Read In
Whatsapp
Advertisement

বাজাজের আসন্ন বাইকের সামনে ধোপে টিকবে না R15 ও Apache! দেখুন কী কী ফিচারস থাকবে নতুন Pulsar 220F-এ

বাজাজ পালসারের সামনে টিকতে পারবেনা R15, Apache! দূর্দান্ত বাইক নিয়ে আসছে বাজাজ

Published By: Ritwik | Published On:
Advertisements

বাইকের বাজারে প্রতিযোগিতা চলছে বেশ ভালই। কেও কাওকে ছেড়ে কথা বলছেনা। আর বিভিন্ন সেগমেন্টে একাধিক কোম্পানি তাদের বাইক লঞ্চ করেছে লড়াইতে নামার জন্য। আজ আমরা বাজারের দুই বড় প্রতিযোগী, Yamaha এবং বাজাজ। দুই জনপ্রিয় গাড়ি R15 এবং Pulsar NS 250 এর মধ্যে জোর টক্কর চলে, তবে এই দুই গাড়ির থেকে খুব পিছিয়ে নেই Pulsar 220F।

Advertisements

গত বছর থেকেই Pulsar 220F বাইকটিকে ভারতের বাজারে দেখা যায়নি। আসলে এপ্রিল 2022 এ বাজাজ এই বাইকের উৎপাদন বন্ধ করে দেয়। কিন্তু বাজারে নতুন করে ফিরছে সেই বাইক। চাহিদা দেখেই এই সিদ্ধান্ত নিয়েছে Bajaj Automobiles। স্পোর্টি লুক এবং দুর্দান্ত ইঞ্জিন এই গাড়িটির প্রধান হাতিয়ার।

source : thrustzone

ইঞ্জিন : Pulsar 220F বাইকে 220 সিসির সিঙ্গেল-সিলিন্ডার, এয়ার-কুলড, ফুয়েল-ইনজেক্টেড ইঞ্জিন থাকছে। এই ইঞ্জিন সর্বোচ্চ 20bhp শক্তি এবং 18.5 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। 5-গতির গিয়ারবক্সের সাথে যুক্ত রয়েছে সেটি। নতুন BS6 ফেজ-2 RDE নিয়ম অনুসারে আপডেটও করা হয়েছে এটিকে।

মাইলেজ : Pulsar এর নতুন বাইকটি লেটেস্ট E-20 পেট্রোলে চলতেও সক্ষম। আর আপনি এখানে 40 kmpl এর মাইলেজ দেখতে পেয়ে যাবেন।

ফিচারস : Pulsar 220F এর ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে রয়েছে অ্যানালগ ডায়াল, ফুয়েল লেভেল ইন্ডিকেটর, স্পিডোমিটার এবং একটি ডিজিটাল স্ক্রিন সহ একটি সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল। এছাড়া নতুন বাইকটি পুরানো চেহারার সাথে সামঞ্জস্য বজায় রেখেছে। এর মধ্যে রয়েছে ক্লিপ-অন হ্যান্ডেলবার, স্প্লিট সিট এবং পিছনের দিকে টু-পিস গ্র্যাব রেল দেওয়া হয়েছে। 17 ইঞ্চি অ্যালয় হুইলের সাথে সামনে এবং পিছনে ডিস্ক ব্রেক সহ সিঙ্গেল চ্যানেল ABS রয়েছে।

source : bikewale

দাম : Pulsar 220F এর এক্স শোরুম দাম রয়েছে 1.40 লক্ষ টাকা। উল্লেখ্য, আগের মডেলের থেকে 3000 টাকা দাম বেড়েছে এবার।