Read In
Whatsapp
Advertisement

শীঘ্রই লঞ্চ হচ্ছে Kawasaki Ninja 500, সম্ভাব্য দাম শুনলে চমকে উঠবেন আপনিও

Kawasaki বাইক নিয়ে বেশ উত্তেজনা সৃষ্টি হয়েছে বাজারে। শীঘ্রই বাজারে আসতে চলেছে কোম্পানির আরো একটি নতুন বাইক। আগামী এপ্রিল মাসে লঞ্চ হবে নতুন Kawasaki Ninja 500। গত বছর আয়োজিত EICMA…

Published By: Ritwik | Published On:
Advertisements

Kawasaki বাইক নিয়ে বেশ উত্তেজনা সৃষ্টি হয়েছে বাজারে। শীঘ্রই বাজারে আসতে চলেছে কোম্পানির আরো একটি নতুন বাইক। আগামী এপ্রিল মাসে লঞ্চ হবে নতুন Kawasaki Ninja 500। গত বছর আয়োজিত EICMA অটো এক্সপোতে মোটরসাইকেলের প্রদর্শন হয়। এবার শীঘ্রই সেটি বাজারে আসতে পারে। বিভিন্ন রিপোর্ট সামনে এলেও কোম্পানি অবশ্য এখনই কিছু জানায়নি। Kawasaki Ninja 500 1699442632744 1699442645415

Advertisements

চলুন তাহলে বাইকটি কেমন হতে পারে দেখে নেওয়া যাক :
নতুন Kawasaki Ninja 500 বাইকে থাকছে 451 সিসির টুইন সিলিন্ডার ইঞ্জিন। এই ইঞ্জিন মোট 45.4 hp শক্তি এবং 42.6 Nm টর্ক উৎপন্ন করে। এরসাথে বাইকে থাকছে 6 স্পিড গিয়ার ও স্লিপ-অ্যাসিস্ট ক্লাচ। অর্থাৎ বোঝাই যাচ্ছে ইঞ্জিন হতে চলেছে অনেক বেশি শক্তিশালী, এছাড়া পারফরম্যান্সের দিক দিয়েও দারুণ হয়ে পারে Ninja 500।

বাইকের ইঞ্জিন যেমন শক্তিশালী হতে চলেছে তেমনই বাইকের লুক থাকবে আকর্ষণীয়। নজরকাড়া ডিজাইনের সাথে আকর্ষণীয় গ্রাফিক্স এবং চেহারা থাকবে নতুন বাইকে। স্পোর্টস বাইক সেগমেন্টে সেরা হতে চলেছে নতুন Ninja 500। থাকছে LED লাইট সেটাপ সহ টেল সেকশন।

বাইকটি তৈরী হবে স্টিল ট্রেলিস ফ্রেম দিয়ে। সেখানে 17 ইঞ্চির হুইল, ডিস্ক ব্রেক এবং ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (ABS) থাকতে চলেছে। এর সাথে যুক্ত হচ্ছে নতুন ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার যা কিনা মোবাইল অ্যাপ কানেক্টিভিটির সাথে আসবে।

268358 Bike 7

নতুন Ninja 500 বাইকের দাম সম্পর্কে এখনো কিছুই জানায়নি Kawasaki। তবে আশা করা যাচ্ছে বাইকটির দাম শুরু হবে 5.2 লক্ষ টাকা থেকে 5.4 লক্ষ টাকার মধ্যে। বাইরে থেকে CBU ইউনিট নিয়ে এসে ভারতে বিক্রি করলে দাম একটু বেশি থাকবে। কিন্তু যদি ভারতে বাইকটি তৈরী হয় সেক্ষেত্রে দামের ওপর কিছুটা ছাড় পেতে পারেন গ্রাহকরা।