Read In
Whatsapp
Advertisement

Ford Coming back to India : পুনরায় ভারতের বাজারে ফিরছে Ford? বাজারে আসতে চলেছে নতুন Endeavour

ভারতের অটো মার্কেটে তীব্র প্রতিযোগিতা চলতে থাকে। বিরাটাকার বাজার দেখে বড় বড় নানান কোম্পানি এসেছে ঠিকই কিন্তু বাজারে কামড় বসাতে ব্যর্থ হয়েছে। এর মধ্যে কিছু উল্লেখযোগ্য নাম Fiat, GM, Mitsubishi…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতের অটো মার্কেটে তীব্র প্রতিযোগিতা চলতে থাকে। বিরাটাকার বাজার দেখে বড় বড় নানান কোম্পানি এসেছে ঠিকই কিন্তু বাজারে কামড় বসাতে ব্যর্থ হয়েছে। এর মধ্যে কিছু উল্লেখযোগ্য নাম Fiat, GM, Mitsubishi এবং Ford। বাকিরা ফিরছে কিনা জানা না গেলেও কানাঘুষোয় শোনা যাচ্ছে Ford ভারতের বাজারে পুনঃপ্রবেশের জন্য প্রস্তুতি নিচ্ছে (Ford Coming back to India)।

Advertisements

বহু সময় ধরেই Ford এর কামব্যাকের আওয়াজ শোনা যাচ্ছে। বিশেষ করে JSW গ্রুপের সাথে চেন্নাই প্ল্যান্ট বিক্রয় চুক্তি বাতিল করার পর এবং নতুন Endeavour SUV টির জন্য ডিজাইন পেটেন্ট দাখিল করার পর থেকে এই সম্ভবনা বেড়ে গিয়েছে অনেকখানি। ফোর্ডের দায়ের করা ডিজাইনের পেটেন্ট নতুন প্রজন্মের Endeavour SUV-এর সাথে সম্পর্কিত।

#Recommended
Fortuner কে টেক্কা দিয়ে বাজারে ফিরছে পেশীবহুল Ford Endeavour! জানা গে
চোরদের কাছে জনপ্রিয় এই পাঁচ গাড়ি, দেখে নিন আপনার বাহনটি নেই তো এই তা
কিনতে চান Mahindra Thar? ঠিক এতদিন অপেক্ষা করতে হবে আপনাকে!
Powerful Cars : 15 লাখের বাজেটে এই 5 গাড়িতেই পাবেন সবচেয়ে শক্তিশালী
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
Mahindra Thar নাকি Maruti Jimny? বিক্রির নিরীখে সেরা গাড়ি, দেখে নিন জ
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
Activa এবং Jupiter এর বাজার দখল করতে আসছে Yamaha-র নতুন ম্যাক্সি ডিজাই
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়

অনেক বিশেষজ্ঞের মতে বাজারে একটি শক্তিশালী প্রত্যাবর্তন করতে প্রস্তুত Ford। ভারতের প্রতিযোগিতামূলক অটো মার্কেট ল্যান্ডস্কেপে নিজেদের শক্তিশালী উপস্থিতি প্রতিষ্ঠা করতে মরিয়া Ford। ফোর্ডের সংশোধিত কৌশলের একটি উল্লেখযোগ্য পরিকল্পনা হল চেন্নাইয়ের প্ল্যান্ট বিক্রির পরিকল্পনা বাতিল করা। এছাড়া চেন্নাইয়ের প্ল্যান্টে নতুন লোকও নেওয়া হচ্ছে।

এসবের মধ্যে একজন Ford কে জিজ্ঞাসা করেন তারা ভারতে ফিরছে কিনা, সেখানে ফোর্ডের তরফে উত্তরে বলা হয় যে, “ফোর্ড ইন্ডিয়ার সাথে যোগাযোগ করার জন্য আপনাকে ধন্যবাদ। আমাদের পণ্য নির্বাচন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনি আমাদের লিখতে যে সময় নিয়েছেন আমরা তার প্রশংসা করি। আমরা আপনার মেইলের বিষয়বস্তু নোট করেছি। আমরা আপনাকে জানাতে চাই যে বর্তমানে, আমরা একটি লঞ্চের প্রতিশ্রুতিবদ্ধ অবস্থায় নেই; দয়া করে আমাদের সাথে থাকুন। আপনাকে সর্বদা আমাদের সর্বোত্তম সমর্থনের আশ্বাস দিচ্ছি।”

ফোর্ড ইন্ডিয়ার এই প্রতিক্রিয়া একটি সতর্ক অথচ আশাবাদী অবস্থানকে প্রতিফলিত করে। এই মুহুর্তে কোনো সুনির্দিষ্ট প্রতিশ্রুতি দেওয়া থেকে বিরত থাকলেও বার্তাটি পরামর্শ দেয় যে, ফোর্ড ভারতীয় বাজারের জন্য তার পরিকল্পনাগুলি মূল্যায়ন করার প্রক্রিয়ার মধ্যে রয়েছে এবং সেজন্য গ্রাহকদের কিছুটা ধৈর্য ধরতে হবে। এছাড়া ভারতের ক্রমবর্ধমান বাজার থেকে খুব বেশী দিন দূরে থাকতে পারবেনা Ford। এখন দেখার ঠিক কবে তারা ভারতের বাজারে কামব্যাক করে।