Read In
Whatsapp
Advertisement

TATA EV : 2024 সালে তিনখানা বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করছে টাটা মোটরস, Punch থেকে Curvv দেখে নিন তালিকা

টাটা মোটরস আগামী সময়ে একগুচ্ছ গাড়ি আনছে। তবে এক্ষেত্রে ICE ইঞ্জিনের পরিবর্তে EV ইঞ্জিনের দিকেই লক্ষ্য কোম্পানির। আসন্ন সময়ে বাজার দখল করতে এবং গ্রাহকদের উন্নত পরিষেবা দেওয়ার জন্য তিনটি সেরা…

Published By: Ritwik | Published On:
Advertisements

টাটা মোটরস আগামী সময়ে একগুচ্ছ গাড়ি আনছে। তবে এক্ষেত্রে ICE ইঞ্জিনের পরিবর্তে EV ইঞ্জিনের দিকেই লক্ষ্য কোম্পানির। আসন্ন সময়ে বাজার দখল করতে এবং গ্রাহকদের উন্নত পরিষেবা দেওয়ার জন্য তিনটি সেরা বৈদ্যুতিক যান আনছে টাটা মোটরস। 2024 সালেই লঞ্চ হবে এই গাড়িগুলো। চলুন তাহলে আসন্ন বৈদ্যুতিক গাড়িগুলোর (Tata EV) সম্বন্ধে জানাই আপনাদের।

Advertisements

1) Tata Punch EV Punch EV
বেশ কিছু সময় ধরেই Punch EV নিয়ে শোরগোল পড়েছে বাজারে। এতক্ষণে খবর আসছে যে, 17 জানুয়ারি থেকেই গাড়িগুলোর বিক্রি শুরু হবে। বৈদ্যুতিক সংস্করণটি ICE সংস্করণের তুলনায় নতুন ডিজাইন ফিচারস নিয়ে আসবে। গাড়িটিকে অনেকখানি নেক্সন ইভির মতো দেখায়। সেখানে আপডেটেড গ্রিল এবং বাম্পার ডিজাইন সহ একটি প্রিমিয়াম কেবিন থাকছে।

বৈদ্যুতিক Tata Punch দুটি সংস্করণ, স্ট্যান্ডার্ড এবং লং রেঞ্জে আসবে। আর এই দুই গাড়িতে 25 kWh এবং 35 kWh ব্যাটারি বিকল্প থাকতে চলেছে। দুটি সংস্করণের ড্রাইভিং রেঞ্জ এবং কর্মক্ষমতাও ভিন্ন হবে।

2. Tata Curvv.ev
2024 সালে Tata মোটরসের বড় EV লঞ্চ হতে চলেছে Curvv.ev। মাঝারি আকারের Curvv, কুপ SUV ডিজাইন সমেত বাজারে আসছে। হ্যারিয়ার এবং নেক্সনের মধ্যিখানে থাকবে Curvv। এই বৈদ্যুতিক কুপ SUV-টির স্পেসিফিকেশন সম্পর্কে এখনো কিছু জানায়নি টাটা মোটরস, তবে সেখানে যে 500 কিলোমিটার পর্যন্ত মাইলেজ পাওয়া যাবে সেই তথ্য সামনে এসেছে।

3. Tata Harrier.ev
সবচেয়ে প্রত্যাশিত EVগুলির মধ্যে একটি, Harrier EV। অটো এক্সপো 2023-এ প্রথমবার সামনে আসে গাড়িটি। সম্প্রতি লঞ্চ করা Harrier ফেসলিফ্টের সাথে EV ডিজাইনের মিশ্রণে তৈরি হয়েছে Harrier। Harrier EV তে AWD, অর্থাৎ All Wheel Drive এর অপশন পাওয়া যাবে। ডুয়াল মোটর সেটাপ সহ গাড়িতে রোমাঞ্চকর ড্রাইভিং এক্সপেরিয়েন্স এবং 500 কিমির মাইলেজ থাকছে। Harrier Facelift গাড়ির সমস্ত উন্নত ফিচারস যেমন ADAS ইত্যাদিও থাকবে EV ভার্সনে।