Read In
Whatsapp
Advertisement

দেশের সেরা দশ ইলেকট্রিক যানবাহন বিক্রি করা কোম্পানি এগুলোই, TVS এবং Bajaj রয়েছে এত নম্বরে

দেশের সেরা 10টি ইলেকট্রিক স্কুটার এবং বাইক কোম্পানি এগুলো, বিস্তারিত তালিকা দেখে নিন

Published By: Ritwik | Published On:
Advertisements

সাম্প্রতিক সময়ে ব্যপকভাবে ইলেক্ট্রিক স্কুটারের চাহিদা বেড়েছে। এক্ষেত্রে চাহিদার কথা মাথায় রেখে একাধিক কোম্পানি ভারতের বাজারে নিজেদের স্কুটার লঞ্চ করেছে। বর্তমান সময়ে Ola S1 pro থেকে TVS iQube বা Bajaj Chetak সহ একাধিক স্কুটার বিক্রীর নয়া রেকর্ড গড়েছে। কিন্তু জনেন কি ভারতের সর্ববৃহৎ ইলেক্ট্রিক স্কুটার নির্মাতা কোন কোম্পানিগুলো?

Advertisements

1) Ola Electric : পরিবহন পরিষেবা দেওয়া ওলা ইলেকট্রিক মোবিলিটিও বৈদ্যুতিক স্কুটারের ক্ষেত্রে বড় কোম্পানি হয়ে ওঠেছে। বিশ্বের সবচেয়ে বড় টু হুইলার কারখানাও নির্মাণ করেছে তারা। ভারতের বাজারে বিক্রির নয়া রেকর্ড বানিয়েছে তারা। অসাধারণ 17.57% গ্রোথের সাথে এগিয়ে চলেছে সংস্থাটি। বর্তমানে বিক্রি কিছুটা কমলেও সেপ্টেম্বর মাসে 18,635 টি বৈদ্যুতিক স্কুটার বিক্রি করেছে Ola।

#Recommended
Electric scooter : মাইলেজ থেকে গতি, বাজারের সেরা এই 3 ইলেকট্রিক স্কুটা
Vida V1 Pro : ইলেকট্রিক স্কুটার কেনার এই তো সুযোগ, 24 হাজার টাকার বড়
Bike Winter Care : ভুল করবেন না, তীব্র শীতে এই উপায়ে যত্ন নিন আপনার দ
Ather 450S VS OLA S1 Air: জোর প্রতিযোগিতা দুই সংস্থার মধ্যে, দেখে নিন
মাত্র 4000 টাকা খরচেই মিলবে বাজাজের সেরা ইলেকট্রিক স্কুটার! ধামাকাদার
Ola S1 Vs Ather 450X, কোন ইলেকট্রিক স্কুটার নেবেন আপনি? দেখে নিন এইখান
Ram Mandir : বিদেশী নয়, স্বদেশী গাড়িই রাজ করবে রাম রাজত্বে! অযোধ্যা
Electric Scooter : ড্রাইভিং লাইসেন্স না থাকলেও বিন্দাস চালাতে পারেন এই
অবশেষে দাম জানা Simple Dot One এর, এই দামে লঞ্চ হলো নতুন ইলেকট্রিক স্ক
কেন্দ্র সরকারের বদান্যতায় রমরমিয়ে বিক্রি বাড়ল বৈদ্যুতিক গাড়ির, এক

2) TVS : টু-হুইলার মার্কেটে নিজেদের বড় জায়গায় নিয়ে গিয়েছে TVS। দেশের বাজারে তৃতীয় এবং বিশ্বব্যাপী তালিকায় শীর্ষ দশের মধ্যে রয়েছে তারা। সেপ্টেম্বর মাসে মোট 15,512 টি iQube বিক্রি করেছে TVS Motors।

3) Ather Energy : ভারতের বাজারে উন্নতমানের ইলেক্ট্রিক স্কুটার লঞ্চ করে তাক লাগিয়ে দেয় ather energy। বেঙ্গালুরু ভিত্তিক স্টার্টআপ সংস্থাটি অত্যাধুনিক বৈদ্যুতিক স্কুটার অফার করে, যা শুধুমাত্র অসামান্য পারফরম্যান্সই দেয় না সাথে রাইডারকে বেশ কমফোর্ট প্রদান করে। মোট 7,109 টি Ather Electric Scooter বিক্রি করেছে Ather Energies।

4) Bajaj: বাজাজের চেতক স্কুটারগুলোও দারুণ বিক্রি চলছে। খবর অনুয়ায়ী শীঘ্রই আরো একটি হালকা ওজনের ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে কোম্পানি। গত সেপ্টেম্বর মাসেই মোট 7, 045টি ইলেকট্রিক স্কুটার বিক্রি করেছে তারা।

5) Greaves Ampere Electric Mobility: 3,605 টি ইলেকট্রিক স্কুটারের সাথে তালিকায় পঞ্চম স্থানে রয়েছে Greaves Electric Mobility।

6) Okinawa Auto Tech : 2015 সালে শুরু হয় এই কোম্পানি। তারপর থেকেই নিজেদের বিস্তৃত করে চলেছে তারা। 2022 সালে মোট 101,366 ইউনিটের ইলেকট্রিক স্কুটার বিক্রি করেছে Okinawa। সেপ্টেম্বর মাসে Okinawa মোট 1,798 টি ইলেকট্রিক স্কুটার বিক্রি করে Okinawa Auto Tech।

7) Hero Electric: গত সেপ্টেম্বর মাসে Hero মোট 1,376 টি ইলেক্ট্রিক স্কুটার বিক্রি করেছে ভারতের বাজারে।

934টি ইলেকট্রিক স্কুটার বিক্রি করে অষ্টম স্থানে রয়েছে Bgauss, 885 টি ইলেকট্রিক স্কুটার বিক্রি করে নবম স্থানে রয়েছে Okaya। দশম স্থানে 882টি ইলেক্ট্রিক বাইক বিক্রি করে রয়েছে Revolt