Read In
Whatsapp
Advertisement

Harley Davidson এর বাজার মারতে আসছে Hero এর নতুন 440 সিসির বাইক, এবার অর্ধেক দামেই মিলবে X440 এর ইঞ্জিন

নতুন বছরের শুরুতেই নতুন চমক নিয়ে আসছে Hero। লেটেস্ট রিপোর্ট জানাচ্ছে আগামী 22 জানুয়ারি দীর্ঘ সময় অপেক্ষার পর ভারতে লঞ্চ হতে পারে 440 সিসির নতুন বাইক (Hero 440cc Bike)। Harley…

Published By: Ritwik | Published On:
Advertisements

নতুন বছরের শুরুতেই নতুন চমক নিয়ে আসছে Hero। লেটেস্ট রিপোর্ট জানাচ্ছে আগামী 22 জানুয়ারি দীর্ঘ সময় অপেক্ষার পর ভারতে লঞ্চ হতে পারে 440 সিসির নতুন বাইক (Hero 440cc Bike)। Harley Davidson এর সাথে অংশীদারিত্বে Hero নতুন বাইকটি লঞ্চ করবে। এর আগে বাজারে এসেছে X440 রোডস্টার বাইকটি। এবার অপেক্ষা Hero এর বাইকের।Hero 440cc Bike

Advertisements

শুরুতেই জানিয়ে দিই যে, Harley Davidson তাদের 440 সিসি প্ল্যাটফর্মটি হিরোর সাথে ভাগ করার কারণেই তৈরী হয়েছে নতুন বাইকটি। তবে শুধু একটিই নয়, আগামী সময়ে ফ্ল্যাগশিপ অ্যাডভেঞ্চার ট্যুর এবং ফেয়ারড সুপারস্পোর্টের জন্য নতুন 420 সিসির লিকুইড-কুলড ইঞ্জিন সমেত একটি বাইক আসবে বলেও খবর।

#Recommended
Honda বা TVS নয়, এবার বাজার কাঁপাচ্ছে Hero-র নতুন Xtreme 125R! কমিউটা
মাত্র 9 হাজারেই মিলবে নতুন দুই চাকা, হিরো দিচ্ছে সুপার অফার! ফায়দা নি
লঞ্চ হয়ে গেল নতুন Hero Mavrick, 2 লাখেরও কম দামেই মিলছে শক্তিশালী 440
দৈনন্দিন চালানোর খরচ মাত্র 1 টাকা প্রতি কিমি! ইলেকট্রিক স্কুটারকে টক্ক
কমিউটার সেগমেন্টে সেরা হিরোর নতুন Xtreme 125R, থাকছে শক্তিশালী ইঞ্জিন
Hero Xtreme 125R Vs TVS Raider 125 : জমে ওঠেছে বাইকের বাজার, দুই বাইকে
Hero Mavrick 440 : লঞ্চ হয়ে গেল হিরোর সবচেয়ে শক্তিশালী বাইক, বুকিং শ
Vida V1 Pro : ইলেকট্রিক স্কুটার কেনার এই তো সুযোগ, 24 হাজার টাকার বড়
Hero Xtreme 125R : 125 সিসি সেগমেন্টে বাজারে ধামাল মাচাবে হিরোর নতুন ব
Hero Splendor Electric : তেল নয় এবার বিদ্যুতেই ছুটবে নতুন Splendor, ম

কমিউটার সেগমেন্টে রাজ করার পর হিরো বর্তমানে প্রিমিয়াম পরিসরে নিজেকে প্রসারিত করার জন্য কাজ চালাচ্ছে। আর সেজন্য তিনটি ভিন্ন ইঞ্জিন এবং নতুন আর্কিটেকচার রয়েছে তাদের। নতুন লাইনআপ থেকে প্রথম মোটরসাইকেলটি সম্ভবত আগামী মাসের প্রথম দিকে আসবে। বাইকটির নাম শুরু হতে পারে R অক্ষর দিয়ে। একই প্ল্যাটফর্মের ওপরে তৈরি হওয়ার কারণে Harley-Davidson X440 এর সাথে এর বেশ কিছু মিল থাকলেও বডি টাইপ ভিন্ন হবে।

Hero motocorp এর বাইকটি একটি পেশীবহুল রোডস্টার হতে পারে যা Yamaha MT-01 বা নতুন স্ক্র্যাম্বলার থেকে অনুপ্রেরণা গ্রহণ করতে পারে। তবে সেখানে আমেরিকান ব্র্যান্ডের X440 বাইকের ভারী ছোঁয়া থাকতে পারে। Hero 440 cc মোটরসাইকেলটি X440 এর মতো একই প্ল্যাটফর্ম দ্বারা আন্ডারপিন করা হবে এবং এটি হার্লের বাইকের মতো একই 43 মিমি KYB-সোর্সড আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক এবং প্রিলোড অ্যাডজাস্টেবল টুইন শক অ্যাবজর্বার ব্যবহার করতে পারে।

বাইকটির ব্রেকিংয়ের জন্য সামনে থাকবে 320 mm ডিস্ক ব্রেক এবং পিছনে 240 mm এর ডিস্ক ব্রেক। ডুয়াল চ্যানেল ABS থাকার কারণে বাইকের নিরাপত্তা থাকছে টপ ক্লাস। HD X440 এর মত একই 3.5-ইঞ্চি TFT ডিসপ্লে থাকতে পারে বাইকে যেখানে ব্লুটুথ কানেকটিভিটি এবং মডার্ন ফিচারস পাওয়া যাবে।

ইঞ্জিন নিয়ে অবশ্য নতুন করে বলার কিছু নেই, Hero এর আসন্ন বাইকে Harley Davidson X440 এর মত একই 440 সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার এবং অয়েল কুল ইঞ্জিন থাকবে। ইঞ্জিনটি 6,000 rpm-এ 27 bhp শক্তি এবং 4,000 rpm-এ 38 Nm পিক টর্ক তৈরি করতে সক্ষম। ছয় গতির ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে যুক্ত থাকবে ইঞ্জিনটি। এখানে উল্লেখ্য যে, বাইকটি বেশ প্রতিযোগিতা মূলক দামে বাজারে লঞ্চ হতে পারে।