Read In
Whatsapp
Advertisement

Aprilia RS 457 : Kawasaki বা Yamaha নয়, একই বাজেটে নিয়ে যান Aprilia-র নতুন দমদার বাইক

বর্তমানে বিশ্বের সর্ববৃহৎ দুই চাকার বাজার হয়ে ওঠেছে ভারত। স্বাভাবিক ভাবেই এই বাজারের ভাগ ছাড়তে রাজি নয় কোনো কোম্পানি। এতদিন কেবল স্কুটার বিক্রি করলেও ইটালিয়ান কোম্পানি Aprilia সম্প্রতি নতুন বাইক…

Published By: Ritwik | Published On:
Advertisements

বর্তমানে বিশ্বের সর্ববৃহৎ দুই চাকার বাজার হয়ে ওঠেছে ভারত। স্বাভাবিক ভাবেই এই বাজারের ভাগ ছাড়তে রাজি নয় কোনো কোম্পানি। এতদিন কেবল স্কুটার বিক্রি করলেও ইটালিয়ান কোম্পানি Aprilia সম্প্রতি নতুন বাইক লঞ্চ করেছে ভারতের বাজারে। কিছুদিন আগেই গোয়াতে আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হয়।  Aprilia RS 457

Advertisements

ইতালির সংস্থা Piaggio অধীন এপ্রিলিয়ার এই বাইক ইতিমধ্যে সাড়া ফেলেছে বাজারে। Aprilia RS 660 এর অনুকরণেই আসছে নতুন RS 457। Aprilia এর মূল লক্ষ্য KTM এর বাজার। KTM RC 390 এবং 390 Duke এর জন্য বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াতে পারে Aprilia RS 457।

নতুন ইটালিয়ান বাইকটিতে আপনি স্প্লিট LED হেডল্যাম্প, স্প্লিট সিট, প্যারালাল টুইন সিলিন্ডার সহ একগুচ্ছ আকর্ষণীয় ফিচারস দেখতে পাবেন। গোয়াতে মোটোভার্স ইভেন্টে প্রথমবারের জন্য দামের ঘোষণা করে Aprilia। বাইকটি ভারতে 4.10 লক্ষ টাকা এক্স শোরুম দামের সাথে লঞ্চ হয়েছে।

 Aprilia RS 457

Aprilia RS457 একটি 457cc প্যারালাল-টুইন সিলিন্ডার ইঞ্জিনের সাথে আসে। এই ইঞ্জিন মোট 47.6bhp শক্তি এবং 43.5Nm শক্তি দেয়। ইঞ্জিনটি যুক্ত রয়েছে একটি ছয় গতির গিয়ারবক্সের সাথে। Aprilia RS457 বাইকে LED লাইট, ইঞ্জিন ম্যাপ, ট্র্যাকশন কন্ট্রোল, ABS, অ্যান্টি-রোল সিস্টেম, তিনটি রাইডিং মোড এবং একটি পাঁচ ইঞ্চি TFT ডিসপ্লে রয়েছে।