Read In
Whatsapp
Advertisement

পেট্রোল বা CNG নয়, পরিবেশ রক্ষার্থে মারুতির নতুন গাড়ি চলবে বায়োগ্যাসে! বাজারে লঞ্চ নতুন Brezza

ভারতের অটো সেক্টরে বড় ব্র্যান্ড Maruti Suzuki। কোম্পানির একাধিক গাড়ি রয়েছে অটো মার্কেটে। পেট্রোল, ডিজেল, CNG সহ একাধিক জ্বালানিতে চলতে সক্ষম এমন গাড়ি লঞ্চ করেছে কোম্পানি। সম্প্রতি Maruti তাদের Flex…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতের অটো সেক্টরে বড় ব্র্যান্ড Maruti Suzuki। কোম্পানির একাধিক গাড়ি রয়েছে অটো মার্কেটে। পেট্রোল, ডিজেল, CNG সহ একাধিক জ্বালানিতে চলতে সক্ষম এমন গাড়ি লঞ্চ করেছে কোম্পানি। সম্প্রতি Maruti তাদের Flex Fuel এর ওপর নির্ভর করে চলতে সক্ষম এমন গাড়িও সামনে এনেছে। এবার তারা প্রদর্শন করল নতুন Brezza গাড়ির যেটি কিনা কমপ্রেসড বায়ো-গ্যাস (CBG) এ চলতে পারে। Brezza

Advertisements

বর্তমানে Brezza গাড়িটি Petrol এবং CNG এই দুই ভ্যারিয়েন্টে পাওয়া যায়। কিন্তু লেটেস্ট আপডেট অনুযায়ী এবার থেকে CBG জ্বালানিতেও চলতে পারবে গাড়িটি। মারুতির এই পদক্ষেপটি পরিবেশ বান্ধব এবং আগামীদিনের জন্য লেটেস্ট প্রযুক্তির প্রচারে সামঞ্জস্যপূর্ণ।

#Recommended
Maruti আনছে নতুন 7-সিটার MPV, যা মাইলেজ দেবে 35 এর বেশি, দাম Ertiga থে
Scorpio থেকে Creta সহ এইগুলিই ভারতের সর্বাধিক বিক্রি হওয়া SUV, ফিচারস
Bullet নয়, সেই একই দামে কিনে ফেলুন মস্ত চারচাকা! মারুতি সুজুকি দিচ্ছে
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
বাজার কাঁপাতে আসছে মাহিন্দ্রা ‘থার’র নয়া এডিশন, ফিচার্স দেখলে চমকে উঠ
মাইলেজের সঙ্গে সেরা পারফরম্যান্স, হ্যাচব্যাকের বিভাগে ঝড় তুলবে মারুতি
পেট্রোল নয় এবার বাজারে রাজ করবে হাইব্রিড গাড়ি, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতু
বাজারে ঝড় তুলেছে মারুতির নতুন 7 সিটার, 35 কিমি মাইলেজ সহ ঝাঁ চকচকে গা
শীঘ্রই বাজারে আসছে Maruti Suzuki-র নতুন তিন গাড়ি, ফিচারস দেখলে কিনবেন

CBG বা কমপ্রেসড বায়ো-গ্যাস হলো একটি পরিষ্কার এবং পুনর্নবীকরণযোগ্য জ্বালানী যা কৃষি বর্জ্য, পয়ঃনিষ্কাশন এবং অন্যান্য জৈব উৎস থেকে তৈরী হয়। এটি জীবাশ্ম জ্বালানির একটি দুর্দান্ত বিকল্প এবং সাথে গ্রিনহাউস গ্যাস নির্গমন কমাতে সাহায্য করে। Maruti Brezza CBG ভ্যারিয়েন্ট চালু করার মাধ্যমে কোম্পানির লক্ষ্য পরিচ্ছন্ন শক্তির ব্যবহার বাড়িয়ে তোলা এবং সেইসাথে ঐতিহ্যগত জ্বালানির উপর নির্ভরতা কমানো।

Brezza Exterior Right Front Three Quarter 6

উল্লেখ্য যে, Maruti Brezza গাড়িটি লঞ্চের পর থেকেই SUV উত্সাহীদের মধ্যে একটি জনপ্রিয় পছন্দ হয়ে উঠেছে। CBG ভ্যারিয়েন্টের প্রবর্তনের মাধ্যমে মারুতির লক্ষ্য পরিবেশ সচেতন গ্রাহকদের আকৃষ্ট করা যারা সবুজ গতিশীলতার বিকল্প খুঁজছেন। Brezza-এর CBG ভেরিয়েন্টটি বাজারে উপলব্ধ পেট্রোল এবং CNG ভেরিয়েন্টের মতো একই কর্মক্ষমতা এবং বৈশিষ্ট্য প্রদান করবে। সাথে সেটির নির্গমন কম হওয়ার কারণে পরিবেশের ওপর প্রভাবও কম পড়বে।