Read In
Whatsapp
Advertisement

বাজারে এই গাড়িগুলো লঞ্চ করতে চলেছে Maruti Suzuki, দেখে নিন সম্পূর্ন তালিকা

ভারতের বৃহত্তম গাড়ি নির্মাতা Maruti Suzuki। আগামী 2024 সালের জন্য বেশ কয়েকটি নতুন গাড়ি আনতে চলেছে কোম্পানি। লেটেস্ট eVX থেকে নতুন Swift, আসন্ন সময়ে মারুতি সুজুকির গাড়ির তালিকা বেশ লম্বা।…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতের বৃহত্তম গাড়ি নির্মাতা Maruti Suzuki। আগামী 2024 সালের জন্য বেশ কয়েকটি নতুন গাড়ি আনতে চলেছে কোম্পানি। লেটেস্ট eVX থেকে নতুন Swift, আসন্ন সময়ে মারুতি সুজুকির গাড়ির তালিকা বেশ লম্বা। আজ জানাবো আসন্ন সময়ে কী কী গাড়ি লঞ্চ করছে কোম্পানি।

Advertisements

1. New Gen Maruti Suzuki Swift
ভারতের সর্বাধিক বিক্রিত হ্যাচব্যাকের 4th Gen মডেলটি 2024 সালের শুরুর দিকে লঞ্চ হওয়ার জন্য তৈরী। গাড়িতে নতুন পাওয়ারট্রেনের পাশাপাশি বেশ কিছু কসমেটিক আপডেট থাকতে চলেছে। গত 2023 জাপান মোবিলিটি শোতেও গাড়িটির প্রদর্শন করা হয়েছে। আক্রমণাত্মক স্টাইলিং সহ নয়া ডিজাইনের ফ্রন্ট ফ্যাসিয়া এবং L-আকৃতির LED DRL দেখা যাচ্ছে গাড়িতে।

#Recommended
কিনতে চান Mahindra Thar? ঠিক এতদিন অপেক্ষা করতে হবে আপনাকে!
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
Mahindra Thar নাকি Maruti Jimny? বিক্রির নিরীখে সেরা গাড়ি, দেখে নিন জ
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
Activa এবং Jupiter এর বাজার দখল করতে আসছে Yamaha-র নতুন ম্যাক্সি ডিজাই
মাইলেজের সঙ্গে সেরা পারফরম্যান্স, হ্যাচব্যাকের বিভাগে ঝড় তুলবে মারুতি
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়
পেট্রোল নয় এবার বাজারে রাজ করবে হাইব্রিড গাড়ি, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতু
Tata Punch vs Hyundai Exeter Vs Citroën C3, কোন গাড়ি কিনবেন আপনি? ফার

নতুন Swift গাড়িতে 9-ইঞ্চি ফ্রি-স্ট্যান্ডিং ইনফোটেইনমেন্ট সিস্টেম, নতুন ইন্সট্রুমেন্ট কনসোল, অটোম্যাটিক HVAC এবং আরও অনেক কিছুর সাথে একটি নতুন এবং আপডেটেড ড্যাশবোর্ড লেআউট রয়েছে। 2024 New-Gen Maruti Suzuki Swift হাইব্রিড বিকল্প সহ নতুন Z12E 1.2 লিটার 3-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিনের সাথে আসবে। এই ইঞ্জিন মোট 100 bhp শক্তি এবং 150 Nm পিক টর্ক উৎপন্ন করতে সক্ষম। নতুন Swift এর মাইলেজ থাকবে 24.50 kmpl।

2. New Gen Maruti Suzuki Dzire
নতুন-জেনারেশন সুইফ্ট লঞ্চ করার পরই Maruti Suzuki ভারতীয় বাজারে তার বেস্ট সেলিং সেডান Dzire আত্মপ্রকাশ করবে। 2024-এর মাঝামাঝি নাগাদ নতুন গাড়িটি লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। কমপ্যাক্ট ডিজাইনের সেডানটি একটু বেশি লম্বা এবং আরও বড় বুট স্পেস সহ আসছে। গাড়িটির সামনের প্রোফাইলটি আগের মতোই হ্যাচব্যাক কাউন্টারপার্টের সাথে সাদৃশ্যপূর্ণ হবে, তবে, পিছনের প্রান্তে নতুন নকশা থাকছে। এই গাড়িতেও Swift এর মতই একই Z12E 1.2 লিটার 3-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন থাকবে জা100 bhp এবং 150 Nm পিক টর্ক উৎপন্ন করতে সক্ষম।

3. Maruti Suzuki eVX
2024 সালের শেষ নাগাদ ভারতীয় বাজারে eVX চালু করবে Maruti Suzuki৷ গত 2023 সালের অটো এক্সপোতে ভারতে বৈদ্যুতিক SUV প্রদর্শন করা হয় এবং সেখানেই প্রথমবারের মতো সামনে আসে এই গাড়ি। eVX একটি নতুন ইলেকট্রিক স্কেটবোর্ড প্ল্যাটফর্মে আসছে যা মারুতি তো বটেই সাথে টয়োটার বৈদ্যুতিক গাড়ির জন্যও ব্যবহার করা হবে। কোম্পানির দ্বারা প্রকাশিত তথ্য অনুসারে, EV গাড়িতে দুটি ব্যাটারি প্যাক থাকবে এগুলো হলো 48 kWh ইউনিট যার রেঞ্জ প্রায় 400 কিলোমিটার এবং আরেকটি হলো 60 kWh। এই ব্যাটারি প্যাকের সাহায্যে 550 কিলোমিটার মাইলেজ পাওয়া যায়।