Read In
Whatsapp
Advertisement

স্বাধীনতা দিবসের দিন আন্তর্জাতিক স্তরে ধামাকা করবে মাহিন্দ্রা, বিদেশের মাটিতে রমরমিয়ে লঞ্চ হচ্ছে নতুন পিকআপ গাড়ি

ভারতের মাটিতে পিকআপ ভার্সনের চাহিদা নেই। অস্ট্রেলিয়া সহ সাউথ আফ্রিকাতেও রমরমিয়ে লঞ্চ হচ্ছে মাহিন্দ্রার নতুন পিক আপ ভার্সন।

Published By: Ritwik | Published On:
Advertisements

এমনিতেই সাশ্রয়ী মূল্যে উচ্চ-মানের পণ্য রপ্তানিকারক হিসেবে উঠে এসেছে ভারতের নাম। বিশেষ করে ভারতীয় সংস্থা মহিন্দ্রার জয়জয়কার এখন গোটা বিশ্বে। কম দামে পুষ্টিকর খাদ্য প্রবাদ বাক্যটা মহিন্দ্রার জন্য যেন এক্কেবারে আদর্শ। চলতি বছর আফ্রিকার মাটিতে অনুষ্ঠিত হবে মহিন্দ্রার অ্যানুয়াল এক্সট্রাভাগানজা।

Advertisements

জানা যাচ্ছে আগামী ১৫ আইস্ট অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠান। অনেকেই হয়ত জানেননা যে, ১৯৯৬ সাল থেকেই এই দেশের বাজার দখল করেছে মহিন্দ্রা। এবছরও বেশ কয়েকটি নতুন পণ্য প্রদর্শন করবে সংস্থাটি, যার মধ্যে একটি হল Z121। এটি Scorpio N প্ল্যাটফর্মের একটি ব্র্যান্ড নিউ পিক আপ হবে। আশা করা হচ্ছে আগামি ২০২৫ এর মধ্যে বাজারে পৌঁছে যাবে এই গাড়ি‌।

#Recommended
EV battle, TATA Nexon Vs Mahindra XUV 400 , কোন বৈদ্যুতিক গাড়ি সেরা,
Upcoming EV : জলদিই বাজারে আসছে সেরা 5 বৈদ্যুতিক গাড়ি, পাবেন লম্বা মা
সাবধান! আজই বদলে ফেলুন নম্বর প্লেটের এই জিনিসগুলি, অন্যথায় গুনতে হবে
স্টক ক্লিয়ারেন্সে মোটা অংকের ছাড়ের ঘোষণা মাহিন্দ্রার, নতুন SUV তে থা
Hyundai Exeter Vs Citroën C3, কোন গাড়ি সেরা? দেখে নিন বিস্তারিত তুলনা
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
বাজার কাঁপাতে আসছে মাহিন্দ্রা ‘থার’র নয়া এডিশন, ফিচার্স দেখলে চমকে উঠ
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি
Tata Punch vs Hyundai Exeter Vs Citroën C3, কোন গাড়ি কিনবেন আপনি? ফার
ফেব্রুয়ারিতে বাজারে আসছে এই 5 নতুন গাড়ি, Tata থেকে Hyundai সবাই রয়ে

Mahindra Scorpio N পিকআপ (Z121) বৈশিষ্ট্য : Scorpio N SUV এর নতুন সংস্করণে লম্বা হুইলবেস থাকবে। বিভিন্ন ধরণের পণ্যসম্ভারের জন্য উপযুক্ত জায়গা থাকবে এতে। Scorpio Classic-এ একই রকম সেটআপ রয়েছে, যেখানে SUV সংস্করণের হুইলবেস 2.6 মিটার। ভারতীয় বাজারে বিক্রি হওয়া এই ‘গেটওয়ে’র হুইলবেস 3 মিটারের একটু বেশি। দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার মতো বিদেশী বাজারে এটি ‘পিক আপ’ নামে বিক্রি হয়।

Mahindra Scorpio N পিকআপ সিঙ্গেল এবং ডাবল-ক্যাব বডি স্টাইলের সাথে আসবে। এছাড়াও স্ট্যান্ডার্ড এবং ট্রে-ব্যাক বেড ভেরিয়েন্ট উভয় অফার থাকবে। গাড়িতে রয়েছে 2.0-লিটার টার্বো পেট্রোল মোটর এবং একটি 2.2-লিটার ডিজেল ইউনিট। আগের গাড়িটিতে ছিল 200 hp পিক পাওয়ার যা 370 Nm সর্বোচ্চ টর্ক (6MT) তৈরি করে।

দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার মতো আন্তর্জাতিক বাজারে, Scorpio N পিকআপ ‘Pik Up’ ব্র্যান্ড নাম ব্যবহার করে চলবে। তবে, এটি একটি প্রতিস্থাপন মডেল হিসাবে কাজ করবে কিনা বা উভয় পিকআপ পাশাপাশি বিক্রি হবে কিনা তা এখনও নিশ্চিত নয়। যেহেতু Scorpio N পিকআপের দাম বেশি হবে, তাই মাহিন্দ্রা বিকল্প হিসাবে বর্তমান পিকআপের বিক্রি অব্যহত রাখতে পারে।

উল্লেখ্য, মাহিন্দ্রা ইতিমধ্যেই 2022 সালে দক্ষিণ আফ্রিকার দ্রুততম বর্ধনশীল অটোমোবাইল কোম্পানি হিসাবে নিজেদের নাম প্রতিষ্ঠিত করেছে। গত 2022 সালে মাহিন্দ্রার বিক্রয় 2021 সালের তুলনায় 78% বৃদ্ধি পেয়েছে। এদিকে অস্ট্রেলিয়া হল মাহিন্দ্রার মূল বাজার। কোম্পানিটি সম্প্রতি এই দেশে তার 50তম ডিলারশিপ খুলেছে। অস্ট্রেলিয়ায় জনপ্রিয় গাড়িগুলির মধ্যে অন্যতম হল, Pick Up, XUV700 এবং Scorpio N. Pickups ইত্যাদি।