Read In
Whatsapp
Advertisement

পাত্তা পাবেনা Hero কিংবা Honda! ড্যাশিং লুক নিয়ে মার্কেটে আসছে Yamaha RX100, পাবেন দুর্দান্ত মাইলেজ

Yamaha RX 100, ভারতের বাজারে একরকম ঝড় তোলে বাইকটি। ৯০ এর দশকের এই বাইকের নাম আজও সমান জনপ্রিয়। RX 100 বাইক নিয়ে বাইক এবং অটো প্রেমীদের মধ্যে চর্চা এখনো চলতে…

Published By: Ritwik | Published On:
Advertisements

Yamaha RX 100, ভারতের বাজারে একরকম ঝড় তোলে বাইকটি। ৯০ এর দশকের এই বাইকের নাম আজও সমান জনপ্রিয়। RX 100 বাইক নিয়ে বাইক এবং অটো প্রেমীদের মধ্যে চর্চা এখনো চলতে থাকে। আর জনতার দাবী মাথায় রেখে বাইকটিকে পুনরায় ফিরিয়ে আনছে Yamaha। একদম নতুন লুকে ভারতের বাজারে আসছে RX 100।

Advertisements

পুরনো এই বাইকটির লঞ্চ হওয়ার কথা ঘোষণা হওয়ার পর থেকেই সেই নিয়ে আলোচনা বাড়ছে। নতুন যে ডিজাইন সামনে এসেছে তা দেশের তরুণ প্রজন্ম বেশ পছন্দ করেছে। ৯০ এর দশকেও তরুণদের স্বপ্নের বাইক ছিল এটি, আর জাপানি সংস্থাটি আবারও তাদের পুরনো সুপারহিট মডেল লঞ্চ করতে চলেছে, তাও আবার নয়া অবতারে।

#Recommended
Aprilia RS 457 : ভারতে তৈরি স্পোর্টস বাইক রপ্তানী হচ্ছে ইংল্যান্ডে, দু
Honda বা TVS নয়, এবার বাজার কাঁপাচ্ছে Hero-র নতুন Xtreme 125R! কমিউটা
Activa এবং Jupiter এর বাজার দখল করতে আসছে Yamaha-র নতুন ম্যাক্সি ডিজাই
KTM কে ধুলোয় মিশিয়ে দেবে Yamaha-র এই বাইক, বাজেট অপশনে পেয়ে যাচ্ছেন
বাজারে এল Pulsar N150 এবং N160 এর নতুন ভার্সন, দেখুন কত দামে বাইক লঞ্চ
Activa বা Jupiter নয়, নতুন বছরে বাজার দখল করতে চলেছে Yamaha-র নতুন ম্
কমিউটার সেগমেন্টে সেরা হিরোর নতুন Xtreme 125R, থাকছে শক্তিশালী ইঞ্জিন
KTM বা Pulsar নয়, নতুন বছরে বাজারে ধামাল মাচাবে Yamaha এর নতুন বাইক
Hybrid Scooter : বাজারে এল হাইব্রিড স্কুটার, শক্তিশালী ইঞ্জিনের সাথে প
নতুন Honda SP 160 কেনবার কথা ভাবছেন? মাসগেলে কত খরচ হবে দেখে নিন

আপনাদের জানিয়ে রাখি যে এই বাইকটির ক্রেতার তালিকায় বলিউড সেলিব্রিটি থেকে শুরু করে খেলোয়াড় সবাই রয়েছে। যদিও ১৯৯৬ সালে কঠোর নির্গমন নিয়মের কারণে, বাইকটির উৎপাদন বন্ধ করে দিতে হয়। কিন্তু আজও অনেকের গ্যারেজে রয়েছে গাড়িটি, রাস্তায়ও মাঝেমধ্যে দেখা যায় সেটিকে।

source : rushlane

কিন্তু নতুন বাইকটি আরো শক্তিশালী এবং আকর্ষণীয় হতে চলেছে। রিপোর্ট অনুযায়ী নতুন Yamaha RX100 বাইকে বড় এবং আরও শক্তিশালী ফুয়েল-ইনজেক্টেড পেট্রোল ইঞ্জিনের সাথে আসবে। সেখানে LED ডেটাইম রানিং লাইট (DRL), ইলেকট্রিক স্টার্ট এবং ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের মতো নতুন বৈশিষ্ট্যও উপস্থিত থাকছে।

বাইকটির দাম কত হবে?
যদিও এই নিয়ে Yamaha এখনো কিছুই জানায়নি। তবে অনেকে বাইকটির দাম নিয়ে কিছু ধারণা প্রকাশ করেছেন। আশা করা যাচ্ছে ২০২৩ সালের শেষের দিকে অথবা ২০২৪ এর শুরুতে বাইকটিকে নয়া অবতারে দেখা যাবে। গাড়িটির দাম থাকবে ১.২৫ লক্ষ টাকা থেকে ১.৫ লক্ষ টাকার মধ্যে।