whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

কাকু, জেঠুদের চোখের মনি হয়ে উঠেছে TVS Jupiter Classic, পাওয়া যাচ্ছে মাত্র ২৮ হাজারে!

TVS Jupiter Classic: বাইক নাকি স্কুটার এই নিয়ে মতভেদের শেষ নেই। তবে বর্তমানে নতুন প্রজন্ম থেকে প্রবীণ প্রজন্ম বেশিরভাগই পছন্দ করছে স্কুটার। আসলে স্বল্প দূরত্ব ভ্রমণের জন্য হালকা ওজনের স্কুটারই…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

TVS Jupiter Classic: বাইক নাকি স্কুটার এই নিয়ে মতভেদের শেষ নেই। তবে বর্তমানে নতুন প্রজন্ম থেকে প্রবীণ প্রজন্ম বেশিরভাগই পছন্দ করছে স্কুটার। আসলে স্বল্প দূরত্ব ভ্রমণের জন্য হালকা ওজনের স্কুটারই ভালো। আপনি যদি স্কুটারের দলে থাকেন এবং বর্তমানে স্কুটার কিনতে চান তাহলে আপনার জন্য আজকের এই প্রতিবেদন।

whatsapp logo
Advertisements

আপনি যদি বর্তমানে একটি স্কুটার কেনার কথা ভেবে থাকেন কিন্তু পকেট হালকা থাকে তাহলে আমরা আজকে কথা বলবো TVS এর Jupiter স্কুটারকে নিয়ে। হাইটেক ফিচারের সঙ্গে আকর্ষণীয় ডিজাইন রয়েছে এমন স্কুটারের চাহিদা বাড়ছে আর এর দৌড়ের অন্যতম খিলাড়ি TVS Jupiter. একদিকে ওজনে হালকা হওয়ায় এই স্কুটার যেমন খুব সহজে নিয়ন্ত্রণ করা যায় তেমন এতে রয়েছে দারুন মাইলেজ। বর্তমানে এই স্কুটারটি আপনি পেয়ে যেতে পারেন একেবারে হাফ দামে। কীভাবে? পড়ুন বিস্তারিত।

Advertisements

আরও পড়ুন: লাগবে না লাইসেন্স! মধ্যবিত্তের জন্য দুর্দান্ত বাইক আনল Komaki

TVS Jupiter Classic: Engine And Specification

চালিকাশক্তির কথা বললে এতে রয়েছে 109.7CC সিঙ্গেল সিলিন্ডার 4 স্ট্রোক ইঞ্জিন। যা থেকে উৎপাদিত শক্তির পরিমাণ 7.88ps শক্তি ও 8.8NM পিক টর্ক। এটি কোম্পানির সবথেকে বেশি বিক্রিত হবার স্কুটির গুলির মধ্যে একটি, প্রতি লিটার তেলে এটি 50 কিলোমিটার মাইলেজ দেয়। এতে রেয়ার ভিল, ড্রাম ব্রেকও রয়েছে।

আরও পড়ুন: নামটাই কাফি, নতুন অবতারে ফিরছে অ্যাম্বাসাডর থাকছে চোখ ধাঁধানো ফিচার

TVS Jupiter Classic: Price

এই স্কুটারটির সাধারণ দাম থাকে 73 হাজার 340 থেকে 89,748 টাকা। তবে যারা সেকেন্ড হ্যান্ড স্কুটার কিনতে চান তারা এই স্কুটারটি পেয়ে যাবেন 28000 টাকায়। 2008 সালের TVS Jupiter Classicএর মডেলটি এখনো পর্যন্ত 23000 কিমি ভ্রমণ করেছে।
অনেকের কাছেই বড় বাজেট দিয়ে একেবারে স্কুটার কেনার ক্ষমতা হয় না। তাদের জন্য এর সেকেন্ড হ্যান্ড মডেলের খোঁজ দেওয়া হলো।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE