Read In
Whatsapp
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Ford upcoming Car In India : ভারতে ফিরছে Ford, কোম্পানির তরফে পেটেন্ট করা হলো নতুন ডিজাইন

Ford upcoming Car In India : ভারতের বাজারে ফোর্ডের ফিরে আসা নিয়ে নানান গুজব চলেছে। ইন্টারনেটে বেশ আলোচনা চলছে আমেরিকান জায়ান্টের ভারতে পুনঃপ্রবেশ সম্পর্কে। আর এই সমস্ত গুজবের তৈরি হয়…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

Ford upcoming Car In India : ভারতের বাজারে ফোর্ডের ফিরে আসা নিয়ে নানান গুজব চলেছে। ইন্টারনেটে বেশ আলোচনা চলছে আমেরিকান জায়ান্টের ভারতে পুনঃপ্রবেশ সম্পর্কে। আর এই সমস্ত গুজবের তৈরি হয় যখন খবর আসে যে, ভারতে নাকি নতুন করে Endeavour গাড়িটি লঞ্চ করতে পারে ফোর্ড। কিন্তু সে তো গেল বড় গাড়ি। এখন খবর আসছে ভারতের বাজারে নতুন পণ্য নিয়ে আসছে Ford, যা লড়াই করবে Maruti Grand Vitara, Hyundai Creta-র সাথে। আর সেরকমই এক তথ্য সামনে এসেছে সম্প্রতি।

whatsapp logo
Ford Compact Suv Patent 1
Source : motorbeam

জানা যাচ্ছে যে, Ford একটি নতুন ডিজাইন পেটেন্ট করেছে ভারতের বাজারে। ডিজাইন থেকে স্পষ্ট যে, এমন কোনো গাড়ি আন্তর্জাতিক বাজারে বিক্রি করেনা তারা। আসন্ন SUV-এর ফাঁস হওয়া পেটেন্ট ডিজাইনের ছবি Motorbeam তাদের ওয়েবসাইটে শেয়ার করেছে। রিপোর্ট অনুযায়ী, আসন্ন SUV-এর ডিজাইন 2020 সালে দেখা যাওয়া প্রোটোটাইপের মতোই দেখতে। বিশেষ করে গাড়িটির সামনের দিকে, এটি সেই মডেল যা তারা মাহিন্দ্রার সাথে তৈরি করা হবে বলে গুঞ্জন তৈরী হয়।

যদিও অংশীদারিত্ব পরিকল্পনা অনুযায়ী হয়নি এবং এর পরেই ফোর্ড ভারতের বাজার ছেড়ে চলে যায়। তবে মনে হচ্ছে ভারতে ফিরে আসার পরিকল্পনা নিয়ে তারা এই নতুন SUV লঞ্চ করতে পারে। আর এবার Ford নিজেই সেই SUV তৈরি করবে। সেখানে Ford এর নিজস্ব ইঞ্জিন থাকতে চলেছে। ফাঁস হওয়া ছবিগুলি থেকে দেখা যাচ্ছে যে, SUV-তে একটি বড় ফ্রন্ট গ্রিল রয়েছে।

Ford Cx757 Rendering
Source : rushlane

SUV-এর সামনের গ্রিলটি মসৃণ চেহারার LED DRLs এর সাথে আসবে। এছাড়া SUV-এর বাম্পারে উলম্বভাবে স্ট্যাক করা হেডল্যাম্প সহ একটি পেশীবহুল নকশা দেখা যাচ্ছে। নীচের এয়ারড্যামে একটি ছোট প্লাস্টিকের অংশ রয়েছে যা ADAS বৈশিষ্ট্যের জন্য রাডারের মতো দেখায়। যদিও ফাঁস হওয়া ছবিতে সানরুফ দেখা যায়না তবে ধরা হচ্ছে যে, গাড়িটির প্রোডাকশন ইউনিটে সানরুফ থাকতে পারে।

Ford C Suv Render
Source : indian auto

ফিচারসের মধ্যে ফোর্ডের আসন্ন SUV-তে টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ওয়্যারলেস ফোন চার্জার, 360 ডিগ্রি ক্যামেরা, ভেন্টিলেটেড সিট, লেদার সিট ইত্যাদি। এখন দেখার Ford তাদের গাড়িতে ডিজেল ইঞ্জিন দেয় কিনা। উল্লেখ্য যে, ভারতের কঠোর নির্গমন নিয়ম এবং উন্নয়নে ব্যয়ের কারণে Skoda, Volkswagen এর মতো কোম্পানি তাদের ডিজেল ইঞ্জিন উৎপাদন বন্ধ করে দিয়েছে।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE