whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Fortuner Vs Audi: Audi-র সঙ্গে দড়ি টানাটানি প্রতিযোগিতায় Fortuner, জিতবে কে? দেখুন ভিডিও

Fortuner Vs Audi: ভারতে গাড়ি বাজারে যে কয়টি সংস্থার বিলাসবহুল গাড়ি রয়েছে তাদের মধ্যে অন্যতম Audi ও Fortuner. এই দুই গাড়িতেই রয়েছে রাইডিং কমফোর্ট ও দুর্দান্ত সব ফিচার্স। চলুন দুইয়ের…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Fortuner Vs Audi: ভারতে গাড়ি বাজারে যে কয়টি সংস্থার বিলাসবহুল গাড়ি রয়েছে তাদের মধ্যে অন্যতম Audi ও Fortuner. এই দুই গাড়িতেই রয়েছে রাইডিং কমফোর্ট ও দুর্দান্ত সব ফিচার্স। চলুন দুইয়ের মধ্যে কে সেরা তা দেখে নেওয়া যাক। Audi Q7 নাকি Fortuner X4! কাকে বাছবেন এই দুইয়ের মধ্যে?

whatsapp logo
Advertisements

Audi Q7: Engine & Specification

এই গাড়ির মূল বৈশিষ্ট্য ও ইঞ্জিনের কথা বললে এতে রয়েছে 2995সিসি ইঞ্জিন। যা থেকে উৎপাদিত শক্তির পরিমাণ 335.25bhp ও টর্কের পরিমাণ 500Nm. কোম্পানির দাবি অনুযায়ী এটির টপ স্পিড 250kmps.
অটোমেটিক ট্রান্সমিশনের সাথে উপলব্ধ এই গাড়িটির বৈকল্পিক ও জ্বালানি প্রকারের উপর নির্ভর করে এর মাইলেজ 11.21kmpl. সাত সিটার এই গাড়ির দাম শুরু হয় প্রায় 86.82 লক্ষ টাকা থেকে।

Advertisements

আরও পড়ুন: তেলের গন্ধে চলে এই ৫টি বাইক, দাম ৪৫ হাজারের মধ্যে

Fortuner X4: Engine & Specification

এই গাড়ির মূল বৈশিষ্ট্য ও ইঞ্জিনের কথা বললে এতে রয়েছে 2755 সিসি ইঞ্জিন। যা থেকে উৎপাদিত শক্তির পরিমাণ 201.15bhp ও টর্কের পরিমাণ 420Nm. মাইলেজের কথা বললে এটি এটি 1লিটারে 8km পর্যন্ত যেতে সক্ষম। Toyota Fortuner 4X একটি ৭ আসনের ডিজাইন গাড়ি। এর দাম শুরু হয় 40.03 লাখ টাকা থেকে।

ইতিমধ্যে দুই গাড়ির মধ্যে প্রতিযোগিতা করতে দেখা গেছে। দুই গাড়ির দড়ি টানাটানির লড়াইয়ে Fortune-এর দারুন টক্কর দিয়েছে Audi কে। তুলনা করে দেখতে গেলে দামের অনুপাতে দুটি ক্ষেত্রেই যথেষ্ট ভালো ফিচার্স রয়েছে। তবে মাইলেজ ও ইঞ্জিনের ক্ষেত্রে এগিয়ে রয়েছে Audi Q7. আবার বাজেটের কথা ভাবতে গেলে Fortuner X4 এর দাম তুলনায় কম। আপনি যদি একটি প্রিমিয়াম সেগমেন্টের গাড়ি কেনার কথা ভেবে থাকেন তাহলে আপনার চাহিদা অনুযায়ী বেছে নিন কোনটি আপনার জন্য বেস্ট হবে।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE