Read In
Whatsapp
Advertisement

টয়োটার এই গাড়ির চাহিদা তুঙ্গে, বাধ্য হয়ে বুকিং বন্ধ করল কোম্পানি! নতুন গাড়ির জন্য অপেক্ষা 7 মাসের

ভারতের অটোবাজারে Toyota বড় অংশ দখল করছে। আগে এই বাজারে সেভাবে উপস্থিত না থাকলেও বর্তমানে বেশ অগ্রগতি করেছে টয়োটা। নতুন মডেলগুলো বাজারে একরকম ঝড় তুলেছে। এদের মধ্যে উল্লেখযোগ্য Toyota Rumion।…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতের অটোবাজারে Toyota বড় অংশ দখল করছে। আগে এই বাজারে সেভাবে উপস্থিত না থাকলেও বর্তমানে বেশ অগ্রগতি করেছে টয়োটা। নতুন মডেলগুলো বাজারে একরকম ঝড় তুলেছে। এদের মধ্যে উল্লেখযোগ্য Toyota Rumion। গাড়িটির বিক্রি এত বেশি হয়েছে যে, CNG ভার্সনের বুকিং বন্ধ করতে বাধ্য হয়েছে Toyota।

Advertisements

Maruti Suzuki এর Ertiga প্ল্যাটফর্মে ওপর ভিত্তি করে তৈরি হয়েছে নতুন Rumion। কম সময়ের মধ্যেই রেকর্ড সংখ্যক Toyota Rumion বুকিং হয়। এজন্যই বর্তমানে Toyota তাদের Rumion এর জন্য বুকিং নেওয়া বন্ধ করে দিয়েছে। Ertiga এর রিব্যাজ সংস্করণ হলেও Toyota এর ওপর ভরসা করে গাড়িটি কিনতে লাইন দিচ্ছে আমজনতা।

#Recommended

7 আসনের নতুন Rumion কয়েকদিন হলো বাজারে এসেছে। পেট্রোল এবং CNG ভার্সনে উপলব্ধ Rumion। গাড়িতে 1.5 লিটার ইঞ্জিন রয়েছে যা মোট 102 hp শক্তি এবং 136.8 Nm টর্ক জেনারেট করতে সক্ষম। মোট 64.6 kw এর সর্বোচ্চ শক্তি উৎপন্ন করতে পারে Toyota Rumion এর ইঞ্জিন। 5 স্পিড ম্যানুয়াল এবং 6 স্পিড অটোমেটিক ট্রান্সমিশনের সাথে পেট্রোল ভার্সনে 20.51 কিমির মাইলজে পাওয়া যায়।

toyota rumion

অতিরিক্ত ফিচারসের মধ্যে রয়েছে 17.78-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। রিমোট ক্লাইমেট কন্ট্রোল, স্মার্টওয়াচ কানেকটিভিটির মতো উন্নত বৈশিষ্ট্য। এয়ারব্যাগ, ইলেকট্রনিক ব্রেকফোর্স ডিস্ট্রিবিউশন (EBD), অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (ABD) এর মতো নিরাপত্তা বৈশিষ্ট্যও মজুদ রয়েছে।

Rumion গাড়িটির এক্স শোরুম দাম শুরু হচ্ছে 10.29 লক্ষ টাকা থেকে। টপ মডেলের এক্স শোরুম দাম 13.68 লক্ষ টাকা। এখানে উল্লেখ্য যে, গাড়িটি কম সময়েই দারুণ বুকিং হওয়ায় অপেক্ষার সময়সীমা 6-7 মাস পর্যন্ত বাড়িয়ে দেয় টয়োটা।