Read In
Whatsapp
Advertisement

একবার তেল ভরলেই চলবে 676 কিমি, মাইলেজ শুনেই ছুটবেন শোরুমে! ২০ হাজার টাকায় চলছে বুকিং

ভারতে SUV-র ক্রেজ এখন তুঙ্গে। কমবেশি প্রতিটি কোম্পানিই এখন SUV লঞ্চ করার পরিকল্পনা করছে। আর এখন তো জ্বালানির দাম বেড়ে যাওয়ায় নতুন নতুন প্রযুক্তি আনতে হচ্ছে কোম্পানিগুলোকে। আসলে এখন প্রত্যেক…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতে SUV-র ক্রেজ এখন তুঙ্গে। কমবেশি প্রতিটি কোম্পানিই এখন SUV লঞ্চ করার পরিকল্পনা করছে। আর এখন তো জ্বালানির দাম বেড়ে যাওয়ায় নতুন নতুন প্রযুক্তি আনতে হচ্ছে কোম্পানিগুলোকে। আসলে এখন প্রত্যেক গ্রাহকই চাইছে কম সাশ্রয়ী মূল্যের মধ্যে এমন এক গাড়ি যা অনেক বেশি মাইলেজ দেবে।

Advertisements

আপনি যদি সাম্প্রতিক লঞ্চ হওয়া কিছু গাড়ির দিকে তাকান তাহলে দেখতে পাবেন, গাড়িগুলি এখন আগের চেয়ে অনেক বেশি মাইলেজ দিচ্ছে। বেশিরভাগ SUV-র মাইলেজ এখন 15-25 kmpl এর। ব্যাতিক্রম নেই হন্ডাও। খুব শীঘ্রই বাজারে তাদের নতুন কমপ্যাক্ট SUV Honda Elevate লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে কোম্পানিটি।

#Recommended
Tata Blackbird: Hyundai Creta এবং Maruti-র বাজার বন্ধ করবে টাটার নতুন
Best Budget SUV : বাজেটের মধ্যে এই সেরা 5 SUV, থাকছে শক্তিশালী ইঞ্জিন
Kia Carnival : Ertiga বা Innova কে বাজার থেকে হঠিয়ে দেবে KIA-র নতুন গ
সাবধান! আজই বদলে ফেলুন নম্বর প্লেটের এই জিনিসগুলি, অন্যথায় গুনতে হবে
Fortuner কে টেক্কা দিয়ে বাজারে ফিরছে পেশীবহুল Ford Endeavour! জানা গে
Scorpio থেকে Creta সহ এইগুলিই ভারতের সর্বাধিক বিক্রি হওয়া SUV, ফিচারস
কিনতে চান Mahindra Thar? ঠিক এতদিন অপেক্ষা করতে হবে আপনাকে!
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
বাজার কাঁপাতে আসছে মাহিন্দ্রা ‘থার’র নয়া এডিশন, ফিচার্স দেখলে চমকে উঠ
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি

সূত্রের খবর, Honda Elevate-এর ম্যানুয়াল ভেরিয়েন্টের মাইলেজ 15.31 kmpl এবং অটোমেটিক ভেরিয়েন্টের মাইলেজ 16.92 kmpl হতে পারে। এটি হন্ডা এলিভেটের ARAI সার্টিফাইড মাইলেজ। তবে ড্রাইভিং কন্ডিশনের উপর ভিত্তি করে রিয়েল টাইম মাইলেজ পরিবর্তিত হতে পারে। কোম্পানি গাড়িটিতে একটি 40 লিটারের একটি ফুয়েল ট্যাঙ্ক দিচ্ছে, যাতে এই SUV 676 কিলোমিটার পর্যন্ত চলতে পারে।

পাশাপাশি আরও শোনা যাচ্ছে, Honda Elevate আসতে চলেছে উন্নত ফিচার নিয়ে। 10.25-ইঞ্চি ইনফোটেইনমেন্ট সিস্টেম, 7-ইঞ্চি সেমি-ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে, ওয়্যারলেস কানেক্টিভিটি, অ্যাম্বিয়েন্ট লাইটিং, সিঙ্গেল-পেন সানরুফ, পুশ বাটন স্টার্ট/স্টপ, ওয়্যারলেস চার্জিং, ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট, রিয়ার এসি ভেন্ট এবং প্রিমিয়াম অডিও সিস্টেম সহ অনেক উন্নত বৈশিষ্ট্য অফার করছে কোম্পানিটি।

উল্লেখ্য, Honda Elevate-এ 1.5-লিটার পেট্রোল ইঞ্জিন দিচ্ছে। সিটি সেডানেও একই ইঞ্জিন ব্যবহার করা হচ্ছে। জানিয়ে রাখি এটি একটি ইঞ্জিন বিকল্পের সাথে লঞ্চ করা হবে। ইঞ্জিনটি 121PS শক্তি এবং 145Nm টর্ক জেনারেট করে। এতে 6-স্পীড ম্যানুয়াল এবং CVT গিয়ারবক্সের বিকল্প থাকবে। ভবিষ্যতে কোম্পানি এটি হাইব্রিড ইঞ্জিনেও আনতে পারে বলে খবর রয়েছে। সূত্রের খবর, Honda Elevate-র প্রারম্ভিক দাম হতে পারে, 10 থেকে 17 লক্ষ টাকা (এক্স-শোরুম)। আপাতত আপনি এটি 20 হাজার টাকায় বুক করতে পারেন।