Read In
Whatsapp
Advertisement

দুর্দান্ত মাইলেজ সহ অসাধারন লুক রয়েছে Honda Dio’র, কিন্তু মাস গেলে খরচ কত? দেখুন এখানে

হোন্ডার স্কুটারগুলোর বেশ চাহিদা রয়েছে ভারতের বাজারে। সবচেয়ে বেশি বিক্রি হয় Activa। সাধারণের কাছে স্কুটারের সমার্থক শব্দ হয়ে উঠেছে হোন্ডার Activa। কিন্তু খুব একটা পিছিয়ে নেই Honda Dio। Activa এর…

Published By: Ritwik | Published On:
Advertisements

হোন্ডার স্কুটারগুলোর বেশ চাহিদা রয়েছে ভারতের বাজারে। সবচেয়ে বেশি বিক্রি হয় Activa। সাধারণের কাছে স্কুটারের সমার্থক শব্দ হয়ে উঠেছে হোন্ডার Activa। কিন্তু খুব একটা পিছিয়ে নেই Honda Dio। Activa এর ক্লাসিক লুক পছন্দ না হলে নিতে পারেন স্পোর্টি ডিজাইনের Dio। চলুন তাহলে স্কুটারটির সম্বন্ধে দেখে নেওয়া যাক। Dio Repsol Honda Edition

Advertisements

Honda Dio যেমন দেখতে বেশ স্টাইলিশ তেমনই সেখানে একগুচ্ছ ফিচারস এবং স্পেসিফিকেশন। আবার মাইলেজ এবং তেল খরচের দিকেও মন্দ নয় Dio। তাই আপনি যদি এই স্কুটার কেনার পরিকল্পনা করছেন তাহলে দেখে নিন সেটির তেল খরচ এবং মাইলেজ কত।

#Recommended
Honda CB350 : Classic ছেড়ে কিনুন 24 হাজার টাকা সস্তা এই বাইক, মিলবে উ
কিনতে চান Mahindra Thar? ঠিক এতদিন অপেক্ষা করতে হবে আপনাকে!
Powerful Cars : 15 লাখের বাজেটে এই 5 গাড়িতেই পাবেন সবচেয়ে শক্তিশালী
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
Mahindra Thar নাকি Maruti Jimny? বিক্রির নিরীখে সেরা গাড়ি, দেখে নিন জ
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়
পাত্তা পাবেনা EV, একবার তেল ভরুন আর নিশ্চিন্তে সারা মাস! নতুন এই পাঁচ
Renault KWID নাকি Maruti Suzuki Celerio? 7 লাখের বাজেটে কোন গাড়ি সেরা
Swift থেকে i20, বাজারের সেরা এই পাঁচ গাড়ি, কিন্তু সুরক্ষার প্রশ্নে হে

Honda Dio এর তেল খরচ এবং মাইলেজ
প্রতিমাসে যদি আপনি 500 কিমি চালান এই স্কুটার এবং তেলের দাম 102.25 টাকা প্রতি লিটার ধরলে মাসিক খরচ দাঁড়াবে 1062 টাকা। এখানে উল্লেখ্য যে, এটাই চূড়ান্ত হিসেব নয়। কারণ গাড়ির মাইলেজ নির্ভর করবে গাড়ি কেমন চালানো হচ্ছে, কতদূর চালানো হচ্ছে, রাস্তা কেমন ইত্যাদির ওপর। এছাড়া পেট্রোলের দাম বাড়া কমার ওপরেও দাম নির্ভর করবে।

এখানে জানিয়ে রাখি যে, Honda Dio 48 কিমি প্রতি লিটার মাইলেজ দেয়। স্কুটারে রয়েছে 109 সিসির ইঞ্জিন। এই ইঞ্জিন মোট 7.75 hp শক্তি এবং 9.03 Nm টর্ক উৎপন্ন করে। স্কুটারটির সর্বোচ্চ গতি 83 kmph। Dio তে ফুয়েল ট্যাংকের ক্যাপাসিটি 5.3 লিটার।

Honda Dio Scooter

দাম কত?
Honda Dio মোট 3টি ভ্যারিয়েন্টে বাজারে বিক্রি হয়। প্রতিটি ভ্যারিয়েন্টের দাম আলাদা আলাদা। চলুন তাহলে সেগুলোর দাম দেখে নেওয়া যাক।
Dio এর তিনটি ভ্যারিয়েন্ট রয়েছে, এগুলো হলো স্ট্যান্ডার্ড, ডিলাক্স এবং H-Smart। স্ট্যান্ডার্ডের দাম 74,235 টাকা, ডিলাক্সের দাম 78,236 টাকা এবং টপ স্পেক H-Smart এর দাম 81,736 টাকা।
(সমস্ত দাম Ex Showroom মূল্যে)