Read In
Whatsapp
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

শীঘ্রই বাজারে আসছে Maruti Suzuki-র নতুন তিন গাড়ি, ফিচারস দেখলে কিনবেন আপনিও

ভারতের বৃহত্তম গাড়ি নির্মাতা Maruti Suzuki। আগামী 2024 সালের জন্য বেশ কয়েকটি নতুন গাড়ি আনতে চলেছে কোম্পানি। লেটেস্ট eVX থেকে নতুন Swift, আসন্ন সময়ে মারুতি সুজুকির গাড়ির তালিকা বেশ লম্বা।…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

ভারতের বৃহত্তম গাড়ি নির্মাতা Maruti Suzuki। আগামী 2024 সালের জন্য বেশ কয়েকটি নতুন গাড়ি আনতে চলেছে কোম্পানি। লেটেস্ট eVX থেকে নতুন Swift, আসন্ন সময়ে মারুতি সুজুকির গাড়ির তালিকা বেশ লম্বা। আজ জানাবো আসন্ন সময়ে কী কী গাড়ি লঞ্চ করছে কোম্পানি।

whatsapp logo

1. New Gen Maruti Suzuki Swift  Maruti Suzuki Swift
ভারতের সর্বাধিক বিক্রিত হ্যাচব্যাকের 4th Gen মডেলটি 2024 সালের শুরুর দিকে লঞ্চ হওয়ার জন্য তৈরী। গাড়িতে নতুন পাওয়ারট্রেনের পাশাপাশি বেশ কিছু কসমেটিক আপডেট থাকতে চলেছে। গত 2023 জাপান মোবিলিটি শোতেও গাড়িটির প্রদর্শন করা হয়েছে। আক্রমণাত্মক স্টাইলিং সহ নয়া ডিজাইনের ফ্রন্ট ফ্যাসিয়া এবং L-আকৃতির LED DRL দেখা যাচ্ছে গাড়িতে।

নতুন Swift গাড়িতে 9-ইঞ্চি ফ্রি-স্ট্যান্ডিং ইনফোটেইনমেন্ট সিস্টেম, নতুন ইন্সট্রুমেন্ট কনসোল, অটোম্যাটিক HVAC এবং আরও অনেক কিছুর সাথে একটি নতুন এবং আপডেটেড ড্যাশবোর্ড লেআউট রয়েছে। 2024 New-Gen Maruti Suzuki Swift হাইব্রিড বিকল্প সহ নতুন Z12E 1.2 লিটার 3-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিনের সাথে আসবে। এই ইঞ্জিন মোট 100 bhp শক্তি এবং 150 Nm পিক টর্ক উৎপন্ন করতে সক্ষম। নতুন Swift এর মাইলেজ থাকবে 24.50 kmpl।

2. New Gen Maruti Suzuki Dzire New Maruti Dzire Right
নতুন-জেনারেশন সুইফ্ট লঞ্চ করার পরই Maruti Suzuki ভারতীয় বাজারে তার বেস্ট সেলিং সেডান Dzire আত্মপ্রকাশ করবে। 2024-এর মাঝামাঝি নাগাদ নতুন গাড়িটি লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। কমপ্যাক্ট ডিজাইনের সেডানটি একটু বেশি লম্বা এবং আরও বড় বুট স্পেস সহ আসছে। গাড়িটির সামনের প্রোফাইলটি আগের মতোই হ্যাচব্যাক কাউন্টারপার্টের সাথে সাদৃশ্যপূর্ণ হবে, তবে, পিছনের প্রান্তে নতুন নকশা থাকছে। এই গাড়িতেও Swift এর মতই একই Z12E 1.2 লিটার 3-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন থাকবে জা100 bhp এবং 150 Nm পিক টর্ক উৎপন্ন করতে সক্ষম।

3. Maruti Suzuki eVX Evx Exterior Right Front Three Quarter 9
2024 সালের শেষ নাগাদ ভারতীয় বাজারে eVX চালু করবে Maruti Suzuki৷ গত 2023 সালের অটো এক্সপোতে ভারতে বৈদ্যুতিক SUV প্রদর্শন করা হয় এবং সেখানেই প্রথমবারের মতো সামনে আসে এই গাড়ি। eVX একটি নতুন ইলেকট্রিক স্কেটবোর্ড প্ল্যাটফর্মে আসছে যা মারুতি তো বটেই সাথে টয়োটার বৈদ্যুতিক গাড়ির জন্যও ব্যবহার করা হবে। কোম্পানির দ্বারা প্রকাশিত তথ্য অনুসারে, EV গাড়িতে দুটি ব্যাটারি প্যাক থাকবে এগুলো হলো 48 kWh ইউনিট যার রেঞ্জ প্রায় 400 কিলোমিটার এবং আরেকটি হলো 60 kWh। এই ব্যাটারি প্যাকের সাহায্যে 550 কিলোমিটার মাইলেজ পাওয়া যায়।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE