Read In
Whatsapp
Advertisement

Royal Enfield Bullet: দেশের বাজারে ঝড় তুলতে আসছে নতুন বুলেট, জেনে নিন লঞ্চের তারিখ ও সাম্ভাব্য দাম

প্রতিযোগিতায় টিকে থাকতে নতুন রূপে Bullet নিয়ে আসছে Royal Enfield, দেখুন কী কী ফিচার থাকবে সেখানে

Published By: Ritwik | Published On:
Advertisements

বর্তমানে Harley Davidson এবং Triumph বাইকের দাপটে কিছুটা হলেও ব্যাকফুটে সাবেকি মোটরসাইকেল নির্মাতা Royal Enfield। সর্বশেষ বাইক লঞ্চ করে Hunter। গাড়িটি রেকর্ড বিক্রি হলেও তেমন শক্তিশালী নয়। আবার তারপর থেকে কোনো নতুন মডেল আনেনি সংস্থাটি। এবার Face Value বাঁচাতে বুলেট 350 এর নতুন ভার্সন নিয়ে হাজির হয়েছে সংস্থাটি। খবর আসছে খুব শীঘ্রই বাজারে আসতে পারে গাড়িটি।

Advertisements

প্রতিযোগিতায় টিকে থাকতে নতুন বাইকের দাম তবে আক্রমনাত্মক রাখতে পারে সংস্থা। বাজারে একইসাথে একগুচ্ছ বাইক নিয়ে এসেছে বিভিন্ন কোম্পানি। এমতাবস্থায় কেও কাওকে একচুল জমি ছাড়তে নারাজ। ফলে বাইকের দাম কমাচ্ছে সবাই। এখন দেখার ঠিক কত দামে লঞ্চ হয় বাইকটি। উল্লেখ্য, সবচেয়ে সস্তা Hunter 350 বাইকটির দাম রয়েছে 1.50 লক্ষ টাকা। খবর অনুযায়ী এর কাছাকাছিই থাকবে গাড়িটির দাম।

#Recommended

খবর অনুযায়ী Royal Enfield বাইকটিতে সিঙ্গেল সিট, লম্বা হ্যান্ডেলবার, রাউন্ড রিয়ার ভিউ মিরর, টুইন শক অ্যাবজর্বার সহ নতুন ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং রিয়ার ড্রাম ব্রেক এর সাথে সিঙ্গেল চ্যানেল ABS এর ফিচার থাকছে। গাড়িটি ট্রিপার নেভিগেশন সিস্টেম সাপোর্ট সহ একদম নতুন স্টাইলের ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের সাথে আসতে পারে।

Royal Enfield Classic 350 এবং Meteor 350-এর মতো, নতুন J-series প্ল্যাটফর্মের ওপর তৈরি হচ্ছে নতুন জেনারেশনের বুলেট 350। পারফরম্যান্স আগের চেয়ে আরো উন্নত করা হয়েছে। গাড়িতে 349 সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার-কুলড ইঞ্জিন থাকছে। গাড়িটি সর্বোচ্চ 20.2 bhp শক্তি এবং 29Nm টর্ক জেনারেট করতে সক্ষম। 5-স্পীড গিয়ারবক্সের সাথে লঞ্চ হতে পারে বাইকটি।

যদিও পুরো দাম জানার জন্য এখনো কিছুদিন অপেক্ষা করতে হবে। আগামী 1 সেপ্টেম্বর গাড়িটি বাজারে আসতে পারে। ডিজাইনে কোনো ফারাক আসার সম্ভাবনা একেবারেই ক্ষীণ। সিঙ্গেল পিস সিট এবং গোল হেডল্যাম্পের সঙ্গে বাইকটি লঞ্চ হতে পারে বাজারে। দামের কথা জানা না গেলেও বর্তমান মডেলের থেকে 10,000 থেকে 12,000 টাকা দাম বৃদ্ধি পেতে পারে।