whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

চোখের পলক ফেলার আগেই পেরিয়ে যাবে এই পাঁচ বাইক, দেখে নিন ভারতের সেরা সুপারবাইকের তালিকা

বর্তমানে বিশ্বের ছোট বড় সমস্ত কোম্পানির নজর রয়েছে ভারতের ওপর। আর হবে নাই বা কেন, বিরাট জনসংখ্যার ফলে বাজার যেমন রয়েছে তেমনই এই জনসংখ্যার কেনাকাটার ক্ষমতাও কম নয়। সাধারণ মানুষের…

Ritwik Patra

Ritwik Patra

Updated on:

Advertisements

বর্তমানে বিশ্বের ছোট বড় সমস্ত কোম্পানির নজর রয়েছে ভারতের ওপর। আর হবে নাই বা কেন, বিরাট জনসংখ্যার ফলে বাজার যেমন রয়েছে তেমনই এই জনসংখ্যার কেনাকাটার ক্ষমতাও কম নয়। সাধারণ মানুষের রোজগার বাড়ার প্রায় সাথেসাথে বিশ্বব্যাপি বিভিন্ন সংস্থা এদেশে এসে হাজির। বাইকের ক্ষেত্রেও তার অন্যথা নেই।

whatsapp logo
Advertisements

বিশ্বের তাবৎ সংস্থা এদেশে হাই স্পিড বাইক লঞ্চ করেছে। 300 সিসির চেয়েও বড় ইঞ্জিনের বাজার বিস্ফারিত হয়েছে খুবই অল্প সময়ে। অনেক হাই স্পিড স্পোর্টস বাইক থাকলেও আজ আমরা নিয়ে এলাম সেরার সেরা তালিকা। চলুন তাহলে দেখে নেওয়া যাক।

Advertisements

Kawasaki Ninja H2
Kawasaki এর H2 আজ বিশ্বের সবচেয়ে দ্রুত গতির বাইকের একটি। রয়েছে 998 সিসির ইঞ্জিন যা মোট 197 hp শক্তি উৎপন্ন করতে সক্ষম। বাইকটির টপ স্পিড 331-400 কিমি প্রতি ঘণ্টা। ভারতে এটির এক্স শোরুম দাম শুরু হচ্ছে 33.30 লক্ষ টাকা থেকে।

BMW S 1000 R
তালিকায় দ্বিতীয় গাড়িটি BMW এর। S 1000 R দারুণ শক্তিশালী একটি বাইক। এই বাইককে ক্ষমতা জোগানোর জন্য রয়েছে 4 সিলিন্ডার 999 সিসির শক্তিশালী ইঞ্জিন। এই ইঞ্জিন 193 হর্সপাওয়ার শক্তি তৈরি করে। 300 কিমি প্রতি ঘণ্টার টপ স্পিড সহ বাইকটির এক্স শোরুম দাম রয়েছে 17.90 লাখ টাকা।

Ducati Panigale V4
সুপারবাইকের কথা হবে আর ইতালিয় Ducati কোম্পানির নাম আসবেনা তাই আবার হয় নাকি! Ducati এর বিখ্যাত বাইক Panigale V4। এই বাইকে রয়েছে 1103 সিসির বিরাটাকার ইঞ্জিন। এই ইঞ্জিনটি মোট 211 hp শক্তি তৈরি করে। Ducati Panigale V4 এর টপ স্পিড রয়েছে 300 kmph এরও বেশি। বাইকটি কিনতে চাইলে খরচ হবে 21.75 লাখ টাকা।

Ducati Superleggera V4
সুপারবাইকের তালিকায় এটি Ducati এর দ্বিতীয় এবং সবচেয়ে দামী বাইক। Superleggera তে রয়েছে 998 সিসির লিকুইড কুল্ড ইঞ্জিন। বাইকটির টপ স্পিড 300 kmph এর থেকেও অনেকখানি বেশি। বাইকটির ইঞ্জিন মোট 234 hp তৈরী করতে সক্ষম। আপনাদের জানিয়ে রাখি যে, এই বাইকের এক্স শোরুম দাম 1.40 কোটি টাকা।

Kawasaki Ninja ZX-10R
কাওয়াসাকির আরও এক দারুন মোটরসাইকেল Ninja ZX-10R। এই বাইকের সর্বোচ্চ গতি রয়েছে 299 kmph। 998 সিসির ইঞ্জিন সর্বোচ্চ 200 hp শক্তি উত্পন্ন করে। Kawasaki Ninja ZX-10R বাইকটির এক্স শোরুম দাম 16.30 লাখ টাকা।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE