Read In
Whatsapp
Advertisement

Thar বা Jimny নয়, অফরোডে এবার রাজ করবে এই নতুন গাড়ি! আসছে 5 দরজার Gurkha

ভারতে অফ রোডিংয়ের দিক থেকে শক্তিশালী গাড়ির কথা উঠলে নাম আসবে Mahindra Thar এবং Maruti Suzuki Jimny এর। এছাড়া আরো একটি গাড়ি বেশ শক্তিশালী আর তার নাম Force Gurkha। Force…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতে অফ রোডিংয়ের দিক থেকে শক্তিশালী গাড়ির কথা উঠলে নাম আসবে Mahindra Thar এবং Maruti Suzuki Jimny এর। এছাড়া আরো একটি গাড়ি বেশ শক্তিশালী আর তার নাম Force Gurkha। Force Motors এর গাড়িটি বিরাট পরিচিত না হলেও যথেষ্ট বড় নাম। সম্প্রতি খবর এসেছে Gurkha এর 5 Door ভার্সন লঞ্চ করতে চলেছে ফোর্স।

Advertisements

Force Motors নিজে কিছু না জানালেও সম্প্রতি গাড়িটির পরীক্ষা করতে দেখা গিয়েছে। ফোর্স গুর্খা 5-ডোর অফ-রোডারকে দেখা গেছে বড় এক্সহস্ট পাইপ সহ। দিল্লিতে এই পরীক্ষা চালানো হয়েছিল বলে খবর। এছাড়া গাড়ির স্পাই ছবি থেকে স্পষ্ট যে, 5-দরজার গুর্খা আগের 3-দরজার সংস্করণের মতোই বক্সি লুক ধরে রেখেছে। আসন্ন 5-দরজা সংস্করণের দৈর্ঘ্য বর্তমান গুর্খার 4116 মিমি দৈর্ঘ্যের চেয়ে লম্বা হতে চলেছে। সেখানে গোলাকার হেডল্যাম্প, ফোর্স লোগো, ফ্রন্ট গ্রিল এবং টেললাইটের মতো ভিজ্যুয়াল উপাদানগুলি আগের মডেলের মতোই থাকবে বলে আশা করা হচ্ছে। এছাড়া সেখানে 5-স্পোক মেশিন-কাট অ্যালয় হুইল, দুই পাশে বিভিন্ন গ্রিল এবং টেললাইট থাকছে।

5-দরজা গুর্খা আগের 3-দরজার মতো 2.6-লিটার CRDI ডিজেল ইঞ্জিন দিয়ে সজ্জিত হবে বলে আশা করা হচ্ছে। গাড়িতে থাকবে একটি 5-স্পীড ম্যানুয়াল গিয়ারবক্স। এই ইঞ্জিন মোট 90 bhp শক্তি এবং 250 Nm টর্ক উত্পাদন করতে সক্ষম। SUV তে 4×4 ড্রাইভট্রেন, লো-রেঞ্জ গিয়ারবক্স এবং স্ট্যান্ডার্ড হিসাবে লকিং ডিফারেন্সিয়াল সহ আসতে পারে।