Read In
Whatsapp
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Best Driving Tips: ড্রাইভিং শেখার সময় এই ৪টি টিপস মনে রাখলে কমবে মৃত্যু ভয়, ভুলেও উপেক্ষা করবেননা

ড্রাইভিং শেখার সময় ভুলেও এই ৪টি টিপস উপেক্ষা করবেননা, পড়তে পারেন বড় বিপদে

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

Best Driving Tips: ভারতে চার চাকার রমরমা দিন দিন বেড়েই চলেছে। রোজই লক্ষ লক্ষ মানুষ ড্রাইভিং শিখতে। এমতাবস্থায় আপনিও যদি নতুন গাড়ি কেনার কথা ভাবছেন এবং ড্রাইভিং শিখতে চাইছেন তাহলে কয়েকটি জিনিস জেনে নেওয়া প্রয়োজন। বিশেষ করে এই চারটি জিনিস তো ভুল করেও উপেক্ষা করা উচিত নয়। কারণ এই কয়েকটি বিষয় মাথায় রাখলে আপনি এক সপ্তাহের মধ্যে সমস্ত ধরণের যানবাহন চালাতে দক্ষ হয়ে উঠবেন।

whatsapp logo

দুই হাত দিয়ে স্টিয়ারিং হুইল ধরুন : প্রাথমিক জিনিস দিয়ে শুরু, গাড়িতে বসার পর প্রথমে স্টিয়ারিং হুইল দুই হাতে ধরে রাখুন। আপনি যদি একটি কোনও অটোমেটিক গাড়ি চালান তবে প্রথমে ট্রান্সমিশন অপশনটি নির্বাচন করুন। আর যদি যদি ম্যানুয়াল গাড়ি চালান তবে গিয়ার পরিবর্তন করার সময় শুধুমাত্র স্টিয়ারিং হুইল থেকে হাত সরাবেন।

1 1hmsuocaw S0a0r5lccqlg@2x

হাইস্পিড ও ওভারটেক করবেন না : প্রায়শই দেখা যায় যে, গাড়ি চালাতে শেখার পরেই অনেকেই নিজেকে ফেরারির ড্রাইভার মনে করে। ভারতে অধিকাংশ দুর্ঘটনা ঘটে ওভারস্পিডিং বা ওভারটেকিং এর সময়। অতএব, গতিসীমার প্রতি সর্বদা বিশেষ যত্ন নিন।

গাড়ির সব ফিচার বুঝে নিন : আপনি যে গাড়িই চালান না কেন প্রথমে এর ফিচার্স সম্পর্কে ভালোভাবে জেনে নিন। কারণ সমস্ত ফিচার্স না জানলে আপনি সঠিকভাবে গাড়ি চালাতে পারবেন না এবং বারবার সমস্যায় পড়তে পারেন। গাড়ির এসি কীভাবে চালু হয়? বনেট খোলা হোক বা ট্রাঙ্ক, গাড়ি চালানোর সময় এই জিনিসগুলি জেনে নেওয়া খুব গুরুত্বপূর্ণ।

Screen Shot 2020 04 14 At 4.22.43 Pm 1200x699

নিজের উপর বিশ্বাস : নিজের প্রতি আস্থা না থাকলে গাড়ির কোনো কাজই করতে পারবেন না। নিজের প্রতি আত্মবিশ্বাস থাকাটা খুবই জরুরি। আপনি ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস থেকে ডমিনিক টরেটোর চেয়েও ভাল গাড়ি চালাতে পারবেন। শুধু নিজের উপর আস্থা রাখুন এবং শুরুতে ধীরে গাড়ি চালান।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE