whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Hyundai Invests In Tamilnadu: তামিলনাড়ুতে বিপুল বিনিয়োগ Hyundai এর, দশ বছরে বিনিয়োগ হচ্ছে 20 হাজার কোটি টাকা!

ভারতের বাজারে বড় বড় বিনিয়োগ হয়েছে বিগত সময়ে। অটোমোবাইলের ক্ষেত্রে এই বিনিয়োগের বেশিরভাগ অংশই গিয়েছে দক্ষিণের তামিনাড়ুতে। কিছুদিন আগেই সেখানে বিপুল বিনিয়োগ করে ভিয়েতনামের সংস্থা ভিনফাস্ট অটো। এবার দক্ষিণ কোরিয়ার…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

ভারতের বাজারে বড় বড় বিনিয়োগ হয়েছে বিগত সময়ে। অটোমোবাইলের ক্ষেত্রে এই বিনিয়োগের বেশিরভাগ অংশই গিয়েছে দক্ষিণের তামিনাড়ুতে। কিছুদিন আগেই সেখানে বিপুল বিনিয়োগ করে ভিয়েতনামের সংস্থা ভিনফাস্ট অটো। এবার দক্ষিণ কোরিয়ার সংস্থা Hyundai Motor India আরো 6180 কোটি টাকা লগ্নির ঘোষণা করেছে (Hyundai Invests In Tamilnadu)। Hyundai Invests in Tamilnadu

whatsapp logo
Advertisements

ভারতে বিপুল বাজার রয়েছে Hyundai এর, আর এই বাজারকে আরো বেশি সমৃদ্ধ করতে দক্ষিণ কোরিয়ার কোম্পানি দশ বছরে 20,000 কোটি টাকা বিনিয়োগের লক্ষ্যমাত্রা রেখেছে। 2023 থেকে 2032 সালের মধ্যে এই বিনিয়োগ হবে আর নতুন যে 6180 কোটি টাকা বিনিয়োগ করেছে কোম্পানি তা এই বৃহৎ পরিকল্পনার অংশ।

Advertisements

উল্লেখ্য যে, নতুন বিনিয়োগ গাড়ি নির্মাণ এবং সে জন্য প্রয়োজনীয় রিসার্চ ও ডেভেলপমেন্ট তো বটেই তার সাথে চার্জিং পরিকাঠামোর উন্নয়ন সহ দক্ষতা বাড়ানোর জন্য খরচ করবে Hyundai। বিনিয়োগের ঘোষণার সময় সেখানে উপস্থিত ছিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন এবং কেন্দ্রীয় শিল্পমন্ত্রী পীযুষ গোয়েল।

বিনিয়োগের বিষয়টি নিয়ে Hyundai এর MD এবং CEO উনসু কিম বলেন, “আমাদের ৬,১৮০ কোটি টাকার বিনিয়োগ রাজ্যের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের সাক্ষ্য বহন করে। এতে রাজ্যের স্বনির্ভরতা বাড়বে।” তামিলনাড়ুতে হাইড্রোজেন রিসার্চ সেন্টার গড়ে তুলছে কোম্পানি। এজন্য IIT Madras এর সাথে মিলে তারা ইনোভেশন হাব তৈরি করছে।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE