whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Ola Ather কে টেক্কা দিয়ে ইলেক্ট্রিক বাইক আনছে Royal Enfield, এইদিন হবে লঞ্চ

প্রিমিয়াম সেগমেন্টে ভারতের বাজারে সবচেয়ে বেশি বাইক বিক্রি করে Royal Enfield। দীর্ঘ বহুসময় ধরে ব্র্যান্ডটি এই তকমা নিজের মাথায় লাগিয়ে রেখেছে। এবার খবর আসছে Royal Enfield তাদের বৈদ্যুতিক বাইকের ওপর…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

প্রিমিয়াম সেগমেন্টে ভারতের বাজারে সবচেয়ে বেশি বাইক বিক্রি করে Royal Enfield। দীর্ঘ বহুসময় ধরে ব্র্যান্ডটি এই তকমা নিজের মাথায় লাগিয়ে রেখেছে। এবার খবর আসছে Royal Enfield তাদের বৈদ্যুতিক বাইকের ওপর পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে। স্বাভাবিক ভাবেই Royal Enfield বৈদ্যুতিক পরিসরে আসলে এই বাজারে বড় পরিবর্তন দেখা যাবে।

whatsapp logo
Advertisements

জানা যাচ্ছে যে, Electric01 কোডনামের মধ্যে দিয়ে ইলেকট্রিক বাইকের ওপর কাজ চালাচ্ছে Royal Enfield। এখনই বাইকটি নিয়ে খুব বেশি তথ্য সামনে আসেনি, তবে আশা করা যাচ্ছে যে Royal Enfield তাদের আইকনিক লুক ধরে রাখবে। আর এই ইলেকট্রিক বাইকটি ডিজাইন করা হয়েছে যুক্তরাজ্যে অবস্থিত এনফিল্ডের কারখানাতে। সেখানে বহুবার পরীক্ষা চালাতে গিয়ে ধরা পড়েছে বাইকের লুক এবং ফিচারস।

Advertisements
Royal Enfield Meteor Electric
source : indian auto blogs

বাইকের কনসেপ্ট মডেলটি UK তে পরীক্ষা করতে গিয়ে ধরা পড়েছে। কিন্তু সেই নিয়ে উদ্বেগ শুরু হয়েছে। কারণ ভারতীয় জলবায়ু মূলত গ্রীষ্ম প্রধান। এখানে এই বাইক আদৌ মানিয়ে নিতে পারবে কিনা তাই দেখার। এখানে বৈদ্যুতিক দু-চাকার গাড়ির প্রধান সমস্যাগুলির মধ্যে একটি হল আগুনের ঝুঁকি৷ নিকট অতীতে বহু ব্র্যান্ডের দুই চাকাতে আগুন লেগে যাওয়ার খবর সামনে এসেছে।

Royal Enfield অবশ্য গ্রাহকদের প্রত্যাশা পূরণ করবে বলেই খবর। কোম্পানি ভারতের বাজারে পরীক্ষা করার জন্য একটি প্রোটোটাইপ নির্মাণের পরিকল্পনা করছে। Royal Enfield এর বাইকে লম্বা মাইলেজ এবং দুর্দান্ত ফিচারস থাকবে সেই নিয়েও কোনো সন্দেহ নেই। নতুন ইলেকট্রিক রয়্যাল এনফিল্ড ডুয়াল শক সাসপেনশন এবং স্প্লিট সিট সহ আরামদায়ক রাইড দেবে বলে আশা করা হচ্ছে।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE