whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Best Cars Under 10 lakh: তেল, চার্জ কিছুই লাগবে না! ১০ লাখের কমে এই গাড়িগুলো ইতিহাস গড়বে

Best Cars Under 10 lakh: ভারতের অটোমোবাইল বাজারে CNG গাড়ির প্রতিযোগিতা তীব্রতর হয়ে চলেছে, আর এর অন্যতম কারণ পেট্রোল ও ডিজেলের উচ্চমূল্য। পেট্রোল ও ডিজেলের তুলনায় জ্বালানি সাশ্রয় হওয়ায় অনেকেই…

Debosmita Dhar

Debosmita Dhar

Updated on:

Advertisements

Best Cars Under 10 lakh: ভারতের অটোমোবাইল বাজারে CNG গাড়ির প্রতিযোগিতা তীব্রতর হয়ে চলেছে, আর এর অন্যতম কারণ পেট্রোল ও ডিজেলের উচ্চমূল্য। পেট্রোল ও ডিজেলের তুলনায় জ্বালানি সাশ্রয় হওয়ায় অনেকেই তাই বেছে নিচ্ছেন সিএনজি চালিত গাড়ি।

whatsapp logo
Advertisements

এমনিতেও ভারতের সস্তার গাড়ির বিক্রি বেশি। ক্রয় ক্ষমতা বাড়লেও অনেকেই গাড়ি কেনার সময় ভরসাযোগ্য সংস্থা ও ভালো মাইলেজের খোঁজ করেন। আর সেই সাথে যদি পকেটের চাপ কম পড়ে তাহলে কথায় নেই। আর এই কারণেই বর্তমানে পেট্রোলের মূল্যবৃদ্ধির বাজারে সিএনজি দারুন এক অপশন। আপনিও যদি CNG গাড়ি কেনার কথা ভাবে থাকেন তাহলে আজকের প্রতিবেদন আপনার জন্যই। আজকের তালিকায় থাকলো 10 লাখের নীচে Best CNG গাড়ি।

Advertisements

Best CNG Cars Under 10 lakhs

Maruti Suzuki Alto

Price: 5.03 lakh

এন্ট্রি লেভেলের এই গাড়ির CNG সংস্করণে রয়েছে 796cc F8D ইঞ্জিন। যে ইঞ্জিন 5স্পিড গিয়ারবক্সের সাথে যুক্ত। CNGতে পাওয়ার প্ল্যান্টটি 40bhp শক্তি ও 60Nm টর্ক উৎপন্ন করে। দাম ও বৈশিষ্ট্য অনুযায়ী সবথেকে সাশ্রয়ী মূল্যের সিএনজি গাড়িগুলির মধ্যে একটি Maruti Suzuki Alto.

আরও পড়ুন: তেলের গন্ধে চলে এই ৫টি বাইক, দাম ৪৫ হাজারের মধ্যে

Maruti Suzuki S presso

Price: 5.90-6.10 lakh

এই গাড়িটি 1.0 লিটার পেট্রোল ইঞ্জিন দিয়ে সজ্জিত যা CNG মোডে 56PS শক্তি ও 82.1Nm টর্ক জেনারেট করতে সক্ষম। এর দুটি ভেরিয়েন্ট উপলদ্ধ একটি LXL অপরটি VXI.

Tata Tiago and Tigor I CNG

Tata Tiago Price: 6.34-7.89 lakh
Tigor Price: 7.44-8.83 lakh

Tata Tiago ও Tigor এর CNG ভার্সন টুইন সিলিন্ডার টেক দিয়ে আপডেট করা হয়েছে। এই গাড়ি দুটির সিএনজি মডেলটি 1.2 পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত যা 72bhp শক্তি ও 95Nm পিক টর্ক উৎপন্ন করে। এর সাথে যুক্ত রয়েছে 5 স্পিড গিয়ার বক্স। Tiago ও Tigor CNG এই বিভাগে একমাত্র সিএনজি গাড়ি যা সিএনজি মোডে চালু হয়।

আরও পড়ুন: ২ লাখের মধ্যে মার্কেট কাঁপাচ্ছে Bajaj Pulsar N250, বাইকটির এই ফিচার পাগল করে তুলেছে

Best CNG Cars

Maruti Suzuki WagonR

Price: 6.42-6.86 lakh

এটি একটি 1 লিটার 3 সিলিন্ডার K10C CNG ইঞ্জিন দিয়ে সজ্জিত। যা 56bhp শক্তি ও 82.1Nm পিক টর্ক উৎপন্ন করে। এর সাথে যুক্ত রয়েছে 5 স্পিড গিয়ার বক্স।

Hyundai Grand i10 Nios

Price: 7.16-8.45 lakh

এই গাড়িটি 1.2 লিটার পেট্রোল ইঞ্জিন দিয়ে সজ্জিত যা CNG মোডে 95.2 Nm টর্ক জেনারেট করতে সক্ষম। এর সাথে যুক্ত রয়েছে 5 Speed Gearbox. এটি তিনটি ভেরিয়েন্টে উপলব্ধ- Magna, Sportz, Asta.

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE