Read In
Whatsapp
Advertisement

ইলন মাস্ককে গুনে গুনে দশ গোল! Tesla-র আগেই ভারতে দুর্দান্ত ইলেকট্রিক গাড়ি লঞ্চ করবে Fisker, মাইলেজ 700 কিমি

টেসলা নামটা এখন অনেকেই কাছেই পরিচিত। তবে টেসলাকে টক্কর দিতে চলে এল নতুন কোম্পানি। আর আগামী দিনে আরও বেশি করে শোনা যেতে পারে এই নাম। কারণ এবার টেসলা ভারতে আসার…

Published By: Ritwik | Published On:
Advertisements

টেসলা নামটা এখন অনেকেই কাছেই পরিচিত। তবে টেসলাকে টক্কর দিতে চলে এল নতুন কোম্পানি। আর আগামী দিনে আরও বেশি করে শোনা যেতে পারে এই নাম। কারণ এবার টেসলা ভারতে আসার আগেই নতুন ইলেকট্রিক গাড়ি লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছে Fisker Ocean । যার মাত্র 100 ইউনটিট আসবে ভারতে। জানা যাচ্ছে, এখনই ভারতীয় বাজারে গাড়ি লঞ্চ না করে কিছু ইউনিট এনে বাজারের চাহিদা বুঝতে চাইছে কোম্পানিটি।

Advertisements

উল্লেখ্য, ক্যালিফোর্নিয়া ভিত্তিক ইলেকট্রিক গাড়ি প্রস্তুতকারক ভারতে যে গাড়িটি আনতে চলেছে তা হলে Ocean ইলেকট্রিক SUV। গাড়িটির সবচেয়ে ভালো মডেলটি আনা হবে এই দেশে। জানা যাচ্ছে কোম্পানিটি তাদের এই এডিশনের নাম দিয়েছেন Ocean Extreme Vigyan। গত বছর হায়দারবাদেই কোম্পানিটি তাদের অফিস উদ্বোধন করেছে।

#Recommended
EV battle, TATA Nexon Vs Mahindra XUV 400 , কোন বৈদ্যুতিক গাড়ি সেরা,
সিঙ্গল চার্জে ছুটবে 857 কিমি! শানের নতুন গাড়ি দেখলে চমকে উঠবেন আপনিও
Ola Ather কে টেক্কা দিয়ে ইলেক্ট্রিক বাইক আনছে Royal Enfield, এইদিন হব
পেট্রোল বা ডিজেল নয়,এবার চলবে বৈদ্যুতিক গাড়ি! বাজেটে বড় ঘোষণা নির্ম
Tata EV : EV বাজারে আসছে বড় পরিবর্তন, শীঘ্রই লঞ্চ হচ্ছে টাটা মোটরসের
Best Budget EV : বাজেটের মধ্যে সেরা এই চার EV, কম দামেই মিলবে লম্বা মা
7 Seater SUV : 7 আসনের সেরা SUV লঞ্চ করছে Kia এবং Hyundai, থাকছে নতুন
Electric SUV : শীতের মরশুমে বাজার গরম করবে এই গাড়িগুলো, শীঘ্রই লঞ্চ হ
বড় অফার টাটা মোটরসের, নতুন গাড়িতে থাকছে 1 লাখের বাম্পার ডিসকাউন্ট!
ভরে ভরে ফিচারস নিয়ে লঞ্চ হয়ে গেল Tata Punch EV, কমদামেই নিয়ে যান দুরন্

সূত্রের খবর, গ্রাহকদের খুব বেশিদিন এই গাড়ির জন্য অপেক্ষা করতে হবেনা। আগামী সেপ্টেম্বর থেকেই গাড়িটি গ্রাহকদের বাড়িতে পৌঁছে দেওয়া হবে। ফিচার্সের কথা বললে, এতে রয়েছে বিশেষ সোলার চার্জিং প্রযুক্তি। এর গ্লাস রুফে রয়েছে 1200টি সোলার সেল। একবার চার্জ হয়ে গেলে কম করে 707 কিমি পর্যন্ত ছুটতে পারডে ইলেকট্রিক SUV-র এই নতুন এডিশন।

বাকি ফিচার্সের কথা বললে, গাড়িটিতে রয়েছে 113 kwh ব্যাটারি প্যাক এবং ডুয়াল ইলেকট্রিক মোটর। এটি 572 ব্রেক হর্সপাওয়ার এবং 737 এনএম টর্ক তৈরি করতে সক্ষম। কোম্পানির দাবি, গাড়িটি মাত্র 4 সেকেন্ডের মধ্যে 0 থেকে 100 কিমি স্পিড তুলতে পারে। এবং একবার ফুল চার্জ দিলে 707 কিমি রেঞ্জ দিতে পারে গাড়িটি।

পাশাপাশি রয়েছে 17.1 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, সামনে ও পিছনে রয়েছে হিটেড সিট, 360 ডিগ্রি ক্যামেরা, অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম, 3টি ড্রাইভিং মোড যার নাম আর্থ, ফান এবং হাইপার। এছাড়াও কেবিনে দেখতে পাবেন রিসাইকেল রাবার এবং রিসাইকেল নাইলনের মতো একাধিক জিনিস।

 

দাম : প্রাপ্ত খবর অনুযায়ী, জার্মানিতে ফিস্কার ওসিয়ান ইভির দাম ভারতীয় মুদ্রায় 64.5 লাখ টাকা। তবে ভারতীয় বাজারে সেই দাম বাড়বে। বিভিন্ন ট্যাক্স বসানোর পর গাড়িটির দাম হতে পারে 1 কোটিরও উপর। উল্লেখ্য, এর আগে সংস্থাটি জানিয়েছিল, ভারত সরকারের অনুমোদন পেলে তারা এই দেশে এবং গাড়ি অ্যাসেম্বলি প্লান্ট গড়ে তুলতে পারে।