whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

টয়োটার নতুন Rumion নাকি Mahindra Scorpio N, কোন গাড়ি আপনার জন্য পারফেক্ট? দেখে নিন

নতুন টয়োটা Rumion টেক্কা দেবে Scorpio Nএর সাথে, প্রতিযোগিতায় কেমন অবস্থানে টয়োটার নতুন গাড়ি?

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

SUV বাজারে বড়সড় প্রতিযোগিতা শুরু হতে চলেছে। এই সেগমেন্টে টয়োটা থেকে শুরু করে মাহিন্দ্রা, টাটা সবাই নিজেদের গাড়ি নিয়ে এসেছে। কিন্তু নতুন Toyota Rumion গাড়িটি বাজারে আসার পর প্রতিযোগিতা আরো বেশি বেড়ে গিয়েছে। যদিও Rumion যে সেগমেন্টে আসে সেখানে গাড়িটির মুখ্য প্রতিদ্বন্দ্বী Mahindra Bolero এবং Scorpio N। গত 6 মাসে এই সেগমেন্টের বেস্ট সেলারও তারাই ছিল, তাই প্রতিযোগিতায় Rumion কেমন অবস্থায় রয়েছে তাই দেখে নেওয়া যাক চলুন।

whatsapp logo
Advertisements

টয়োটা রুমিওন (Toyota Rumion)

Advertisements

 

7 আসনের নতুন গাড়িটি সদ্যই বাজারে এনেছে টয়োটা। পেট্রোল ছাড়াও CNG ভার্সনেও বাজারে উপলব্ধ রয়েছে Rumion। 1.5 লিটার ইঞ্জিন মোট 136.8 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। মোট 64.6 kw এর সর্বোচ্চ শক্তি উৎপন্ন করতে পারে ইঞ্জিনটি এবং মোট 136.8 Nm টর্ক জেনারেট করে। 5 স্পিড ম্যানুয়াল এবং 6 স্পিড অটোমেটিক ট্রান্সমিশনের সাথে পেট্রোল ভার্সনে 20.51 কিমির মাইলজে পাওয়া যায়।

অতিরিক্ত ফিচারসের মধ্যে রয়েছে 17.78-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। রিমোট ক্লাইমেট কন্ট্রোল, স্মার্টওয়াচ কানেকটিভিটির মতো উন্নত বৈশিষ্ট্য। এয়ারব্যাগ, ইলেকট্রনিক ব্রেকফোর্স ডিস্ট্রিবিউশন (EBD), অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (ABD) এর মতো নিরাপত্তা বৈশিষ্ট্যও মজুদ রয়েছে। যদিও এখনো পর্যন্ত দাম জানা যায়নি, সেপ্টেম্বরে লঞ্চ হওয়ার পরই আসল দাম জানা সম্ভব হবে। কিন্তু আশা করা হচ্ছে 8.88 লাখের এক্স-শোরুমে দামের সাথে আসতে পারে Rumion।

মাহিন্দ্রা স্করপিও-এন (Mahindra Scorpio -N)

এই গাড়িতে 2.0 লিটার ডিজেল ইঞ্জিন রয়েছে। সেটি 5 স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে যুক্ত। শক্তিশালী ইঞ্জিন 173 Bhp শক্তি এবং 290 Nm টর্ক জেনারেট করতে সক্ষম। 7-ইঞ্চি টাচস্ক্রিনের সাথে ইনফোটেইনমেন্ট সিস্টেমও রয়েছে গাড়িতে। উল্লেখ্য, এখানে আপনি ক্রুজ কন্ট্রোল, ISOFIX চাইল্ড মাউন্ট কীলেস এন্ট্রির মতো অ্যাডভান্স ফিচার পেয়ে যাবেন। এছাড়া ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ, EBD সহ ABS, রিভার্স অ্যাসিস্ট সহ রিয়ার পার্কিং সেন্সরও রয়েছে। নতুন Scorpio-N এর মাইলেজ 13kmpl।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE