Read In
Whatsapp
Advertisement

শীঘ্রই বাজারে আসছে একগুচ্ছ নতুন SUV, দেখে নিন আসন্ন গাড়ির তালিকা

ভারতে SUV এর বাজার ক্রবর্ধমান। স্বাভাবিক ভাবেই এই বাজারে নতুন কিছু গাড়ি নিয়ে আসতে চলেছে নানান কোম্পানি। একাধিক গাড়ি লঞ্চ হচ্ছে খুবই জলদি, আর এই তালিকায় রয়েছে Compact SUV থেকে…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতে SUV এর বাজার ক্রবর্ধমান। স্বাভাবিক ভাবেই এই বাজারে নতুন কিছু গাড়ি নিয়ে আসতে চলেছে নানান কোম্পানি। একাধিক গাড়ি লঞ্চ হচ্ছে খুবই জলদি, আর এই তালিকায় রয়েছে Compact SUV থেকে শুরু করে বড় আকারের SUV সবই। নীচে ভারতের বাজারে আসন্ন গাড়ির তালিকা সম্পর্কে জানানো হলো।

Advertisements

KIA Clavis  Kia Clavis
আগামী 2025 সালে KIA Motors এর তরফে বাজারে লঞ্চ হতে পারে নতুন Clavis। KIA মোটরসের লাইনআপে গাড়িটি Sonet এবং Seltos এর ওপরে অবস্থান করবে। সম্প্রতি গাড়িটির টেস্টিং করতে গিয়ে ধরা পড়ায় বিভিন্ন ছবি সামনে এসেছে। 2024 এর শেষের দিকে গাড়িটি আত্মপ্রকাশ করবে এবং আগামী বছর বাজারে আসতে পারে। উল্লেখ্য যে, EV এবং ICE, উভয় ইঞ্জিন বিকল্পের সাথেই দেখা যাবে নতুন গাড়িটিকে।

#Recommended
Fortuner কে টেক্কা দিয়ে বাজারে ফিরছে পেশীবহুল Ford Endeavour! জানা গে
Scorpio থেকে Creta সহ এইগুলিই ভারতের সর্বাধিক বিক্রি হওয়া SUV, ফিচারস
কিনতে চান Mahindra Thar? ঠিক এতদিন অপেক্ষা করতে হবে আপনাকে!
Powerful Cars : 15 লাখের বাজেটে এই 5 গাড়িতেই পাবেন সবচেয়ে শক্তিশালী
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
Mahindra Thar নাকি Maruti Jimny? বিক্রির নিরীখে সেরা গাড়ি, দেখে নিন জ
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়
পাত্তা পাবেনা EV, একবার তেল ভরুন আর নিশ্চিন্তে সারা মাস! নতুন এই পাঁচ
ফেব্রুয়ারিতে বাজারে আসছে এই 5 নতুন গাড়ি, Tata থেকে Hyundai সবাই রয়ে

New Skoda Compact SUV Skoda Vision X Concept Side
Skoda এর India 2.5 কৌশলের অংশ হিসাবে, ব্র্যান্ডটি শীঘ্রই নতুন কমপ্যাক্ট SUV নিয়ে আসতে চলেছে। আগামী বছর কোনো এক সময় গাড়িটি লঞ্চ হতে পারে। নতুন এই গাড়িটির 90 শতাংশ স্থানীয় নির্মাণের লক্ষ্য রয়েছে ব্র্যান্ডটির। উল্লেখ্য যে, গাড়িটি কেবল ভারতের জন্যই নয়, ভারতে উৎপাদনের পর তা বিশ্বের বাজারে রপ্তানি করা হবে। Skoda-র নতুন SUV MQB A0 IN প্ল্যাটফর্মের ওপর তৈরি হবে Compact SUV-টি এবং সেখানে 1 লিটার TSI ইঞ্জিন থাকবে যা 115 bhp শক্তি এবং 178 Nm পিক টর্ক উৎপন্ন করে।

Maruti Suzuki Micro SUV 20181001100637 Maruti Future S Concept Suv
Maruti Suzuki ভারতীয় বাজারে নতুন একটি SUV লঞ্চ করার পরিকল্পনা করছে। নতুন গাড়িটি মূলত লড়াই দেবে Tata Punch এবং Hyundai Exter কে। আগামী বছরই গাড়িটি লঞ্চ হতে পারে। গাড়িটি মাইক্রো-এসইউভি সেগমেন্টে আসবে এবং সেটি Brezza-র নীচে অবস্থান করবে। Y43 অভ্যন্তরীণ কোডনাম দিয়ে গাড়িটির ওপর কাজ চলছে। শীঘ্রই এই বিষয়টি নিয়ে আরো তথ্য সামনে আসতে চলেছে।

Mahindra XUV300 Facelift Xuv300 Exterior Right Front Three Quarter 148709
Mahindra তাদের XUV 300 এর নতুন সংস্করণ লঞ্চ করতে পারে শীঘ্রই। 2024 এর শুরুর দিকে Compact SUV টি বাজারে লঞ্চ হওয়ার কথা। নতুন ডিজাইন থাকবে গাড়িতে যা কিছুটা BE সিরিজের SUV থেকে অনুপ্রাণিত হতে পারে। এই গাড়িতে 1.2L টার্বো পেট্রোল, 1.2L TGDi পেট্রোল এবং 1.5L টার্বো-ডিজেল ইঞ্জিনের থাকতে পারে। এছাড়া সেখানে লেটেস্ট ADAS অর্থাৎ অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিসট্যান্স সিস্টেমস (ADAS) এর মতো ফিচারসও থাকতে পারে।

Toyota Urban Cruiser Taisor Mobile
খুব শীঘ্রই ভারতে লঞ্চ হতে পারে টয়োটার নতুন Urban Cruiser Taisor। Maruti Suzuki Fronx-এর ব্যাজ-ইঞ্জিনীয়ার সংস্করণ হবে Toyota এর এই নতুন গাড়ি। Glanza প্রিমিয়াম হ্যাচব্যাকের ওপরের স্লটে লঞ্চ হবে নতুন Taisor। Fronx এর মতই এখানেও 1.2L K12C NA পেট্রোল এবং 1.0L টার্বো পেট্রোল ইঞ্জিন থাকবে। সিএনজি ইঞ্জিনের সাথেও গাড়িটির নতুন ভার্সন লঞ্চ করতে পারে Toyota।