Read In
Whatsapp
Advertisement

পুজোর মরশুমে কিনে নিন মারুতির এই 7 সিটার ধাসু গাড়ি, কিনলেই পয়সা উসুল! দাম কত?

জ্বালানি খরচের দিক থেকে যথেষ্ট সাশ্রয়ী গাড়ি এর্টিগা। চট জলদি দেখে নিন গাড়ির সমস্ত ফিচার্স এবং দাম।

Published By: Ritwik | Published On:
Advertisements

Maruti Suzuki-র সেভেন-সিটার Ertiga-র মার্কেট চাহিদা এখনও অব্যাহত। আসলে Ertiga হল কোম্পানির একটি দুর্দান্ত মাল্টি ইউটিলিটি ভেহিকেল (MUV)। যেহেতু এই গাড়িগুলিতে একসাথে প্রচুর মালপত্র বহন করা যায় সেই কারণেই এটি ভারতীয়দের অত্যন্ত পছন্দের। পাওয়ারফুল ইঞ্জিন সহ এই গাড়িতে রয়েছে 1462 cc পেট্রোল ইঞ্জিন।

Advertisements

জানিয়ে দিই, এই গাড়িটির সিএনজি ভার্সনও উপলব্ধ রয়েছে। Maruti Ertiga হল কোম্পানির একটি 7 সিটার গাড়ি যেটির প্রারম্ভিক মূল্য 8.64 লক্ষ টাকা (এক্স শোরুম)। গাড়িটির বুট স্পেস 209 লিটার। পাশাপাশি আপনি চাইলে তৃতীয় সারিটি সরিয়ে বুট স্পেস 550 লিটারে বাড়িয়ে নিতে পারেন।

#Recommended
সাবধান! আজই বদলে ফেলুন নম্বর প্লেটের এই জিনিসগুলি, অন্যথায় গুনতে হবে
ভুলে যান মারুতি-হুন্ডাই, এই ছোট্ট ট্রিক্স খাটালেই আপনিও কিনতে পারবেন ব
চোরদের কাছে জনপ্রিয় এই পাঁচ গাড়ি, দেখে নিন আপনার বাহনটি নেই তো এই তা
গাড়ির কাঁচে ফাটল ধরলে কী করবেন? বিপদে পড়ার আগেই জেনে নিই এই তথ্য
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়
পেট্রোল নয় এবার বাজারে রাজ করবে হাইব্রিড গাড়ি, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতু
পাত্তা পাবেনা EV, একবার তেল ভরুন আর নিশ্চিন্তে সারা মাস! নতুন এই পাঁচ
আবারও সবার সেরা TATA, নতুন Nexon পেল 5Star নিরাপত্তা রেটিং
বছরের শুরুতেই নিজের আসন ছিনিয়ে নিল এই গাড়ি, পাশাপাশি রেকর্ড বিক্রি E

জানিয়ে রাখি, Maruti Ertiga-এর টপ মডেলটি 13.08 লক্ষ টাকায় (এক্স-শোরুম) পাওয়া যাচ্ছে। এই মুহূর্তে বাজারে এর 9 টি ভেরিয়েন্ট উপলব্ধ রয়েছে। গাড়িটিতে রয়েছে ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন। উল্লেখ্য ,গাড়ির CNG ম্যানুয়াল ইঞ্জিন 26.11km/kg মাইলেজ দেয়। অন্যদিকে এর 1.5-লিটার পেট্রোল ইঞ্জিনের মাইলেজ 20.51 kmpl।

Maruti Ertiga-কে 185 মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স দেওয়া হয়েছে। এছাড়াও এতে রয়েছে ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সহ একটি 7-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। পাশাপাশি (MPV) চারটি ট্রিম LXi, VXi, ZXi এবং ZXi+ দেওয়া হয়েছে। গাড়িটি MID তে TBT (টার্ন-বাই-টার্ন) নেভিগেশন এবং প্যাডেল শিফটারও পায়।

গ্রাহকদের জেনে রাখা দরকার যে, এটি একটি হালকা হাইব্রিড গাড়ি, যাতে ক্রুজ কন্ট্রোল, অটো হেডলাইট এবং অটো এসির মত ফিচার্স রয়েছে। এতে 5-স্পিড এবং 6-স্পিডের পাওয়ারট্রেন উভয়ই উপলব্ধ। নিরাপত্তার জন্য এতে ডুয়াল এয়ারব্যাগ এবং ABS-এর মতো উন্নত বৈশিষ্ট্য রয়েছে। এতে রিয়ার পার্কিং সেন্সর এবং ISOFIX চাইল্ড সিট অ্যাঙ্করও দিয়েছে সংস্থাটি।