Read In
Whatsapp
Advertisement

১ লিটারে দৌড়াবে ৯০ কিমি! নিত্য অফিস যাওয়ার জন্য আদর্শ নতুন বাজাজ প্লাটিনা

কম বাজেটে Bajaj Platina একেবারে উপযুক্ত গাড়ি, রয়েছে দুর্দান্ত ফিচারস এবং দমদার মাইলেজ

Published By: Ritwik | Published On:
Advertisements

মোটরবাইক বা গাড়ির কার্যকারিতা দিন দিন বেড়ে চলেছে। গণপরিবহনে ভিড় বেড়ে চলার কারণে অনেকেই সেই মাধ্যমকে এড়িয়ে চলতে চাইছেন। এক্ষেত্রে অবশ্য নিম্ন মধ্যবিত্তদের ক্ষেত্রে গাড়ির প্রাচুর্যতা না থাকায় দুই চাকাই বাহন হয়ে ওঠে। কিন্তু জ্বালানি তেলের দাম যেভাবে বাড়ছে তাতে মানুষের কপালে চিন্তার ভাঁজ আরো বড় হচ্ছে। ইভি যদিও বা এসেছে কিন্তু কম বাজেটে ভালো কিছু নেই। এক্ষেত্রে বাজাজ প্লাটিনা গাড়িটি সেরা প্রমাণিত হবে আপনার জন্য।

Advertisements

পেট্রোল চালিত বাইক কেনার আগে মানুষ দুবার ভাবছে। যেভাবে তেলের দাম বেড়েছে এবং সেইসাথে গাড়ির মাইলেজের অবস্থা দেখে ধীরে ধীরে পেট্রোল চালিত গাড়ির ওপর আস্থা হারাচ্ছেন অনেকে, কিন্তু আর নয়। এবার বাজাজ প্লাটিনা আপনাকে একগুচ্ছ সুবিধা দেবে। মাইলেজ থেকে গতি, দূর যাত্রার জন্য আরামদায়ক আসন অথবা স্লীক ডিজাইন, সবই উপস্থিত এই বাইকে।

ভারতের বেস্ট সেলিং এবং দুর্দান্ত মাইলেজ দেওয়া বাইকগুলোর মধ্যে অন্যতম বিখ্যাত বাজাজ প্ল্যাটিনা। ১০২ সিসির এই বাইকে মাত্র এক লিটার পেট্রোল ঢাললেই ৭৫ থেকে ৯০ কিমি পর্যন্ত যাওয়া সম্ভব। আর তারফলে আপনার যাতায়াতের খরচ এক্কেবারে কমে যেতে চলেছে। কিন্তু ঠিক কতটা কমবে সেটাও জানাচ্ছি চলুন।

Bajaj Platina ১০০ দেশের অন্যতম জ্বালানি সাশ্রয়ী বাইক। ৭৫ থেকে ৯০ কিলোমিটার মাইলেজ দিতে পারে গাড়িটি। আর সেই অনুযায়ী প্লাটিনার মাত্র ১ কিমি গাড়ি চালাতে আপনাকে মাত্র ১ টাকা ৩৩ পয়সা খরচ করতে হবে। এবার যদি আপনার অফিস ১০ কিমি দূরে হয় এবং আপনি মাসে ২৫ দিন অফিস গিয়ে থাকেন থাকলে যাওয়ার জন্য মোট খরচ হবে মাত্র ৩০০ টাকা!

যাতায়াত মিলে মাত্র ৬০০ টাকাতেই কার্যোদ্ধার হয়ে যাবে আপনার। এই সুবিধা একমাত্র Platina গাড়িতেই মিলবে। প্লাটিনা গাড়িতে হয়েছে ১০২ সিসির DTS-i ইঞ্জিন রয়েছে। সেটি মোট ৭.৯ Bhp শক্তি এবং ৮.৩ Nm টর্ক জেনারেট করতে সক্ষম। ৪-গতির গিয়ারবক্সের সাথে সংযুক্ত রয়েছে। এছাড়া সেখানে এটি ১১লিটারের একটি জ্বালানী ট্যাঙ্কও রয়েছে। বাজারে গাড়িটির Ex showroom দাম রয়েছে 70,400 টাকা।