whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

কামাল করল হোন্ডার এই বাইক, কম দামেই থাকছে দূর্দান্ত ফিচারস

গত উৎসবের মরশুমের আগে Honda তাদের নতুন কয়েকটি বাইক লঞ্চ করে। বেশ কিছু গাড়ির মধ্যে সাড়া ফেলেছে নতুন Livo বাইকটি। কোম্পানি সেটিকে নতুন করে লঞ্চ করেছে। একদম 10 বছরের ওয়ারেন্টির…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

গত উৎসবের মরশুমের আগে Honda তাদের নতুন কয়েকটি বাইক লঞ্চ করে। বেশ কিছু গাড়ির মধ্যে সাড়া ফেলেছে নতুন Livo বাইকটি। কোম্পানি সেটিকে নতুন করে লঞ্চ করেছে। একদম 10 বছরের ওয়ারেন্টির সাথে আসে বাইকটি যেখানে 3 বছরের স্ট্যান্ডার্ড ওয়ারেন্টি সহ 7 বছরের এক্সটেন্ড ওয়ারেন্টি থাকছে। 110 কিমির টপ স্পিড সহ চলুন দেখে নেওয়া যাক কী কী ফিচারস রয়েছে বাইকে (Honda Livo)।

whatsapp logo
Advertisements

ইঞ্জিন : Honda Livo বাইকে কোম্পানি নতুন OBD2 কমপ্লায়েন্ট 109 সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল ইঞ্জিন ব্যবহার করেছে। আর এই ইঞ্জিনটি মোট 8.79 PS শক্তি এবং 9.30Nm টর্ক জেনারেট করতে সক্ষম।

Advertisements

লিভো বাইকে ফুয়েল ইনজেকশন ও সাইলেন্ট স্টার্ট প্রযুক্তির সুবিধা রয়েছে। আর তার ফলে বাইক স্টার্ট করার সময় গাড়িটি প্রায় শব্দ করেনা বললেই চলে। এছাড়া Livo বাইকে 4-গতির ট্রান্সমিশন গিয়ারবক্স রয়েছে। থাকছে 18-ইঞ্চির অ্যালয় হুইল। সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে ডুয়াল স্প্রিং সাসপেনশন দ্বারা সজ্জিত। উভয় চাকাতেই স্ট্যান্ডার্ড হিসাবে ড্রাম ব্রেক পাওয়া যায়। হাই ভেরিয়েন্টে ডিস্ক ব্রেকের সুবিধা পাওয়া যায়।

ফিচারস : গাড়িটি যে সেগমেন্টে আসে সেই তুলনায় অনেক বেশি ফিচারস রয়েছে এই গাড়িতে। সেখানে ইন্টিগ্রেটেড ইঞ্জিন স্টার্ট/স্টপ সুইচ, ডিসি হেডল্যাম্প, কম্বাইন্ড-ব্রেকিং সিস্টেম, টিউবলেস টায়ার থাকছে। এখানে উল্লেখ্য যে , গাড়িটির ডিজাইন অনেকাংশে একই রয়েছে। তবে নতুন ভার্সনে ফুয়েল ট্যাঙ্ক এবং হেডল্যাম্পের ওপর আপডেটেড গ্রাফিক্স দিয়েছে Honda Motors।

মাইলেজ: 110 কিমি টপ স্পিড সহ বাইকের মাইলেজও দূর্দান্ত। সেখানে 60 kmpl এর মাইলেজ দেয় Honda Livo।

গাড়িটির দাম কত : ড্রাম ব্রেক ভেরিয়েন্টের এক্স-শোরুম দাম রয়েছে 78,500 টাক। ডিস্ক ব্রেক ভেরিয়েন্টের এক্স-শোরুম দাম পড়বে 82,500 টাকা। এই দামে গাড়িটি বাজারে TVS Sport, Hero Splendor এবং Hero Passion Xtech এর মত বাইকগুলির সাথে জোর টক্কর দেবে।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE