Read In
Whatsapp
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Tata Blackbird: Hyundai Creta এবং Maruti-র বাজার বন্ধ করবে টাটার নতুন গাড়ি, ধাসু লুকের সাথে বাজারে আসছে এই দিন

Tata Blackbird: সম্প্রতি খবর আসছে যে, টাটা মোটরস খুবই জলদি তাদের TATA Blackbird SUV লঞ্চ করতে পারে। নতুন এই SUV টি সাশ্রয়ী বাজেটের মধ্যেই থাকবে এবং নানান প্রিমিয়াম ফিচারসের সাথে…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

Tata Blackbird: সম্প্রতি খবর আসছে যে, টাটা মোটরস খুবই জলদি তাদের TATA Blackbird SUV লঞ্চ করতে পারে। নতুন এই SUV টি সাশ্রয়ী বাজেটের মধ্যেই থাকবে এবং নানান প্রিমিয়াম ফিচারসের সাথে আসতে চলেছে। গাড়িটির ডিজাইনেও থাকবে নতুনত্বের ছোঁয়া। আর এই Blackbird বাজারে এলে Creta এবং Sonet এর মতো গাড়ি তীব্র প্রতিদ্বন্দ্বী পাবে বলে আশা করা হচ্ছে।

whatsapp logo

Tata Blackbird Suv Render 1200x900 1

TATA Blackbird SUV-এর ফিচারস
বিভিন্ন রিপোর্ট থেকে জানা যাচ্ছে যে, TATA Blackbird SUV-টির প্রতি লিটারে মাইলেজ প্রায় 32 কিলোমিটার, যা Hyundai Creta-এর মতো প্রতিযোগীদের ছাড়িয়ে যায়। যদিও এক্ষুণি সমস্ত বৈশিষ্ট্য সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায় নি। তবে গাড়িতে ডবল এয়ারব্যাগ, VSM সহ অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS) এবং ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল (ESC) অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে।

Tata Blackbird

TATA Blackbird SUV-এর ইঞ্জিন এবং মাইলেজ
TATA Blackbird SUV তে নতুন 1.5-লিটার ফোর-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত হবে, যা সর্বোচ্চ 160hp শক্তি উত্পাদন করতে সক্ষম৷ এছাড়াও Blackbird SUV তে অপশন থাকবে 1.2-লিটার Revotron টার্বো পেট্রোল ইঞ্জিন এবং ডিজেল ভেরিয়েন্টের জন্য 1.5-লিটার Revotorq ডিজেল ইঞ্জিন। গাড়িটি ম্যানুয়াল এবং অটোম্যাটিক, উভয় ট্রান্সমিশনের সাথে পাওয়া যাবে।

Tata Blackbird গাড়িতে কালো থিমের সাথে আকর্ষণীয় লুক থাকবে। এছাড়া থাকবে 8.8-ইঞ্চির টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম যা অ্যাপল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো, উভয়ের সমর্থনের সাথেই আসে। ওয়্যারলেস চার্জার, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, প্যানোরামিক সানরুফ সমেত একগুচ্ছ ফিচারস দেখতে পাবেন সেখানে।

Tata Blackbird Suv

বিভিন্ন সূত্রে খবর, TATA Blackbird SUV-এর দাম Harrier-এর থেকে কম হবে। ভারতের বাজারে গাড়িটির মূখ্য প্রতিযোগী হিসেবে থাকবে Hyundai এর Creta। বর্তমানে এই সেগমেন্টে একটিই গাড়ি রয়েছে টাটা মোটরসের আর তা হলো Tata Nexon। Nexon সেগমেন্টের সর্বাধিক বিক্রিত SUV। উল্লেখ্য যে, নতুন Blackbird Nexon এর থেকে কিছুটা দামী হবে।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE