Read In
Whatsapp

হাইব্রিড নয় এবার মারুতির লক্ষ্য বৈদ্যুতিক গাড়ির বাজার, শীঘ্রই আসছে নতুন Maruti Suzuki eVX

গত বছরের শুরুর দিকে Maruti Suzuki গ্রেটার নয়ডাতে অনুষ্ঠিত 2023 অটো এক্সপোতে প্রথমবারের জন্য eVX গাড়িটি বিশ্বব্যাপী আত্মপ্রকাশের আয়োজন করে। আগামী সময় এই Concept Car এর ওপর নির্ভর করেই বৈদ্যুতিক…

Advertisements

গত বছরের শুরুর দিকে Maruti Suzuki গ্রেটার নয়ডাতে অনুষ্ঠিত 2023 অটো এক্সপোতে প্রথমবারের জন্য eVX গাড়িটি বিশ্বব্যাপী আত্মপ্রকাশের আয়োজন করে। আগামী সময় এই Concept Car এর ওপর নির্ভর করেই বৈদ্যুতিক গাড়ি তৈরি করবে Maruti Suzuki। সাম্প্রতিক সময়ে eVX এর নানান প্রোটোটাইপ টেস্টিং করতে দেখা গিয়েছে মারুতি সুজুকিকে। হাইব্রিড নয় এবার মারুতির লক্ষ্য বৈদ্যুতিক গাড়ির বাজার, শীঘ্রই আসছে নতুন Maruti Suzuki eVX

আগামী সময়ের জন্য গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে Maruti Suzuki eVX। Maruti Suzuki এর আসন্ন গাড়ির ভাঁড়ারে নতুন বৈদ্যুতিক গাড়ি যুক্ত করবে eVX প্ল্যাটফর্মের গাড়িগুলো। 15 লাখের বাজেটে আসতে পারে সেগুলো। Maruti Suzuki eVX আসন্ন Tata Curvv EV, Hyundai Creta EV, Mahindra XUV.e8, Honda Elevate EV এবং অন্যান্য গাড়ি গুলির সাথে প্রতিযোগিতা করবে৷

Advertisements

উল্লেখ্য যে, Maruti Suzuki eVX পাঁচ-সিটার SUV টি থেকে টয়োটাও নিজেদের সহজলভ্য গাড়ি তৈরি করবে। Toyota এর গাড়িগুলো বাজারে আসবে আগামী বছর, অর্থাৎ Toyota midsize e-SUV 2025 সালে ভারতে লঞ্চ হবে। সুজুকি-টয়োটা অংশীদারিত্ব ভারতে তো বটেই, পাশাপাশি বিদেশেও বেশ সফল এই জুটি। সেক্ষেত্রে eVX সফল হলে বড় পরিবর্তন দেখা যাবে আসন্ন সময়ে। হাইব্রিড নয় এবার মারুতির লক্ষ্য বৈদ্যুতিক গাড়ির বাজার, শীঘ্রই আসছে নতুন Maruti Suzuki eVX

eVX একটি কুপ ডিজাইনের সাথে লাইন সহ আকর্ষণীয় নকশার সাথে আসে। গাড়িটির কেবিনে বড় টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, অল-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, 360-ডিগ্রি ক্যামেরা সিস্টেম, ADAS প্রযুক্তি, অটোম্যাটিক ক্লাইমেট কন্ট্রোল, মডার্ন ড্যাশবোর্ড, ওয়্যারলেস চার্জার এবং আরও অনেক কিছু আধুনিক ফিচারস দেখা যাবে গাড়িতে।

হাইব্রিড নয় এবার মারুতির লক্ষ্য বৈদ্যুতিক গাড়ির বাজার, শীঘ্রই আসছে নতুন Maruti Suzuki eVX

উল্লেখ্য যে, জিরো-ইমিশন SUV তে সম্ভবত টয়োটার 27PL প্ল্যাটফর্ম দ্বারা আন্ডারপিন করা হবে। এটি 40PL থেকে প্রাপ্ত এবং সেখানে 48 kWh এবং 60 kWh, এই দুই ব্যাটারি প্যাক দিয়ে সজ্জিত করা হবে। প্রথম ব্যাটারি প্যাক 400 কিলোমিটারের বেশি ড্রাইভিং রেঞ্জ দিতে সক্ষম হবে এবং পরবর্তী ব্যাটারি প্যাকের সাহায্যে 550 কিলোমিটার রেঞ্জ পাওয়া যায়।

About Author

Ritwik is an experienced automobile writer whose work has been featured in major publications. He is known for his insightful vehicle reviews and analysis of the latest automotive trends.