয়ে পেট্রোল বাইকের দুনিয়ায় পরিচিত Hero Splendor এরও Electric ভার্সন আনা হবে বলেই খবর মিলেছে।

whatsapp logo
Advertisements

দুই চাকার বাজারে বেস্ট মাইলেজ সম্পন্ন মোটরসাইকেলের নাম বললেই নাম আসে Hero Splendor এর। উন্নতমানের ফিচার্স, সুরক্ষা এবং মাইলেজ প্রতিটি ক্ষেত্রেই বহু বছর ধরে গ্রাহকদের ভরসা জুগিয়ে এসেছে হিরো। এই Electric Hero Splendor ও দিতে চলেছে কম দামে সেরা রেঞ্জ।

Advertisements

আরও পড়ুন: তেলের গন্ধে চলে এই ৫টি বাইক, দাম ৪৫ হাজারের মধ্যে

Hero Splendor EV: Specification

Hero Splendor তার ইলেকট্রিক ভার্সনের ইমেজ ভার্সন লঞ্চ করেছে। মানে এখনো পর্যন্ত বাইকের কনসেপ্ট মডেল দিয়ে তৈরি করা হয়েছে। তবে আশা করা হচ্ছে খুব শীঘ্র হিরো কোম্পানি ভারতের বাজারে এই কনসেপ্ট মডেল লঞ্চ করবে। যদি Electric Splendor বাজারে আসে তাহলে এইরকম বৈশিষ্ট্য ও রেঞ্জ দেখতে পাওয়া যাবে।

কোম্পানির দাবি অনুযায়ী এক্ষেত্রে এক চার্জে 240 কিলোমিটার দীর্ঘ রেঞ্জ পাওয়া যাবে। আর বাইকটি ফুল চার্জ হতে সময় নেবে দুই থেকে তিন ঘন্টা। বৈদ্যুতিক বাইকটি 80km প্রতি ঘন্টায় সর্বোচ্চ গতিতে চলতে সক্ষম হবে। দামও থাকবে 80 হাজার টাকার মধ্যে। জানা গেছে এতে ভারী লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক যুক্ত করা হবে।

আরও পড়ুন: এক চার্জে ছুটবে ২০০ কিমি, হাত খরচের টাকায় কিনুন এই ই-সাইকেল

Hero Splendor EV: Price & Launch Date

Electric Hero Splendor এর দাম শুরু হবে 80000 থেকে। তথ্যসূত্রে খবর 2025 সালের মধ্যে এই ইলেকট্রিক বাইকটি ভারতের বাজারে আনা হতে পারে।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE