Read In
Whatsapp
Advertisement

মাত্র ১০ টাকা খরচে দৌড়াবে 100 কিমি! Ola, TVS-কে কড়া টক্কর দিতে এলো এই তুখোড় ই-স্কুটার

মাত্র ১০ টাকাতেই যাওয়া সম্ভব ১০০ কিমি পর্যন্ত, নতুন এই ইলেক্ট্রিক স্কুটার বাজারের বড় প্রতিযোগীদের থেকে ঠিক কতটা এগিয়ে?

Published By: Ritwik | Published On:
Advertisements

বাজারে ধীরে ধীরে জ্বালানি চালিত স্কুটার এবং বাইকের জায়গায় আসছে নতুন ই-স্কুটার। জ্বালানির দাম বৃদ্ধির ফলে কিছুটা হলেও ই-বাইকের আকর্ষণ বেড়েছে মানুষের মধ্যে। চলতি সময়ে তাই বৈদ্যুতিক স্কুটারের চাহিদা বেড়ে গিয়েছে অনেকখানি। আর এরইমধ্যে বাজার ধরতে এগিয়ে এসেছে নানান সংস্থা। বিভিন্ন কোম্পানি তাদের বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করছে ভারতীয় মার্কেটে।

Advertisements

দেশজুড়ে ইলেক্ট্রিক স্কুটারের রমরমা বাড়ার কারণে বেশ কম দামেই উপলব্ধ সেগুলো। মোটামুটি মান সম্পন্ন স্কুটারের দাম যদিও অনেকটাই বেশি। কিন্তু বেশ কিছু নতুন কোম্পানি বাজারে এসে মাত লাগিয়ে দিয়েছে। আর আজ এমন এক কোম্পানির স্কুটারের কথা বলতে চলেছি যাদের দাবী মাত্র ১০ টাকা খরচ করলেই আপনার স্কুটার ছুটবে ১০০ কিমি!

#Recommended
Electric scooter : মাইলেজ থেকে গতি, বাজারের সেরা এই 3 ইলেকট্রিক স্কুটা
Maruti Suzuki Invicto : Fortuner বা Innova নয়, বাজারে ঝড় তুলেছে মারু
Vida V1 Pro : ইলেকট্রিক স্কুটার কেনার এই তো সুযোগ, 24 হাজার টাকার বড়
Bike Winter Care : ভুল করবেন না, তীব্র শীতে এই উপায়ে যত্ন নিন আপনার দ
Ather 450S VS OLA S1 Air: জোর প্রতিযোগিতা দুই সংস্থার মধ্যে, দেখে নিন
মাত্র 4000 টাকা খরচেই মিলবে বাজাজের সেরা ইলেকট্রিক স্কুটার! ধামাকাদার
Ola S1 Vs Ather 450X, কোন ইলেকট্রিক স্কুটার নেবেন আপনি? দেখে নিন এইখান
Electric Scooter : ড্রাইভিং লাইসেন্স না থাকলেও বিন্দাস চালাতে পারেন এই
অবশেষে দাম জানা Simple Dot One এর, এই দামে লঞ্চ হলো নতুন ইলেকট্রিক স্ক
পাত্তা পাবেনা Fortuner, Maruti Suzuki এর নতুন গাড়ি আসার পর শুরু হয়েছ

সদ্যই কোমাকি ইলেক্ট্রিক (Komaki Electric) নামের এক কোম্পানি তাদের নতুন ইলেক্ট্রিক স্কুটার লঞ্চ করেছে। আর তারপর থেকেই বাজারে বেশ বড় প্রতিযোগিতা শুরু হয়েছে। কোমাকি ইলেক্ট্রিকের নতুন কোমাকি ফ্লোরা (Komaki Flora) স্কুটার নিয়ে বড় দাবী করেছে কোম্পানি। সংস্থা জানিয়েছে যে, একবার ফুল চার্জ করতে দুই ইউনিট বিদ্যুৎ খরচ হবে। এবং তাহলেই সেটি ১০০ কিমি ছুটতে পারবে।

কোমাকি ফ্লোরা ইলেকট্রিক স্কুটারে একটি শক্তিশালী ব্যাটারি প্যাক ইনস্টল রয়েছে। আর তার সাহায্যে গাড়িটি একবার চার্জ করলে ১০০ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। আর যেহেতু দুই ইউনিট কারেন্ট খরচ করলেই অতদূর অবধি যাওয়া সম্ভব তাই ইউনিট প্রতি ৫ টাকা খরচ হলে মোট ১০ টাকা পড়বে আপনার।

গাড়িতে ভাইব্রেন্ট ড্যাশবোর্ডের সাথে ডায়াগনস্টিক মিটার, রিভার্স গিয়ার এবং ক্রুজ নিয়ন্ত্রণের মতো দুর্দান্ত বৈশিষ্ট্যগুলি ব্যবহার করা হয়েছে। এখন দেখার বাজারে থাকা বাকি ইলেক্ট্রিক স্কুটারগুলোর সাথে লড়াইতে ঠিক কেমন পারফর্ম করে এই নতুন স্কুটার। ৭৯,০০০ টাকা থেকে গাড়িটির দাম শুরু হচ্ছে।