Read In
Whatsapp
Advertisement

৬ লাখের কমে পাবেন Hyundai-র ধামাকাদার গাড়ি, ফিচারস দেখে ফিদা হয়ে যাবেন

সম্প্রতি Hyundai Motor India Limited তাদের বহু প্রতীক্ষিত Hyundai Exter micro-SUV লঞ্চ করেছে ভারতের বাজারে। মাত্র 6.00 লক্ষ টাকায় (Ex-Showroom Price) গাড়িটি নিয়ে এসেছে Hyundai। বাজারে Hyundai Exter টক্কর দেবে…

Published By: Ritwik | Published On:
Advertisements

সম্প্রতি Hyundai Motor India Limited তাদের বহু প্রতীক্ষিত Hyundai Exter micro-SUV লঞ্চ করেছে ভারতের বাজারে। মাত্র 6.00 লক্ষ টাকায় (Ex-Showroom Price) গাড়িটি নিয়ে এসেছে Hyundai। বাজারে Hyundai Exter টক্কর দেবে দুই বিখ্যাত গাড়ি Tata Punch এবং Citroen C3। আমরা আজ আপনাদের এই গাড়ি নিয়ে কিছু গুরুত্বপূর্ন তথ্য জানাতে চলেছি।

Advertisements
ছবিঃ প্রতীকী

উল্লেখ্য যে, এই দাম শুধুমাত্র পেট্রোল ভেরিয়েন্টের জন্য। একইসাথে Hyundai তাদের CNG ভেরিয়েন্টগুলিও লঞ্চ করেছে। সিএনজি এর ক্ষেত্রে দাম শুরু হচ্ছে 7.97লক্ষ (Ex-Showroom Price) থেকে 8.24লক্ষ টাকা (Ex-Showroom Price) পর্যন্ত।

নতুন Hyundai Exter একদম নতুন Boxy Style এর সাথে আসে। নয়া SUV তে রয়েছে স্বতন্ত্র ডিজাইন সহ স্প্লিট হেডল্যাম্প ডিজাইন এবং H আকৃতির LED DRLs। অন্যান্য Hyundai মডেলের নানান উন্নত বৈশিষ্ট্য রয়েছে এই গাড়িতে। গাড়িটি নানান রঙের সাথে আসে। নয়া SUV এর বৈচিত্র্য আপনাকে অবাক করবেই।

Hyundai Exter SUV আপাতত দুইটি ইঞ্জিন বিকল্পের সাথে আসে। গাড়িতে রয়েছে একটি 1.2-লিটারর পেট্রোল ইঞ্জিন যা 81.8bhp ক্ষমতা এবং 113.8Nm টর্ক উৎপন্ন করে। মোট 5-স্পীড ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে বা 5-স্পীড AMT ইউনিটের সাথে আসে এই SUV। পেট্রোল ভেরিয়েন্টের ক্ষেত্রে গাড়িটি 19.4km/l জ্বালানি ক্ষমতা রয়েছে। CNG ভ্যারিয়েন্টের সাথে গাড়িটি 67.7bhp ক্ষমতা এবং 95.2Nm পিক টর্ক উৎপন্ন করে।

গাড়িটি পাঁচটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে, এগুলো হলো :-
EX : 6.00 লক্ষ টাকা
S : 7.27 লক্ষ টাকা
SX : 8.00 লক্ষ টাকা
SX(O) : 8.64 লক্ষ টাকা
SX(O) Connect : 9.32 লক্ষ টাকা।

Hyundai এর নয়া গাড়িতে রয়েছে 4.2-ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। যা 8 অ্যাপল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটোর সাপোর্টের সাথে আসে। এছাড়া অতিরিক্ত বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ড্যাশক্যাম, শার্কফিন অ্যান্টেনা, ফুটওয়েল লাইটিং, প্যাডেল শিফটার, ওয়্যারলেস চার্জিং প্যাড, অনবোর্ড নেভিগেশন এবং ইলেক্ট্রিক সানরুফ।