Read In
Whatsapp
Advertisement

হার্লে এবং ট্রায়াম্ফকে টক্কর দিতে নতুন বাইক আনছে Royal Enfield! ফিচার্স জেনেই ফিদা হয়ে যাবেন

এবার অফরোডে যাওয়া আরো সহজ, বাজারে আসছে রয়্যাল এনফিল্ডের নতুন Guerilla 450!

Published By: Ritwik | Published On:
Advertisements

বর্তমানে Harley Davidson এবং Triumph বাইকের দাপটে কিছুটা হলেও ব্যাকফুটে সাবেকি মোটরসাইকেল নির্মাতা Royal Enfield। সর্বশেষ বাইক লঞ্চ করে Hunter। গাড়িটি রেকর্ড বিক্রি হলেও তেমন শক্তিশালী নয়। আবার তারপর থেকে কোনো নতুন মডেল আনেনি সংস্থাটি। এবার Scram 411 এর পর আরো একটি অফ রোড বাইক নিয়ে আসছে Royal Enfield।

Advertisements
Scram 411

ভারতের বাজারে Royal Enfield এর বিভিন্ন বাইক নিয়ে উন্মাদনা চরমে থাকলেও বর্তমানে কিছুটা কমেছে। কিন্তু উত্তেজনা পুনরায় আগের জায়গায় যাওয়ার জন্য শীঘ্রই বাজারে আসছে নতুন Bullet 350। রাখি পূর্ণিমার দিনই বাজারে আসবে বাইকটি। এছাড়া অফ-রোডিংয়ের জন্য নতুন Scram 411 বাইকটিও আসছে। কিন্তু এবার আরো একটি হার্ডকোর অফ রোডিং বাইক আনছে Royal Enfield। নতুন বাইকের নাম হতে পারে গোরিলা (Guerilla)।

#Recommended
বাজারে ঝড় তুলতে আসছে নতুন Honda Activa 7G, মাইলেজ এবং ইঞ্জিনে থাকছে ব
Aprilia RS 457 : ভারতে তৈরি স্পোর্টস বাইক রপ্তানী হচ্ছে ইংল্যান্ডে, দু
Royal Enfield Meteor 650 Vs Shotgun 650 : দুই বাইকেই রয়েছে একগুচ্ছ মি
Honda বা TVS নয়, এবার বাজার কাঁপাচ্ছে Hero-র নতুন Xtreme 125R! কমিউটা
রাস্তা খারাপ হলেও কুছ পরোয়া নেহি, Hero, Honda, TVS এবং KTM এর নতুন চা
KTM কে ধুলোয় মিশিয়ে দেবে Yamaha-র এই বাইক, বাজেট অপশনে পেয়ে যাচ্ছেন
বাজারে এল Pulsar N150 এবং N160 এর নতুন ভার্সন, দেখুন কত দামে বাইক লঞ্চ
বছরের শুরুতেই নিজের আসন ছিনিয়ে নিল এই গাড়ি, পাশাপাশি রেকর্ড বিক্রি E
বাজেট কম? নো টেনশন, মাস গেলে ৪,৭৯২ টাকাতেই পেয়ে যান ঝাঁ চকচকে রয়্যাল
Royal Enfield Bullet : মিলিটারি রংয়ের সাথে বাজারে এল নয়া Bullet, আকর

দীর্ঘ রুটে যাতায়াত করার জন্য, বিশেষ করে পাহাড়ী উঁচু-নিচু রাস্তা এবং অফ-রোডিংয়ে সাহায্য করবে এই নতুন বাইক। এক্ষেত্রে প্রশ্ন উঠতেই পারে তাহলে Himalayan 450 অথবা Scram 411 এর কি হবে? আপনাদের জানিয়ে দিই যে, Scram 411 বাইকটি অপেক্ষাকৃত হালকা হতে চলেছে। আর Guerilla হবে ভারী শ্রেণীর বাইক। এছাড়া Guerilla এর গ্রাউন্ড ক্লিয়ারেন্সও বাকিদের চেয়ে অনেকখানি বেশি থাকবে।

ইঞ্জিন এবং মাইলেজ : নাম থেকেই গাড়িটির ইঞ্জিন ক্ষমতার পরিচয় পাওয়া যায়। Guerilla 450 বাইকে 450 সিসির শক্তিশালী BS-6 ইঞ্জিন রয়েছে। যা সর্বোচ্চ 40 bhp শক্তি এবং 37 Nm পিক টর্ক উৎপন্ন করতে সক্ষম। 6 গতির ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে 37 কিমির মাইলেজ পেতে পারেন আপনি।x

ফিচারস : দীর্ঘ যাত্রার কথা মাথায় রেখে মোট 15 লিটারের ট্যাংক দেওয়া হয়েছে এখানে। খারাপ রাস্তায় যাতে নিরাপদভাবে চালানো যায় সেজন্য পিছনে 19-ইঞ্চি স্পোক হুইল এবং সামনে 17-ইঞ্চি স্পোক হুইল দিয়েছে RE। সাথে ল্যাম্প ইন্ডিকেটর সহ হ্যালোজেন হেডলাইট, LED টেললাইট, স্পিডোমিটার, ওডোমিটার, টেকোমিটার, ট্রিপ মিটার, ফুয়েল লেভেল ইন্ডিকেটর এবং অন্যান্য রিডআউট ওয়ান-পড ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে পেয়ে যাবেন।

যদিও গাড়িটি নিয়ে এখনই বিশদে তেমন কিছু জানা যায়নি। তবে এখানে ট্র্যাকশন কন্ট্রোলের মতো ফিচারসও পাবেন আপনি। দাম সম্পর্কেও কিছুই আন্দাজ করা যাচ্ছেনা এমনই। তবে Himalayan 450 এর কাছাকাছিই দাম হবে বাইকটির।