Read In
Whatsapp
Advertisement

Invicto VS Alcazar: কোন SUV আপনার জন্য লাভজনক? দুই গাড়ির তুলনা দেখে বুঝে নিন

কোন গাড়িটি নেবেন Invicto নাকি Alcazar? দেখুন বিস্তারিত তুলনা

Published By: Ritwik | Published On:
Advertisements

SUV এর বাজারে বেশ বড় লড়াই শুরু হয়েছে। বিশেষ করে লো বাজেট সেগমেন্টে, মারুতি সুজুকির ইনভিক্টো এবং হুন্ডাই আলকাজার গাড়িদুটি সমানে সমানে টক্কর দিচ্ছে। কিন্তু কোন গাড়িটি আপনার জন্য ঠিকঠাক? আজকের প্রতিবেদনে রইল দাম থেকে শুরু করে ফিচারস ইত্যাদির বিস্তারিত আলোচনা।

Advertisements

Maruti Suzuki Invicto

#Recommended
Best Budget SUV : বাজেটের মধ্যে এই সেরা 5 SUV, থাকছে শক্তিশালী ইঞ্জিন
Fortuner কে টেক্কা দিয়ে বাজারে ফিরছে পেশীবহুল Ford Endeavour! জানা গে
Scorpio থেকে Creta সহ এইগুলিই ভারতের সর্বাধিক বিক্রি হওয়া SUV, ফিচারস
কিনতে চান Mahindra Thar? ঠিক এতদিন অপেক্ষা করতে হবে আপনাকে!
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
Fall of Maruti Suzuki: শীর্ষস্থান হারাল মারুতি সুজুকি, বড় পরিবর্তনের
কেনার আগে দেখে নিন বিভিন্ন SUV তে কি তফাৎ রয়েছে, একবার দেখে নিলে আর ক
শীঘ্রই বাজারে আসছে একগুচ্ছ নতুন SUV, দেখে নিন আসন্ন গাড়ির তালিকা
এগুলোই হলো সেরা 5 শক্তিশালী SUV, তালিকায় Fortuner থেকে Scorpio
Thar-Hyundai এখন অতীত, শীঘ্রই বাজারে কাঁপাতে আসছে টাটার নয়া Blackbird

Invicto গাড়িতে একটি 2.0-লিটারের চার-সিলিন্ডার হাইব্রিড পেট্রোল ইঞ্জিন রয়েছে। গাড়িটি অবশ্য হাইব্রিড এবং নন-হাইব্রিড দুটি বিকল্পের সাথেই আসে। ইনভিক্টোতে দুটি ট্রিম Zeta + এবং Alpha + রয়েছে। 10.1-ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম সহ গাড়িতে 7 আসন এবং 8 আসন এই ভেরিয়েন্টে পাওয়া যায়।

Invicto এর দাম শুরু হচ্ছে 24.79 লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে। Innova Hycross প্ল্যাটফর্মের ওপর তৈরি করে invicto গাড়িটির নির্মাণ করা হয়েছে। সেইসাথে invicto তে রয়েছে প্যানোরামিক সানরুফ এবং ছয়টি এয়ারব্যাগ। অতিরিক্ত সুবিধার মধ্যে রয়েছে টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম (TPMS), অল-হুইল ডিস্ক ব্রেক, অটো হোল্ড সহ ইলেকট্রনিক পার্কিং ব্রেক, ISOFIX এবং ইলেকট্রনিক স্ট্যাবিলিটি প্রোগ্রাম (ESP)।

Hyundai Alcazar

Alcazar গাড়িতে 1.5 লিটারের পেট্রোল ইঞ্জিন দিয়েছে Hyundai। Alcazar SUV টি টার্বো ইঞ্জিন অপশনের বিকল্পও রয়েছে বাজারে। নিরাপত্তার জন্য সেখানে 6টি এয়ারব্যাগ সহ 10.25-ইঞ্চির ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে। Alcazar 6 আসন এবং 7 আসন উভয় অপশনই পাওয়া যাচ্ছে। 6 স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে আসে গাড়িটি।

গাড়িটিত আপাতত চারটি ভেরিয়েন্ট বাজারে রয়েছে। এগুলো হলো প্রেস্টিজ, প্লাটিনাম, প্লাটিনাম (O) এবং ট্রিম সিগনেচার (O)। Alcazar গাড়িটির দাম শুরু হয় 16.74 লক্ষ টাকা থেকে। 116 PS শক্তির এবং 250 Nm পিক টর্কের ইঞ্জিন আপনাকে বেশ স্মুথ রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। প্যানোরামিক সানরুফ, ওয়্যারলেস ফোন চার্জিং এবং ক্রুজ কন্ট্রোল ইত্যাদি ফিচারস রয়েছে গাড়িতে।