whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Cheapest Electric Bicycle: এক চার্জে ছুটবে ২০০ কিমি, হাত খরচের টাকায় কিনুন এই ই-সাইকেল

Cheapest Electric Bicycle: স্কুটার কেনার ইচ্ছা! কিন্তু এই মুহূর্তে দাঁড়িয়ে সেই সামর্থ্য নেই? চিন্তা করবেন না আপনার স্কুটারের চাহিদা মিটিয়ে দেবে এই ইলেকট্রিক সাইকেল। সম্প্রতি ফিচার সমৃদ্ধ এমন এক দুচাকা…

Debosmita Dhar

Debosmita Dhar

Updated on:

Advertisements

Cheapest Electric Bicycle: স্কুটার কেনার ইচ্ছা! কিন্তু এই মুহূর্তে দাঁড়িয়ে সেই সামর্থ্য নেই? চিন্তা করবেন না আপনার স্কুটারের চাহিদা মিটিয়ে দেবে এই ইলেকট্রিক সাইকেল। সম্প্রতি ফিচার সমৃদ্ধ এমন এক দুচাকা এসেছে বাজারে। এতে যেমন আপনি পেয়ে যাবেন দারুন মাইলেজ তেমন এটি মালপত্র বহনের জন্য বেশ উপযোগী।

whatsapp logo
Advertisements

অহরহ ইলেকট্রিক গাড়ির কথা শোনা গেলেও ইলেকট্রিক বাইসাইকেলের কথা অনেকের কাছে অজানা। আজকে জেনে নিন এই ইলেকট্রিক সাইকেলটির কথা, যা আপনার চাহিদা মেটাবে।

Advertisements

আজকাল পেট্রোলের দাম বেড়েছে তাই একটি বাইকের তুলনায় একটি ইলেকট্রিক স্কুটির চাহিদা বেশি বাড়ছে। এমন অবস্থায় কিন্তু নজরে আসছে Electric Bicycle ও। আজকে আমরা যে সাইকেলের কথা বলবো তা এক চার্জে ২০০ কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক-

আরও পড়ুন: এক চার্জে ছুটবে ২১২ কিমি, পকেটে ৪৪৬১ টাকা থাকলেই এই গাড়ি আপনার!

Cheapest Electric Bicycle: Battery & Specifications

কোম্পানি এই বাইসাইকেলে 48V, 12Ah একটি ব্যাটারি ব্যবহার করেছে যাতে দেওয়া হয়েছে 220 ওয়াটের একটি মোটর। কোম্পানির দাবি অনুযায়ী এটি চার থেকে আট ঘন্টার মধ্যে সম্পূর্ণ চার্জ হয়ে যায়। ইলেকট্রিক স্কুটির বিকল্প হিসাবে তাক লাগাবে Electric Bicycle. এছাড়াও বাইকের মত এতেও রয়েছে অফ লোডিং দক্ষতা। ‌ এর ইস্পাত কঠিন সাইকেলের ফ্রেম পাথুরে জমিতেও দৌড়াতে পারে। বৈশিষ্ট্যের কথা বললে এতে সামনে ও পিছনের উভয় চাকায় ব্রেক রয়েছে।

আরও পড়ুন: সস্তা কারে কয়! মাত্র ১১ হাজারে কিনুন এই ধাসু বাইক, মাইলেজ ৮০ কিমি

সব থেকে বড় বিষয় এই Electric Bicycle এ প্যাডেলের বিকল্প আছে ফলে চার্জ শেষ হয়ে গেলেও চিন্তা থাকবে না। কোম্পানির মতে আপনি সাধারণ সাইকেলের মতো এটি ব্যবহার করতে পারবেন আবার স্কুটির মতো সুবিধা পাচ্ছেন। আর মাত্র ২৫ হাজার টাকা খরচ করলেই এই Electric Bicycle আপনি বাড়িতে আনতে পারবেন। সবচেয়ে বড় কথা আপনি আপনার পকেট মানি ২ হাজার টাকা বাঁচিয়েও কিনতে পারবেন EMI পদ্ধতিতে।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE